shono
Advertisement

অভিনয় করা ধর্মের বিরুদ্ধাচরণ, বলিউড থেকে বিদায় নিলেন জায়রা

মাত্র ৩টি ছবি করেই বলিউডকে বিদায় জানালেন অভিনেত্রী। The post অভিনয় করা ধর্মের বিরুদ্ধাচরণ, বলিউড থেকে বিদায় নিলেন জায়রা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:08 PM Jun 30, 2019Updated: 02:08 PM Jun 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অভিনয় জগৎ থেকে বিদায় নিলেন জায়রা ওয়াসিম। কারণ, মুসলিম ধর্মাবলম্বী হিসেবে অভিনয় করা নাকি তাঁর ধর্মের বিরুদ্ধাচরণসম! এমনটাই দাবি ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী জায়রার। “অভিনয় করা মুসলিম ধর্মাচরণের বিরুদ্ধে আঘাত হানে। আমার ‘ইমান’ এতে আঘাতপ্রাপ্ত হয়। যেই মূহূর্তে ইমানকে অমান্য বা অবমাননা করা হয়, ঠিক তখনই আমার সঙ্গে আমার ধর্মের সম্পর্কও বারবার সংকটাপন্ন অবস্থায় চলে আসে।… তাই আমি বিদায় নিচ্ছি অভিনয় থেকে।” বলিউড থেকে বিদায় নেওয়ার কারণ হিসেবে এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

Advertisement

[আরও পড়ুন: ‘ধর্মের দোহাই দিয়ে ভেদাভেদ মানি না’, ফতোয়া উড়িয়ে মন্তব্য নুসরতের]

নিজের অভিনয় কেরিয়ারে ইতি টানার সিদ্ধান্ত জানিয়ে রবিবার ফেসবুকে একটা লম্বা পোস্ট করেন জায়রা ওয়াসিম। উল্লেখ্য, ঠিক ৫ বছর আগে এই দিনেই বলিউডে পা রেখেছিলেন জায়রা। আর আজ ৩০ জুন অভিনেত্রী হিসেবে ৫ বছর পূর্ণ হল তাঁর। অভিনয় জগৎ থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আগেই। আর এই বিশেষ দিনটিকেই জায়রা বেছে নিলেন ভক্তদের বিদায় জানানোর জন্য। সম্প্রতি, তিনি ব্যস্ত ছিলেন পরিচালক সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিংক’ নিয়ে। যেই ছবিতে ফারহান আখতার এবং প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের সঙ্গে স্ক্রিন ভাগ করে নিতে দেখা যাবে তাঁকে। ফারহান এবং প্রিয়াঙ্কা থাকা সত্ত্বেও ‘দ্য স্কাই ইজ পিংক’-এর তুরুপের তাস যে এই তরুণ তুর্কী, তা অনেক আগেই ফাঁস করেছিলেন পরিচালক সোনালি। উল্লেখ্য, জায়রা এই ছবিতে ফারহান এবং প্রিয়াঙ্কার মেয়ে হিসেবে অভিনয় করেছেন। সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিংক’-ই সম্ভবত শেষ ছবি হতে চলেছে জায়রার জীবনে। মাত্র ৩টি ছবি উপহার দিয়ে অভিনয় জগৎ থেকে সরে যাওয়ার জন্য অনেক ভক্তই জায়রার পোস্টের কমেন্টে আক্ষেপ প্রকাশ করেছেন।  

[আরও পড়ুন: পঙ্কজ ত্রিপাঠীকে আলিঙ্গন করছেন না সহশিল্পী রণবীর সিং! কেন জানেন?]

‘দঙ্গল’-এর পর ফের আমির খানের সঙ্গে জুটি বেঁধে ‘সিক্রেট সুপারস্টার’ উপহার দিয়েছিলেন দর্শকদের। মাত্র দুটো ছবিতেই যে বলিমহলে সাড়া ফেলে দিয়েছিলেন জায়রা, তাতে কোনও সন্দেহ নেই। শান্ত, সৌম্য, মিষ্টি, শিশুসুলভ হাসিতে বলিপাড়ার অনেকেরই প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন এই কাশ্মীরি কন্যা। দুটো ছবিতেই বাগিয়ে নিয়েছিলেন জাতীয় পুরস্কার। ২০১৬ সালে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন জাতীয় পুরস্কার মঞ্চে। নেপথ্যে ‘দঙ্গল’। পরের বছরই আবার ‘সিক্রেট সুপারস্টার’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে তাঁর ঝুলিতে এসেছিল ফিল্ম ফেয়ার ক্রিটিক অ্যাওয়ার্ড।

 

The post অভিনয় করা ধর্মের বিরুদ্ধাচরণ, বলিউড থেকে বিদায় নিলেন জায়রা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement