Advertisement

Kota Factory Season 2 Review: অতি আবেগে নষ্ট চিত্রনাট্যের বুনট, জমল না ‘কোটা ফ্যাক্টরি সিজন টু’

07:04 PM Sep 25, 2021 |

আকাশ মিশ্র: কোটা ফ্য়াক্টরি (Kota Factory Season) প্রথম সিজন থেকেই উৎসাহ জাগিয়েছিল দর্শকদের মধ্য়ে। তাই এই সিরিজের নতুন এপিসোড নিয়ে কৌতূহল প্রথম থেকেই তুঙ্গে ছিল। আগের সিজনে ঠিক যে প্রশ্ন রেখে শেষ হয়েছিল কোটা ফ্যাক্টরি। সেই উত্তরকেই ৫ টা এপিসোডে সাজিয়ে ফেললেন পরিচালক রাঘব সুব্বু। অর্থাৎ বৈভব পাণ্ডে ওরফে অভিনেতা ময়ূর মোর (Mayur More) প্রডিজি কোচিং ক্লাস ছেড়ে এখন মাহেশ্বরী কোচিং ক্লাসে। তাহলে কি আইআইটিতে প্রডিজিকে টেক্কা দেবে মাহেশ্বরী! কিন্তু এই টেক্কা দিতে গিয়ে পড়ুয়ারা কতটা মানসিক যন্ত্রণার মধ্য়ে দিয়ে যাচ্ছে, তা নিয়েই এই সিরিজ।

Advertisement


রাজস্থানের কোটা শহর আইআইটি, জয়েন্ট পরীক্ষার ট্রেনিংয়ের জন্য গোটা বিশ্বে জনপ্রিয়। আর এই ট্রেনিংয়ের সময় যে ঝড় ওঠে পড়ুয়াদের জীবন, তা নিয়েই মূলত এই ওয়েব সিরিজ। পরিচালক এর সঙ্গে কখনও একটু কমেডি, কখনও একটু মেলোড্রামা এবং আবেগকে মিশিয়ে তৈরি করেছেন এই সিরিজ। এই সিরিজের সবচেয়ে শক্তপোক্ত দিকই হল প্রত্যেক অভিনেতার অভিনয়। বিশেষ করে বৈভব পাণ্ডের চরিত্রে ময়ূর মোরের অভিনয় এই সিজনেও চমক দেবে।

[আরও পড়ুন: Ankahi kahaniya Review: প্রেমের গল্প এমনও হয়! ভাবনাকে উসকে দেবে ‘আনকহি কাহানিয়া’]

কোটা ফ্য়াক্টরির প্রথম সিজনে মূলত চরিত্রগুলোর সঙ্গে আলাপ করাতেই কেটে যায়। আর দ্বিতীয় সিজনেই ধীরে ধীরে গল্প এগোতে থাকে। এই সিরিজের সমস্যাটা ঠিক এখান থেকেই শুরু হয়। গল্প বলার কায়দাটা একটু কঠিন করে ফেলেন পরিচালক। যার ফলে মাঝে মধ্যেই তাল কেটে যায়। বিশেষ করে শেষের দুই এপিসোড অনেক বেশি শ্লথ মনে হয়েছে। তাছাড়া রহস্য-রোমাঞ্চ ভরা সিরিজের ভিড়ে এই সিরিজ দেখতে খারাপ লাগে না। শেষমেশ বলা ভাল, আরও একটি সিজিনের অপেক্ষা কিন্তু এই সিজনেও রেখে দেন পরিচালক।

[আরও পড়ুন: Ankahi kahaniya Review: প্রেমের গল্প এমনও হয়! ভাবনাকে উসকে দেবে ‘আনকহি কাহানিয়া’]

Advertisement
Next