shono
Advertisement

‘রাগে গা জ্বলছে! দৃষ্টান্তমূলক শাস্তি হোক, মণিপুর কাণ্ডে ফুঁসছেন অক্ষয়-উর্মিলা-রিচারা

বিবস্ত্র করে প্যারেড-গণধর্ষণ, মণিপুর কাণ্ডে নীরবতা ভাঙল বলিউড।
Posted: 01:22 PM Jul 20, 2023Updated: 08:40 PM Jul 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের বিতর্কিত ভিডিও দেখে কেঁপে উঠেছে গোটা দেশ। নগ্ন অবস্থায় হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে দুই মহিলাকে। বিবস্ত্র সেই মহিলাদের এরপর গণধর্ষণ করা হয়। অগ্নিগর্ভ মণিপুরে (Manipur Violence) এমনই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। তবে অভিযোগের তীর মণিপুরের মেতেই সম্প্রদায়ের দিকে। এবার মণিপুর কাণ্ডে নীরবতা ভাঙল বলিউড।

Advertisement

বিতর্কিত সেই ভিডিও নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। টুইটার-সহ যাবতীয় সোশ্যাল মিডিয়াকে কেন্দ্রের কড়া নির্দেশ, কোনওভাবেই যেন ভিডিওটি শেয়ার না করা হয়। আর সেই ভিডিও দেখেই এবার রাগে ফুঁসছেন বলিউড তারকারা(Celebrities)। টুইটারে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন অক্ষয় কুমার, রিচা চাড্ডা, রীতেশ দেশমুখ, উর্মিলা মাতণ্ডকর-সহ আরও অনেকে। মোদি ঘনিষ্ঠ তারকারাও সেই প্রতিবাদে শামিল। যেমন বিবেক অগ্নিহোত্রী কবিতা লিখেছেন অগ্নিগর্ভ মণিপুরকে নিয়ে। সকলেই একযোগে দোষীদের ‘দৃষ্টান্তমূলক শাস্তি’র দাবি জানিয়েছেন।

মণিপুরের এইন ঘটনা সম্ভবত মাস দুয়েক আগেকার। তবে ভিডিও ফাঁস হতেই দাবানল গতিতে ভাইরাল হয়। যে রোমহর্ষক দৃশ্য মানবতা নিয়ে প্রশ্ন তুলেছে। টুইটে অক্ষয় কুমারের মন্তব্য, “মণিপুরে ভিডিও দেখে শিহরিত, বিরক্ত। আশা করি, মহিলাদের উপর যারা অত্যাচার করেছে সেই অপরাধীরা এমন কঠিন শাস্তি পাক, যে ভবিষ্যতে আর কেউ কখনও এমন ঘৃণ্য কাজ করার সাহস না পায়।”

[আরও পড়ুন: নারীপাচার-খুন! শত্রুদের শনি হয়ে এলেন শাশ্বত, ট্রেলারে দেখুন ‘আবার প্রলয়’-এর ঝাঁজ]

“ছিঃ! লজ্জাজনক, কোনও আইন নেই!” বলে টুইট অভিনেত্রী রিচা চাড্ডার। প্রতিবাদে গর্জে উঠেছেন রীতেশ দেশমুখও। অভিনেতা বলেন, “মণিপুরে নারীদের উপর এই নৃশংসতার দৃশ্য দেখে গভীরভাবে বিচলিত। রাগে গা জ্বলছে। এই ধরনের ঘৃণ্য অপরাধের জন্য কোনও পুরুষকে ছাড়া উচিত নয়। শাস্তি হোক। নারীর মর্যাদার ওপর হামলা মানে মানবতার ওপর আঘাত।”

গর্জে উঠলেন অভিনেত্রী উর্মিলা মাতণ্ডকরও। টুইটে লিখলেন, “মণিপুর ভিডিও দেখে আমি হতবাক! ভীষণ আতঙ্কিত। এবং এটা যে বাস্তবে মে মাসে ঘটেছে, তাতে কোনও পদক্ষেপও করা হয়নি! ক্ষমতায় মত্ত ঘোড়ায় যারা বসে আছেন, জোকাররা তাদের জুটো চাটছে, সেলিব্রিটিরা যারা এই ঘটনায় নীরব, তাদের জন্য লজ্জা হওয়া উচিত। আমরা কখন এই জায়গায় নামলাম প্রিয় ভারতীয়রা?”

[আরও পড়ুন: বিতর্কের ঝড় তুলেছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’, এবার আরও ‘নির্মম সত্য’ তুলে ধরবেন বিবেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement