shono
Advertisement

মাধবনের তাণ্ডবে জাগ্রত ‘শয়তান’, কীভাবে মোকাবিলা করলেন অজয়? পড়ুন রিভিউ

এই ছবির মাধ্যমেই বহুদিন বাদে বলিউডে কামব্যাক দক্ষিণী অভিনেত্রী জ্যোতিকার।
Posted: 06:10 PM Mar 08, 2024Updated: 06:10 PM Mar 08, 2024

সুপর্ণা মজুমদার: ভালো থাকলে মন্দের অস্তিত্বও থাকবে। এই মন্দের গল্প বড়পর্দায় তুলে ধরেছেন পরিচালক বিকাশ বহেল। তাঁর বশীকরণ মন্ত্রেই ‘শয়তান’ (Shaitaan) হয়ে উঠেছেন আর মাধবন। এই ‘শয়তান’-এরই মোকাবিলা করতে হয়েছে অজয় দেবগন ও জ্যোতিকাদের। এই আল্ট্রা মাসক্যুলিন যুগেও গল্প আর অভিনয়ের উপর ভরসা রেখেছেন পরিচালক। ফল পেয়েছেন হাতেনাতে।

Advertisement

ছবির গল্প খুব একটা নতুন নয়। তবে এর ট্রিটমেন্টই আসল। আসলে গুজরাটি সিনেমা ‘বশ’-এর রিমেক ‘শয়তান’। ছবিতে কবীর ঋষির চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন (Ajay Devgn)। স্ত্রী জ্যোতি (জ্যোতিকা) ও ছেলে-মেয়েকে সুখের সংসার কবীরের। সবাই মিলে কিছু ভালো সময় কাটাতে রওনা দেয় ফার্মহাউসের দিকে। মজার ছলেই কাটছিল রাস্তা। আচমকা কালো বিড়ালের মতো চলে আসে বনরাজ (আর মাধবন)। তার পরই ভয়ংকর দিকে মোড় নেয় গল্প।

[আরও পড়ুন: আম্বানির বিয়েতে নাচতে কত টাকা নিলেন? বিতর্কে ‘মোক্ষম’ জবাব আমির খানের]

কালো জাদু করে কবীরের মেয়ে জাহ্নবীকে বশ করে নেয় বনরাজ। ফার্ম হাউসেও ঢুকে পড়ে সে। তার পর শুরু হয় ‘শয়তান’-এর তাণ্ডব। এই তাণ্ডব থেকে কী নিজের পরিবারকে বাঁচাতে পারবে কবীর? উত্তর সিনেমা হলে গিয়ে পেলেই আপনাদের ভালো লাগবে। কারণ বিকাশ বহেল পরিচালিত এই সিনেমা একেবারে মেদহীন। প্রত্যেক মুহূর্তে রয়েছে রহস্যের রোমাঞ্চ। ঠিক যেমন একটি সুপার ন্যাচরাল থ্রিলারে হওয়া উচিত।

অজয়, মাধবন বা জ্যোতিকা নয়, অভিনয়ের কথা বলতে গেলে সবার আগে যাঁর কথা বলতে হবে তিনি কবীরের মেয়ে জাহ্নবীর চরিত্রে অভিনয় করা জানকী বোডিওয়ালা (Janki Bodiwala)। তিনজন পোড় খাওয়া তারকার সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন এই গুজরাটি অভিনেত্রী। বলতে গেলে তাঁকেই মুখ্য চরিত্র হিসেবে দেখানো হয়েছে। উল্লেখ্য, ‘বশ’ সিনেমাতেও জানকী এই একই চরিত্রে অভিনয় করেছিলেন।

এবার আসা যাক অজয় দেবগনের কথায়। অজয় নিজের দাপুটে অভিনয়ে ‘দৃশ্যম’ ছবির কথা স্মরণ করিয়েছেন। জ্যোতিকা বহুদিন বাদে হিন্দি ছবিতে অভিনয় করলেন। মায়ের অসহায়তা তিনি সুন্দরভাবে ক্যামেরার সামনে ফুটিয়ে তুলেছেন। আর এই তিনজনকে খুব ভালোভাবে সঙ্গত দিয়েছে শিশুশিল্পী অঙ্গদ রাজ। সবশেষে বলতে হয় মাধবনের কথা। বাচনভঙ্গী, চাহনির তীক্ষ্ণতায় তিনিই ‘শয়তান’কে জাগ্রত করেছেন। শেষের দৃশ্যটি দাবার সেই ঘুটির মতো যা এক চালেই পুরো খেলা পালটে দেয়।

ছবি- শয়তান
অভিনয়ে – অজয় দেবগন, আর মাধবন, জ্যোতিকা, জানকী বোডিওয়ালা, অঙ্গদ রাজ
পরিচালনা – বিকাশ বহেল

[আরও পড়ুন: ‘ভুল বুঝেছেন!’ বায়োপিকে রুষ্ট জিনাতকে পালটা পায়েলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement