Advertisement

Exclusive: বায়োপিকে কীভাবে হয়ে উঠবেন রানু মণ্ডল? রানাঘাটে গিয়ে গায়িকার টিপস নিলেন অভিনেত্রী ঈশিকা

08:06 PM Oct 19, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রানাঘাট স্টেশন থেকে বলিউডে পাড়ি। একটা গানেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে রাতারাতি তারকা হয়েছিলেন রানাঘাটের লতাকণ্ঠী রানু মণ্ডল (Ranu Mondal)। তাঁর কাহিনি সিনেমার পর্দায় তুলে ধরতে চলেছেন ‘কুসুমিতার গপ্পো’-খ্যাত পরিচালক হৃষিকেশ মণ্ডল। ছবিতে রানুর ভূমিকায় অভিনয় করছেন ‘সেক্রেড গেমস’ সিরিজ খ্যাত অভিনেত্রী ঈশিকা দে (Eshika Dey)। এ খবর নতুন নয়। তবে এবার বায়োপিকে পারফেক্ট রানু মণ্ডল হয়ে উঠতে রানাঘাটে পৌঁছে গেলেন ঈশিকা দে। রানুর বাড়িতে গিয়ে দেখা করলেন অভিনেত্রী। একসঙ্গে ছবিও তুলেছেন। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অনুরাগীদের থেকে শুভেচ্ছাও কুড়িয়ে নিয়েছেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফে ঈশিকাকে ফোনে ধরা হলে তিনি জানান, ‘এই মুহূর্তে রানুদির সঙ্গে গান গাইছি। দারুণ অভিজ্ঞতা। খুব এনজয় করছি আমরা। অনেক কিছু জানতেও পারছি রানুদির সম্পর্কে। ছবিতে অভিনয়ের ক্ষেত্রে এই সাক্ষাৎ খুবই প্রয়োজন ছিল।’

ঈশিকার কথায়, ‘রানুদিকে এতদিন ভিডিওতে দেখেছি। আগে একবার ভিডিও কলে কথা হয়েছিল। তবে সামনে যাওয়ার আমি ভালবেসে ফেলেছি রানুদিকে। আমাকে তো নিজের মেয়ের মতো ভালবেসেছেন রানুদি। আমাদের এই সাক্ষাৎ খুবই ইমোশনাল। আসতেই দিচ্ছিল না আমাকে।’

ঈশিকা জানিয়েছেন, ‘বায়োপিকে রানু মণ্ডল হওয়ার জন্য মনোবিদের পরামর্শ নিয়ে নিজেকে তৈরি করছি। এমনকী, তাঁর সঙ্গে সাক্ষাতের আগে আমার মনোবিদ এবং দীর্ঘদিনের বন্ধু কমলিকা মুখোপাধ্যায়ের পরামর্শ নিয়েছিলাম। কমলিকাই আমাকে বলে দিয়েছিল রানুর সঙ্গে কীভাবে কথা বলতে হবে, কীরকম আচরণ করতে হবে। আর সেই কথা মেনেই আমি একেবারে সাধারণ সাজে রানুদির সঙ্গে দেখা করেছি। রানুদি আমাকে আপন করে নিয়েছিল।’

রানু মণ্ডলের সঙ্গে গানের অনুশীলন চলায় এর থেকে বেশি এখনই আর কিছু খোলসা করে বলতে চাননি ঈশিকা। তবে রানু মণ্ডলের সঙ্গে দেখা করে যে ঈশিকা খুবই উচ্ছ্বসিত, তা বুঝিয়ে দিয়েছেন অভিনেত্রী।

ঈশিকা দের ফেসবুক পেজ ।

[আরও পড়ুন: শিশুর সঙ্গে ছবি পোস্ট করতেই নুসরতের প্রসঙ্গ তুলে সায়নীকে কটাক্ষ, যোগ্য জবাব অভিনেত্রীর]

রানাঘাট স্টেশনের প্ল্যাটফর্মে বসে গান করে আয় করা রানু মণ্ডলের বলিউড যাত্রা ছিল একেবারে স্বপ্নের মতো। পরিচালক হিমেশ রেশমিয়ার (Himesh Reshammiya) সঙ্গে জুটি বেঁধে হিন্দি ছবিতে প্লেব্যাকও করেন তিনি। সেই সময় অনেকেই ভেবেছিলেন এবার বুঝি রানুর কপাল খুলে গেল। আর স্টেশন বসে হাত পাততে হবে না তাঁকে। খ্যাতির পাশাপাশি তার বিড়ম্বনাও সইতে হয়েছে রানুকে। হিমেশের সঙ্গে ‘তেরি মেরি’ (Teri Meri) গান গেয়ে একদিকে যেমন ভাইরাল হয়েছিলেন, তেমনি সেই গান নিয়েই রানুকে কটাক্ষ করা শুরু করেছিলেন নেটিজেনরা।

(ভিডিওটি Social worker atindra পেজ থেকে নেওয়া।)

অবশ্য এই সমস্ত এখন অতীত। আবার রানাঘাটের বাড়িতে ফিরেছেন রানু মণ্ডল। স্থানীয় কিছু মানুষ ও ক্লাবের সাহায্যে দিন চলে তাঁর। বিগত এক বছর ধরেই রানু মণ্ডলকে নিয়ে সিনেমা তৈরি করার পরিকল্পনা করছেন পরিচালক হৃষিকেশ মণ্ডল। অবশেষে ছবিটি হচ্ছে এবং হিন্দিতে।

‘সেক্রেড গেমস’ ছাড়াও এর আগে ঈশিকাকে দেখা গিয়েছিল ‘পূর্ব পশ্চিম দক্ষিণ… উত্তর আসবেই’ ছবিতে। পরিচালক জানান, রানু মণ্ডলের বর্তমান এবং অতীতের লুকে দেখা যাবে ঈশিকাকেই। নভেম্বর মাসে শুটিং শুরু হতে পারে। ছবির নাম ‘মিস রানু মারিয়া’। নয়ের দশকের ফ্লেভার থাকবে ছবিতে এবং নিশ্চিতভাবে একাধিক গান থাকবে। সংগীত পরিচালনার দায়িত্বে সুরজিৎ, সিধু ও নীলাকাশ।

(ভিডিওটি Bong Lovers এর পেজে থেকে নেওয়া।)

[আরও পড়ুন: ‘হাসিনা কীভাবে এমন কাজ হতে দিতে পারেন?’ বাংলাদেশের হিংসার ঘটনায় প্রশ্ন জাভেদ আখতারের]

Advertisement
Next