shono
Advertisement

রবীন্দ্রনাথের চরিত্রে অনুপম, লালা লাজপত ধর্মেন্দ্র! চার দশক পর পরিচালনায় বিশ্বজিৎ চট্টোপাধ্যায়

নতুন বছরে চমক দিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাবা।
Posted: 01:20 PM Jan 12, 2024Updated: 01:20 PM Jan 12, 2024

বিদিশা চট্টোপাধ্যায়: গত বছর জুলাই মাসে অভিনেতা অনুপম খের (Anupam Kher) নিজের একটি ছবি শেয়ার করেন, রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে। মুহূর্তে ভাইরাল হয়। নানা কথা ওঠে। অভিনেতা বিশেষ খোলসা করেননি এই প্রোজেক্ট সম্পর্কে। সেই ছবি সম্পর্কে জানালেন পরিচালক নিজেই। পরিচালক আমাদের অতি পরিচিত, এক কালের সুপারস্টার, রোম্যান্টিক থ্রিলারের নায়ক বিশ্বজিৎ চট্টোপাধ্যায় (Biswajit Chatterjee)। যাঁর ‘বিশ সাল বাদ’, ‘কোহরা’, ‘কুহেলী’ দর্শকদের মন কেড়েছিল।

Advertisement

বিশ্বজিৎ আগেও ছবি পরিচালনা করেছেন। তাঁর পরিচালনায় অভিনয় করেছেন স্বয়ং উত্তম কুমার, রেখা, ধর্মেন্দ্র, হেমা মালিনী, অপর্ণা সেন এবং আরও অনেকে। এবার তিনি একেবারে অন্য ধরনের বিষয় নিয়ে কাজ করতে চলেছেন। স্বাধীনতা সংগ্রামের প্রাক ভারত এবং সেই সময়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উঠে আসবে তাঁর আসন্ন ছবিতে। ছবির নাম ‘অগ্নিযুগ: দ‌্য ফায়ার’। মুম্বই থেকে অভিনেতা জানালেন, “এটা আমার বহুদিনের স্বপ্ন। এটা শুধু একটা ফিল্ম নয়। এটা আমার প্যাশন, মিশন। নাচগান, হই-হুল্লোড় নিয়ে অনেক তো কাজ করেছি, এবার দেশের জন্য কিছু করতে চাই।”

[আরও পড়ুন: ভোটের আগেই নির্বাচন কমিশনের ‘ন্যাশনাল আইকন’ পদ ছাড়লেন পঙ্কজ ত্রিপাঠী, কেন?]

রবীন্দ্রনাথ ঠাকুর এই ছবির কেন্দ্রে। সেই চরিত্রেই অভিনয় করছেন অনুপম খের। “কিরণকে এই ছবি অনুপম পাঠিয়েছিল, তাতে কিরণ বুঝতে না পেরে জিজ্ঞেস করেছিল, আমাকে রবি ঠাকুরের ছবি কেন পাঠাচ্ছ! এতটাই অথেনটিক এই লুক। ছবি প্রযোজনা করবেন আমার স্ত্রী ইরা চট্টোপাধ্যায়”, বলছিলেন অভিনেতা-পরিচালক বিশ্বজিৎ। ছবিতে লালা লাজপত রাইয়ের ভূমিকায় দেখা যাবে তাঁর বহুদিনের বন্ধু ধর্মেন্দ্রকে। ক্যাপ্টেন লক্ষ্মী সায়গলের চরিত্রে থাকছেন মধু। দক্ষিণী অভিনেতারাও থাকছেন ছবিতে।

মহাত্মা গান্ধী, নেতাজি এবং বিবেকানন্দের চরিত্রে কারা রয়েছেন, তা খোলসা করতে চাইলেন না এক্ষুনি। তবে জানা গেল অনুপম খেরের ওপর পিকচারাইজ করা হবে ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’ গানটা। এই গান শোনা যাবে কুমার শানুর কণ্ঠে। “আমার ছবির মূল ভাবনা এই গান। আমিও এই মন্ত্রে বিশ্বাস করি। রেকর্ডিং আমরা করে ফেলেছি। এই ছবি অনেক অজানা সত্যকে সামনে আনবে”, উৎসাহী কণ্ঠে বলছিলেন এই প্রবীণ অভিনেতা-পরিচালক। বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের ইচ্ছে, এই বছরেই ছবিটা রিলিজ হোক।

[আরও পড়ুন: গয়ায় মা-বাবার পিণ্ডদানে গিয়ে ভিড়ে চিড়েচ্যাপ্টা সঞ্জয় দত্ত! রামমন্দির নিয়েও ইঙ্গিতপূর্ণ মন্তব্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement