shono
Advertisement

‘গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ’, চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়িয়ে সোচ্চার অনির্বাণ-সৃজিতরা

কমলেশ্বর মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, অনীক দত্তও নিন্দায় মুখর হয়েছেন।
Posted: 06:47 PM Oct 21, 2022Updated: 09:28 PM Oct 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সল্টলেকের করুণাময়ীতে টেট আন্দোলনকারীদের উপর পুলিশের আচরণের নিন্দায় মুখর হয়েছেন টলিউড তারকা ও বিশিষ্টজনেরা। বিবৃতি দিয়ে ধিক্কার জানিয়ে ঘটনাটিকে ‘পশ্চিমবঙ্গের নাগরিকের গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ’ হিসেবে ব্যাখ্যা করা হয়েছে। বিবৃতিতে সই করেছেন চিকিৎসক বিনায়ক সেন, অপর্ণা সেন, ডা. কুণাল সরকার, বিভাস চক্রবর্তী, সুমন মুখোপাধ্যায়, সুজন মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রেশমি সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেন, বোলান গঙ্গোপাধ্যায়, দেবলীনা দত্তরা। সোশ্যাল মিডিয়াতেও প্রতিবাদ জানিয়েছেন অনেকে।

Advertisement

এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) জানান, বিশিষ্ট মানুষ হিসাবে নয়, সাধারণ একজন মানুষ হিসাবেই তিনি চান যোগ্যরা প্রাপ্য সম্মান পাক। যেন কোনও অন্যায় না হয়। যে বিবৃতিতে তিনি সই করেছেন তাতে করুণাময়ীর ঘটনার ধিক্কার জানানো হয়েছে। সেই প্রসঙ্গে অভিনেতা জানান, বিবৃতির বক্তব্যের সঙ্গে সহমত বলেই তাতে তিনি  সই করেছেন।

[আরও পড়ুন: ‘জয় শ্রীরাম’ গান গাওয়ার আগে জুতো খুললেন অক্ষয়, ভিডিও দেখে কী বললেন নেটিজেনরা?]

টুইটারে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) লিখেছেন, “দুঃখের বিষয়, বিশ্বের কোথাও সোশ্যাল মিডিয়ার পোস্টের প্রভাব ক্ষমতাবানদের প্রভাবিত করে না। তেমনটা হলে বিশ্বের চেহারাটা পালটে যেত। তবে এই খুঁতে ভরা, অযোগ্য, তুচ্ছের শব্দের যদি কোনও মূল্য থাকে তাহলে আমি আন্দোলনকারীদের উপর পুলিশের নিষ্ঠুর আচরণের তীব্র প্রতিবাদ জানাই।”

ফেসবুকে প্রতিবাদ জানিয়েছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee) এবং অভিনেতা ঋদ্ধি সেন (Riddhi Sen)। “পুলিশ প্রশাসনকে ধিক্কার। অবিলম্বে বাম ছাত্র যুব নেতৃত্ব ও যোগ্য চাকরিপ্রাথীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। তাঁদের পাশে আছি”, লেখেন কমলেশ্বর। ঋদ্ধি লেখেন, “ধিক্কার মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশকে এক শান্তিপূর্ণ, যোগ্য আন্দোলনের গায়ে এমন বীভৎস আঘাত করার জন্য। এই জঘন্য কাজের মাশুল গুনতে হবে রাষ্ট্রকে।”

বিদ্রুপ করে অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায় (Mainak Banerjee) লিখেছেন, “আরে প্রায় সকলেই দেখছি খুব উত্তেজিত। কী হচ্ছে? সব ছোট ঘটনা সাজানো ঘটনা, চক্রান্ত…অত উত্তেজনা ভাল না দু’টো কবিতা হয়ে যাক। আপনারা কিন্তু কিছু দেখেননি। অগ্রিম হ্যাপি দিওয়ালি।” ছবি ও ভিডিও শেয়ার করে প্রতিবাদ জানাচ্ছেন পরিচালক অনীক দত্তও। 

শুক্রবার নিজেদের কাজের ছবি, সেলফি বা বেড়াতে যাওয়ার পোস্ট না করে করুণাময়ী সংক্রান্ত পোস্ট করার অনুরোধ করেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। শুধু নিজেদের স্বার্থের কথা না ভেবে মানবিকতার মূল্য দেওয়ার কথা বলেন অভিনেত্রী। 

[আরও পড়ুন: টাকা চাইতেই হাত দিয়ে ঠেলে পথশিশুকে সরিয়ে দিলেন কাজল, ভিডিও দেখে রেগে লাল নেটিজেনরা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement