shono
Advertisement

মুম্বইয়ে কুমার শানুর পুজোর থিম শোভাবাজার রাজবাড়ি, উদ্বোধনে ধর্মেন্দ্র

স্পেশ্যাল ভোগ গায়কের পুজোয়। কী চমক থাকছে?
Posted: 07:54 PM Oct 20, 2023Updated: 07:54 PM Oct 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেখানে বাঙালি, সেখানেই দুর্গাপুজো (Durga Puja 2023)। তা সে রাজধানী দিল্লি হোক বা মায়নগরী মুম্বই। দেশের বাণিজ্যিক রাজধানীতেও ধুমধাম করে দুর্গাপুজো হয়। আয়োজনে তারকারাও থাকেন। অভিজিৎ ভট্টাচার্য, রানি-কাজলদের মুখোপাধ্যায় বাড়ির পুজোর পর গায়ক কুমার শানুও নিজের পুজো শুরু করেছেন। তবে এই পুজো পারিবারিক নয়, বারোয়ারি। এবার সেই পুজোর উদ্বোধন করলেন প্রবীণ বলিউড অভিনেতা ধর্মেন্দ্র।

Advertisement

মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশন দুর্গাপুজো এবার দ্বিতীয় বর্ষে পড়ল। মায়ানগরীতে এই পুজো কুমার শানুর পুজো বলেই পরিচিত। কারণ, তিনিই এই পুজোর উদ্যোক্তা। গত চার দশক মুম্বইতে থেকেও বাঙালিয়ানা ভোলেননি গায়ক। গতবছর থেকে উমার আরাধনাও শুরু করেছেন। এবারে তাঁর পুজোয় কী চমক থাকছে?

কুমার শানু বললেন, “আমাদের পুজো দু’বছরে পড়ল। আমার কাছে আসলে সবটাই মন থেকে। মন থেকে পুজো করাটাই আসল। আর আমি সেটাই ভাল করে করার চেষ্টা করি। এবার অবশ্য আমাদের পুজোয় কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে না। তবে ভোগটা স্পেশ্যাল হবে।”

মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের মাঠে তিন ধরে পাত পেড়ে ভোগ খেতে পারবেন দর্শনার্থীরা। তেমন কথাই শোনা গেল কুমার শানুর মুখে। কী কী থাকছে মেন্যুতে? গায়ক জানালেন, “খিচুড়ি মাস্ট! তার সঙ্গে লাবড়া, বেগুনি, চাটনি, মিষ্টি।” পুজোয় বাঙালিয়ানার আমেজ বজায় রাখতেই যে এই মেন্যু, তা বেশ বোঝা গেল। ধর্মেন্দ্রকে দিয়ে পঞ্চমীর দিনই পুজোর উদ্বোধন করালেন কুমার শানু। প্রবীণ অভিনেতাকে সংবর্ধনাও দিলেন।

[আরও পড়ুন: সিনেমা হলে হিট ‘রক্তবীজ’, ঢাক বাজিয়ে উমাবরণ মিমির, কচিকাচাদের নিয়ে মাতলেন পুজোয়]

কথায় কথায় কুমার শানু এও জানালেন যে, এবছর প্রায় হাজার দর্শনার্থী আসতে পারেন মুম্বই বেঙ্গলি কালচারাল অ্যাসোসিয়েশনের ঠাকুর দেখতে। আর পুজো মুম্বইতে হলেও থিমে কিন্তু কলকাতাকে ধরার চেষ্টা করা হয়েছে। ঐতিহ্যবাহী বনেদি বাড়ি শোভাবাজার রাজবাড়ির থিমেই সেজে উঠেছে কুমার শানুর পুজো।

[আরও পড়ুন: সুদীপার বাড়ির উমা সাজেন সোনার গয়নায়, রূপোর অস্ত্র হাতে! ভোগে ইলিশ-মাংস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement