দক্ষিণী সিনেমায় বঙ্কিমের ‘আনন্দমঠ’, প্রকাশ্যে ছবির প্রথম ঝলক

04:11 PM Aug 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের আনন্দমঠ নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে ছবি তৈরি হচ্ছে সে খবর আগেই ছিল। আর এবার প্রকাশ্যে এল সেই ছবির প্রথম ছবির প্রথম ঝলক। সিনেমার নাম ‘১৭০০’।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

‘বঙ্গদর্শন’ পত্রিকায় প্রকাশিত হয়েছিল বঙ্কিম চট্টোপাধ্যায়ের ‘আনন্দমঠ’ (Bankim Chandra’s Anandamath)। সেই ‘আনন্দমঠ’ নিয়ে এবার বড়পর্দায় আসতে চলেছে বিগ বাজেটের এক ছবি। আর ম্যাগনাম ওপাসের মূল দায়িত্বে থাকছেন ‘বাহুবলী’, ‘আর আর আর’ ছবি খ্যাত পরিচালক রাজামৌলির বাবা চিত্রনাট্যকার কেভি বিজয়েন্দ্র প্রসাদ (K V Vijayendra Prasad)! সঙ্গে থাকছেন প্রযোজক রাম কমল মুখোপাধ্যায়, সূরজ শর্মা ও সুজয় কুট্টি। ছবিটি পরিচালনা করছেন অশ্বিনী গঙ্গারাজু। 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

চিত্রনাট্যকার কেভি বিজয়েন্দ্র প্রসাদের হাত ধরে বক্স অফিসে ঝড় তুলেছিল দক্ষিণী ছবি ‘মগধিরা’, ‘আর আর আর’। তবে শুধু দক্ষিণী ছবিই নয়। সলমন খানের ব্লকবাস্টার হিট ছবি ‘বজরঙ্গী ভাইজানে’র গল্পও তাঁর হাতেই লেখা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ২১৫ কোটি টাকা তোলাবাজির অভিযোগ ইডির, আরও বিপাকে জ্যাকলিন ফার্নান্ডেজ ]

চিত্রনাট্যকার কেভি বিজয়েন্দ্র প্রসাদ জানিয়েছেন, ”বহু দিন আগে বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের এই অসামান্য সৃষ্টি পড়েছিলাম। এই উপন্যাস আমার মনে গভীর দাগ কেটেছিল। তাই যখনই সুজয় ও রামকমল এই ছবির চিত্রনাট্য লেখার কথা বলেন, আমি প্রথমটায় একটু অবাকই হই। ভেবেছিলাম, এই প্রজন্মের কাছে কতটা গ্রহণযোগ্য হবে এই গল্প। তবে রামকমলের সঙ্গে কথা বলে বুঝতে পারি, এই ছবি নিয়ে ওর একটা বিশেষ ভাবনা রয়েছে। সেই ভাবনা আমায় আকৃষ্ট করে। তাই রাজি হয়ে যাই। আনন্দমঠের চিত্রনাট্য লেখা আমার কাছে খুব বড় চ্যালেঞ্জ ছিল।”

খবর অনুযায়ী, সেপ্টেম্বর মাস থেকেই শুরু হবে এই ছবির শুটিং। হায়দরাবাদ, পশ্চিমবঙ্গ এবং লন্ডনের বিভিন্ন জায়গায় শুটিং হবে এই ছবির। চলছে কাস্টিংয়ের কাজ। ছবিটি মুক্তি পাবে তেলুগু, তামিল ও হিন্দি ভাষায়। বাংলাতেও ছবিটি মুক্তি পেতে পারে। তবে দক্ষিণী ছবির স্টাইলে বঙ্কিমের ‘আনন্দমঠ’ দেখার জন্য অপেক্ষা করে থাকতে হবে অনেকটা দিন।

[আরও পড়ুন: নাড়তে পারছেন হাত-পা, সুস্থতার পথে জনপ্রিয় কমেডিয়ান রাজু শ্রীবাস্তব! ]

Advertisement
Next