Advertisement

Coronavirus: জোড়া ভ্যাকসিনেও কাটল না বিপদ, প্রয়াত তবলিয়া পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়

09:26 PM Aug 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রক্ষাকবচ মিলল না ডবল ডোজ ভ্যাকসিনেও। শেষ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েই প্রয়াত হলেন প্রখ্যাত তবলাবাদক পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় (Pdt.Subhankar Banerjee)। বুধবার দুপুর ১টা নাগাদ মাত্র ৫৪ বছর বয়সে তাঁর মৃত্যু হল কলকাতার একটি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। জুলাই মাস থেকে  তিনি হাসপাতালে ভরতি ছিলেন। পরবর্তী সময়ে শারীরিক অবস্থা আরও আশঙ্কাজনক হতে থাকায় একমো (ECMO) সাপোর্টে রাখা হয়। কিন্তু শেষ রক্ষা আর হল না। বুধবার দুপুরেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিখ্যাত এই তবলিয়া। তাঁর প্রয়াণের খবরে শোকস্তব্ধ বাংলার সংগীত মহল।

Advertisement

পণ্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদারের সঙ্গে অনুষ্ঠান পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্য়ায়ের

পরিবার সূত্রে খবর, গত জুন থেকে তিনি করোনায় (Coronavirus) আক্রান্ত হন। তার আগে অবশ্য করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছিল। তারপরও মারণ ভাইরাস শরীরে থাবা বসানোয় সকলে একটু আশ্চর্যই হন। শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। তবলিয়ার চিকিৎসার জন্য একটি ত্রাণ তহবিলও তৈরি করেন তাঁর অনুরাগীরা। সেই টাকায় চিকিৎসা চলছিল। পরবর্তীতে একমো সাপোর্টে রাখা হয়। কিন্তু প্রায় দু মাস ধরে চিকিৎসকরদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে মাত্র ৫৪ বছর বয়সে তাঁর প্রাণ কাড়ল কোভিড-১৯ (COVID-19)।   

[আরও পড়ুন:  Taliban Terror: ‘বেঁচে আছি’, আতঙ্কে দেশ ছাড়লেন জনপ্রিয় আফগান পপ তারকা আরিয়ানা]

বর্তমান প্রজন্মের তবলিয়াদের মধ্যে জনপ্রিয় পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন মঞ্চে বর্ষীয়ান, বিখ্যাত তবলিয়াদের সঙ্গে তাঁর যুগলবন্দি স্মরণীয় করে রেখেছে অনুষ্ঠানগুলিকে। শিক্ষক হিসেবেও তাঁর নাম ছড়িয়ে পড়েছিল দেশ, বিদেশে। ছাত্রছাত্রীর সংখ্যা অগণিত। তাঁরা সকলে মিলেই প্রিয় ‘স্যর’-এর পাশে এসে দাঁড়িয়েছিলেন। কিন্তু সকলের সব চেষ্টা, প্রার্থনা বিফল করে বেদনার সুর বাজিয়ে চলে গেলেন পণ্ডিত শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন:  হাসপাতালে ভরতি হলেন Nusrat Jahan, বৃহস্পতিবারই কি মা হচ্ছেন?]

Advertisement
Next