shono
Advertisement

‘নিজেকে শেষ করে দিতে চেয়েছিলাম’, বিস্ফোরক স্বীকারোক্তি মিঠুন চক্রবর্তীর

কেন আত্মহত্যার কথা ভেবেছিলেন, জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা।
Posted: 03:43 PM Jul 24, 2022Updated: 04:19 PM Jul 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বরাবরই লড়াকু। পুণের ফিল্ম ইনস্টিটিউট থেকে দারুণ কৃতিত্বের সঙ্গে পাশ করা, মৃণাল সেনের ‘মৃগয়া’র জন্য জাতীয় পুরস্কার জেতার পরও সহজে তাঁকে জায়গা দেয়নি নিষ্ঠুর টিনসেল টাউন। অনেক লড়াই, পরিশ্রম ও অনমনীয় জেদের মধ্যে দিয়ে নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন ‘ডিস্কো ডান্সার’ মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। কিন্তু এহেন সংগ্রামী অভিনেতাও নাকি ভেবেছিলেন নিজের জীবন শেষ করে দেওয়ার কথা! সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এমনটাই জানিয়েছেন তিনি।

Advertisement

কবে এবং কেন এমন চিন্তা ভর করেছিল অভিনেতাকে? এপ্রসঙ্গে কথা বলতে গিয়ে অস্বস্তিতে পড়েছিলেন মিঠুন। তবে সোজাসাপটা ভাষাতেই তিনি জানিয়েছিলেন, ”সকলকেই লড়াই করতে হয়। কিন্তু আমাকে একটু বেশিই করতে হয়েছিল। মাঝে মাঝে মনে হচ্ছিল, আমি বোধহয় আমার লক্ষ্যে পৌঁছতে পারব না। নানা কারণে কলকাতাতেও ফিরতে পারছিলাম না। পরিস্থিতি এমন দাঁড়িয়েছিল, আমি এমনকী আত্মহত্যার কথাও ভেবেছিলাম। কিন্তু আমার সকলের প্রতি উপদেশ, কখনও লড়াই বন্ধ করে জীবন শেষ করে দেওয়ার কথা ভাববেন না। আমি জন্মগত ভাবে একজন লড়াকু মানুষ। আমি হারতে শিখিনি। দেখুন, আজ আমি কোথায় পৌঁছেছি।”

[আরও পড়ুন: আজ দিনভর মেঘলা আকাশ, সোমবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে]

সাম্প্রতিক ওই সাক্ষাৎকারে জীবনের কালো অধ্যায় নিয়ে কথা বলার পাশাপাশি মিঠুন উল্লেখ করেন, যত সময় যাচ্ছে ততই যেন মানবিক মূল্যবোধ হারিয়ে যাচ্ছে। তাঁর কথায়, ”আগে আমরা একসঙ্গে বসে খাওয়া দাওয়া করতাম। এখন সবাই যার যার ভ্যানিটি ভ্যানে ঢুকে পড়ে নিজের ফোনেই ব্যস্ত থাকে।”

উল্লেখ্য, মিঠুন চক্রবর্তীকে শেষবার দেখা গিয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে। এরপর বাংলা ছবি ‘প্রজাপতি’তে দেখা যাবে অভিনেতাকে। পাশাপাশি একটি রিয়েলিটি শোয়ে বিচারকের ভূমিকাতেও দেখা যাচ্ছে ৭২ বছরের অভিনেতাকে।

[আরও পড়ুন: হাতের মেহেন্দি তরতাজা নাবালিকাকে ঠেলে দিয়েছিল মৃত্যুর মুখে! প্রাণ ফেরাল কলকাতার হাসপাতাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement