shono
Advertisement

‘দ্য গ্রেট রেসকিউ’, উত্তরকাশীর সাফল্য নিয়ে সিনেমা তৈরির হিড়িক, একাধিক নামের প্রস্তাব

কোন কোন নাম সুপারিশ করা হল?
Posted: 01:55 PM Nov 29, 2023Updated: 05:36 PM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭ দিনের টানটান উত্তেজনা। একের পর এক চেষ্টা। অবশেষে সাফল্যের হাসি। যে হাসিতে মন জুড়িয়ে যায়। উত্তরকাশীর (Uttarkashi Rescue) সংকীর্ণ সুড়ঙ্গে আটকে পড়া ৪১ জন শ্রমিকের উদ্ধারের ঘটনা যেন সিনেমাকেও হার মানায়। তাই তো বাস্তবের এই গল্প নিয়ে সিনেমা তৈরি করতে মরিয়া সিনেমাওয়ালারা। ইতিমধ্যেই সিনেমার নাম নথিভূক্ত করার হিড়িক পড়ে গিয়েছে।

Advertisement

ইন্ডিয়ান মোশন পিকচার প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (IMPPA) তথা ইম্পা, প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া এবং ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড প্রোডিউসার্স কাউন্সিলে (IFTPC) ইতিমধ্যেই একাধিক নামের প্রস্তাব গিয়েছে। সংবাদ মাধ্যমে এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ইম্পার চেয়ারম্যান অনিল নাগরথ জানান, ‘রেসকিউ’, ‘রেসকিউ-৪১’, ‘মিশন ৪১’, ‘দ্য গ্রেট রেসকিউ’র মতো একাধিক নামের আরজি তাঁদের কাছে এসেছে। প্রত্যেকটি নাম নথিভূক্ত করার আর্জি খতিয়ে দেখা হবে। কে কখন আবেদন জানিয়েছেন, তা খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: ‘শ্রমিকই পারেন আনতে বন্দি দশার শেষ’, উত্তরকাশীর সাফল্যে উৎফুল্ল সুমন গাইলেন গান ]

IFTPC-র চেয়ারম্যান জমুনাদাস মাজেথা জানান, অনেকেই আবেদন জানিয়েছেন। কিন্তু একজন বা দুজনের প্রস্তাবিত নামই নথিভূক্ত করা যাবে। তাঁর মতে, সিনেমার নাম আগে থেকে নথিভূক্ত করা সহজ বিষয়। কিন্তু এমন বাস্তব ঘটনা নিয়ে সিনেমা তৈরি করা বেশ কঠিন।

মাজেথা বলেন, এমন বাস্তব ঘটনা নিয়ে সিনেমা তৈরি করার জন্য আরও একাধিক জায়গার অনুমতির প্রয়োজন হয়। ফলে শেষ পর্যন্ত কটি সিনেমা তৈরি হবে সেটাই দেখার। উল্লেখ্য, চাঁদের দক্ষিণ মেরুতে চন্দ্রযানের সফল অবতরণ নিয়েও অনেকে সিনেমা তৈরি করতে আগ্রাহী। সেই সংক্রান্ত ছবির নাম নথিভূক্ত করার সময়ও এমন হিড়িক দেখা গিয়েছিল।

[আরও পড়ুন: ডাক্তার পাত্রের সঙ্গে ‘গাঁটছড়া’ শ্রীপর্ণার, বিয়ে বাড়িতে এলাহি আয়োজন, কী কী ছিল মেনুতে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement