shono
Advertisement

পয়গম্বর বিতর্কে বিশেষ পোস্ট লাকি আলির, কমেন্টে পালটা ‘জয় শ্রী রাম’খোঁচা, তারপর যা হল…

ফেসবুক পোস্টে 'আই লাভ মহম্মদ' লেখেন গায়ক।
Posted: 06:37 PM Jun 13, 2022Updated: 09:16 PM Jun 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর অশান্তি ছড়িয়েছে গোটা দেশ। বাদ যায়নি এরাজ্য পশ্চিমবঙ্গও। এখনও ধিকিধিকি আগুন জ্বলছে দেশের বিচ্ছিন্ন অংশে। এই অবস্থায় পয়গম্বর বিতর্কে নাম জড়ায় ভারতীয় পপ গায়ক লাকি আলির (Lucky Ali)। সম্প্রতি তিনি একটি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তা নিয়ে বিতর্ক দানা বাধে। যদিও গায়কের পালটা মন্তব্যের পর ঘটে উলটো ঘটনা, প্রশংসায় ভরিয়ে দেয় নেটিজেন। ঠিক কি ঘটেছিল?

Advertisement

আসলে হজরত মহম্মদকে নিয়ে বিতর্কের মধ্যেই ফেসবুকে একটি সংক্ষিপ্ত পোস্ট করেন লাকি আলি। লেখেন “আই লাভ মহম্মদ”। অর্থাৎ কিনা আমি মহম্মদকে ভালবাসি। এমন পোস্টের পরেও গোলমাল শুরু হয়। উগ্র হিন্দুত্ববাদীরা লাকির পোস্টের নিচে নানা কথা লিখতে শুরু করেন। অনেকে কটু মন্তব্যও করেন। অনেকে আবার শুধুই ‘জয় শ্রী রাম’ লেখেন। তেমনই ‘জয় শ্রী রাম’ লেখা একটি মন্তব্যে হাজার খানিকের বেশি লাইক পড়েছিল। এরপরে চুপ না থেকে পালটা মন্তব্য করেন লাকি।

[আরও পড়ুন: রাহুল-সোনিয়া-প্রিয়াঙ্কার হাওয়ালা কেলেঙ্কারিতে জড়িয়ে কলকাতার নামও, অভিযোগে সরব BJP]

তিনি এক ব্যক্তির ‘জয় শ্রী রাম’ মন্তব্যের জবাবে লেখেন “আপনি আমার ভাই”। এরপরেই সম্পূর্ণ উলটো পরিস্থিতি তৈরি হয়। ঘুরে যায় হাওয়া। এবারে লাকির মন্তব্যে লাইকের বন্যা বয়ে যায়। সকলেই প্রশংসা করতে শুরু করেন ভারতীয় পপ গায়কের। একটি সাধারণ মন্তব্যের পর যেভাবে লাকিকে আক্রমণ করা হয়েছিল, তার পরেও তিনি যেভাবে মাথা গরম না করে উপযুক্ত জবাব দিয়েছেন তাতে আপ্লুত মানুষ। কুর্নিশ জানাচ্ছেন সকলেই। 

প্রসঙ্গত, হজরত মহম্মদকে বিতর্কের মধ্যে বিজেপি নেত্রী নূপুর শর্মার পাশে দাঁড়িয়ে আজই সুর চড়িয়েছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন তারকা ভেঙ্কটেশ প্রসাদ, ‘উদারপন্থী’দের একহাত নিয়েছেন গৌতম গম্ভীরও। বেশ কয়েকটি টুইট করে প্রসাদ বুঝিয়ে দেন, দেশের বর্তমান বাতাবরণ একেবারেই সমর্থনযোগ্য নয়। নূপূর শর্মাকে (Nupur Sharma) খুনের হুমকিও যেমন লজ্জাজনক, তেমনই তাঁর মন্তব্যের বিরুদ্ধে এই বিক্ষোভেরও নিন্দা করেছেন প্রসাদ। লেখেন, “দু’টো ভুল মিলে একটা ঠিক হতে পারে না। কিন্তু জানি না আর কোন দেশে সংখ্যাগরিষ্ঠরা এভাবে নিরাপত্তাহীনতায় ভুগছেন। প্রত্যেকেরই সুরক্ষিত থাকা প্রয়োজন। কিন্তু যেভাবে প্রোপাগান্ডা করে মগজধোলাই করা হচ্ছে, সেটা সবার আগে বন্ধ হওয়া উচিত। সহিষ্ণুতা দু’তরফেই থাকতে হবে।” 

[আরও পড়ুন: হৃতিককে না জানিয়েই তাঁর ভিডিও ব্যবহার, বিজ্ঞাপন দেখে রেগে লাল অভিনেতা!]

প্রসাদের টুইটের পরই নিজের দলের নেত্রীর পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীরও (Gautam Gambhir) টুইট করেন, “একজন মহিলা নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন। তা সত্ত্বেও তাঁকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। আর তথাকথিত ধর্মনিরপেক্ষ উদারপন্থীরা দেশে চলতে থাকা এই হিংসা এবং খুনের হুমকির বিরুদ্ধে নীরব। তাদের নিশ্চিতভাবেই বধির বলতে হয়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement