shono
Advertisement

পাকিস্তানে আশ্রয় নিয়ে করুণ পরিণতি! গুলি করে হত্যা করা হল জনপ্রিয় আফগান গায়িকাকে

২০২১ সালে পাকিস্তানে এসে আশ্রয় নিয়েছিলেন তিনি।
Posted: 12:30 PM Jul 17, 2023Updated: 12:30 PM Jul 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টালমাটাল আফগানিস্তান থেকে পালিয়ে চলে এসেছিলেন পাকিস্তানে। কিন্তু শেষ রক্ষা হল না। গুলি করে হত্যা করা হল জনপ্রিয় আফগান গায়িকা হাসিবা নুরিকে (Hasiba Noori)। ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পাক মুলুকে। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন হাসিবার অনুরাগারী।

Advertisement

জানা গিয়েছে, ২০২১ সালে তালিবানদের হাত থেকে বাঁচতে পাকিস্তানে এসে আশ্রয় নিয়েছিলেন হাসিবা। তারপর থেকে পেশোয়ারে ছিলেন তিনি। সেখানেই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী গায়িকাকে গুলি করে হত্যা করে। ঘটনার পরই এলাকায় প্রবল চাঞ্চল্যের সৃষ্টি হয়। পাক পুলিশ এসে গায়িকার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

[আরও পড়ুন: মৃত্যুর প্রায় আট মাস পর সক্রিয় ঐন্দ্রিলা শর্মার ইউটিউব চ্যানেল, পোস্ট করা হল এই ভিডিও]

পাকিস্তানের আসার পর থেকে আফগানিস্তানে তালিবানি শাসনের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন হাসিবা। এমনকী, সাক্ষাৎকার দিতে গিয়েও একাধিকবার নিজের দেশের নারীদের দুর্দশার কথা বলেছেন। কীভাবে তালিবানরা নারীদের উপর অত্যাচার করে চলেছে সেকথাও জানান। মনে করা হচ্ছে, এর জন্যই গায়িকা বহুদিন ধরে তালিবানদের হিট লিস্টে ছিলেন।

 

শোনা যায়, কিছুদিন আগে একটি টিকটক ভিডিও আপলোড করেছিলেন হাসিবা। তা থেকেই তাঁর লোকেশন জানতে পেরে যায় দুষ্কৃতীরা। সুযোগ পেয়েই নিশানা সাধে। গুলির আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন গায়িকা। হাসিবার এমন মৃত্যু তাঁর অনুরাগীরা কিছুতেই মেনে নিতে পারছেন না। পাকমুলুকের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলা হচ্ছে।

[আরও পড়ুন: ফের বেফাঁস মন্তব্য কাজলের, এবার অভিনেত্রীর নিশানায় ‘পাঠান’ শাহরুখ! কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement