Advertisement

‘আমাকে মেয়েটির জামা ছিঁড়তে বলা হয়েছিল’

03:13 PM Oct 28, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশ যখন #MeToo নিয়ে সরব, তখন এক অন্য ধরনের কথা বললেন অভিনেতা দলীপ তাহিল। তিনি জানিয়েছেন, একটি সিন শুট করতে গিয়ে খুব সমস্যায় পড়েছিলেন তিনি। তাঁকে অভিনেত্রীর জামা ছিঁড়ে ফেলতে বলা হয়েছিল। কিন্তু সৌভাগ্যক্রমে নিজের বিচারবুদ্ধির জেরে সেই সমস্যায় শেষ পর্যন্ত পড়েননি তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রায় ২৫ বছর আগে একটি সিন শুট করেছিলেন অভিনেতা দলীপ তাহিল। সিনটি ছিল ধর্ষণের। তাঁকে ছবির পরিচালক বলেছিলেন, “তুমি যখন সিনটিতে অভিনয় করবে, অভিনেত্রীর জামা টেনে ছিঁড়ে ফেলবে। আমরা কিন্তু এসব অভিনেত্রীদের বলব না।” এতেই আপত্তি ছিল তাহিলের। অভিনেত্রীকে না জানিয়ে এমন সিন শুট করতে আপত্তি ছিল তাঁর। সেই কথা তিনি ছবির পরিচালক ও প্রযোজকদের বলেওছিলেন। এও জানিয়েছিলেন, অভিনয় করার আগে তিনি পরিচালক ও অভিনেত্রীর সঙ্গে কথা বলতে চান। শেষ পর্যন্ত অভিনেত্রীর সঙ্গে কথা বলেন তিনি। কিন্তু ঘটনাটি যখন তাহিল ওই অভিনেত্রীকে বলেন, তিনি প্রায় কাঁদতে কাঁদতে ঘর থেকে বেরিয়ে যান। আর পরিচালক তো প্রায় পালিয়ে বাঁচেন। এদিকে সিনটিও শুট করতে হবে। তাই শেষ পর্যন্ত একটি রফা করেন তাহিল।

ক্যানসার আক্রান্ত স্ত্রীর জন্য করবাচৌথে কী করলেন আয়ুষ্মান খুরানা? ]

ধর্ষণের সিনে অভিনয় করা স্বাভাবিকভাবেই খুব অস্বস্তিকর। তা বেশ ভালভাবেই জানতেন তাহিল। ভবিষ্যতে যাতে এই নিয়ে কোনও ধানাইপানাই না হয়, তার জন্য তিনি বলেছিলেন ওই অভিনেত্রীর থেকে তারা যেন একটি মুচলেকা নেন। তাতে বলা থাকবে, সিনটি করতে তাঁর কোনও আপত্তি নেই। তবেই তাহিল সিনটি শুট করবেন। তাহিলের চাহিদামতো কাজ করেছিলেন নির্মাতার। কিন্তু এতেও সন্তুষ্ট হননি অভিনেতা। তাঁর জন্য ওই অভিনেত্রী ভিডিও স্টেটমেন্ট নেওয়া হয়। তাঁর কথা মতো সেটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও রাখতে হয়েছিল। তাহিল কোনওভাবেই চাননি তাঁর সহকর্মী অস্বস্তিতে পড়ুক।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শুটিং সেটে গুরুতর আহত, অস্ত্রোপচার হল করণের ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘আমাকে মেয়েটির জামা ছিঁড়তে বলা হয়েছিল’ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next