shono
Advertisement

জানেন কে কবীর, ‘দেশপ্রেমিক নাকি জঙ্গি’?

২০১৮ স্বাধীনতা দিবসে মুক্তি পাবে 'কবীর'। The post জানেন কে কবীর, ‘দেশপ্রেমিক নাকি জঙ্গি’? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:23 PM Aug 15, 2017Updated: 10:53 AM Aug 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়ের থেকে দ্রুত গতিতে ছুটছেন বললেও বোধ হয় কম বলা হয় দেবের জন্য। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তাঁর আগামী ছবি ‘ককপিট’-এর মোশন পোস্টার। ট্রেলার এখনও বের হয়নি কিন্তু তার আগেই প্রকাশিত হল পরবর্তী ছবির প্রথম পোস্টার। পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের সঙ্গে এই প্রথম জোট বেঁধেছেন দেব। ছবির নাম ‘কবীর’। অভিনয়ের পাশাপাশি এই ছবি প্রযোজনাও করবেন দেব। পোস্টার থেকেই বোঝা যাচ্ছে এটি একটি জেহাদের গল্প।

Advertisement

 

কিন্তু কোন জেহাদের কথা বলতে চাইছেন পরিচালক?  তা জানতে চাওয়া হলে পরিচালক জানান, “এটি যুদ্ধের ছবি। এই মুহূর্তে সারা বিশ্ব জুড়ে চলছে যুদ্ধ। ইরান থেকে শুরু করে কাশ্মীর, সর্বত্র মানুষ নানাকারণে জেহাদ ঘোষণা করছেন। সেই জেহাদ কখনও বাহ্যিক কখনও বা একান্ত নিজের। এত ক্ষোভ কেন জন্মাচ্ছে মানুষের মধ্যে? সেইসব জেহাদের গল্পই তুলে আনবে ছবির মুখ্য চরিত্র কবীর।” আগামী বছর স্বাধীনতা দিবসে মুক্তি পেতে চলেছে ‘কবীর’। সে কথা অবশ্য আগেই জানিয়েছিলেন পরিচালক কিন্তু কে এই কবীর? তাঁকে নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।“কবীর দেশপ্রেমিক? কবীর জঙ্গী? কবীর সাংবাদিক? কবীর রাজনৈতিক নেতা? কবীর অধ্যাপক? কবীর চলচিত্র পরিচালক?” অনিকেতবাবু নিজেই প্রশ্ন তুলেছেন কবীরের পরিচয় নিয়ে। সে প্রশ্নের উত্তর পেতে অবশ্য এখনও এক বছর। পুরো ছবি জুড়ে কবীরের একটা জার্নির কথা বলা হয়েছে। কোনও এক সত্যিকে খুঁজে বেড়াচ্ছে সে। আর তার চোখ দিয়েই আমরা দেখব সারা বিশ্বের যুদ্ধের ঘটনা।

 

কবীর ছাড়াও এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ মহিলা চরিত্রও রয়েছে। যে চরিত্র মূলত হিন্দিভাষী। কয়েকটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন গৌতম হালদার, অর্ণ মুখোপাধ্যায়। এছাড়াও এই ছবিতে দেখা যাবে থিয়েটারের এক ঝাঁক নতুন মুখ। সেপ্টেম্বর থেকে শুরু হবে শুটিং। পাহাড়ি অঞ্চলে অনেকটা শুটিং হবে আর কলকাতা ও মহারাষ্ট্রেও হবে শুটিং। প্রথম পোস্টার প্রকাশের পরেই টুইটারে দেবকে শুভেচ্ছা জানান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

 

The post জানেন কে কবীর, ‘দেশপ্রেমিক নাকি জঙ্গি’? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement