shono
Advertisement

হাসির মোড়কে বিজয় মালিয়াকে খোঁচা! কেমন হল করিনা-তাব্বু-কৃতীর ‘ক্রু’ সিনেমা?

যাবতীয় ঘটনা সোনাকে কেন্দ্র করেই।
Posted: 06:48 PM Mar 29, 2024Updated: 06:50 PM Mar 29, 2024

সুপর্ণা মজুমদার: ‘সোনা কিতনা সোনা হ্যায়…’ — হ্যাঁ, করিনা-তাব্বু-কৃতীর ‘ক্রু’ সিনেমার (Crew Film) যাবতীয় ঘটনা এই অষ্টাপদ ধাতুকে কেন্দ্র করেই ঘটেছে। আবার সেখানেই রয়েছে টুইস্ট। গল্পের মোচড় মাঝে মধ্যেই বিজয় মালিয়ার কথা মনে করিয়েছে। কীভাবে? বাংলার ‘অপুদা’ শাশ্বত চট্টোপাধ্যায়ের চরিত্রে বিজয় ওয়ালিয়ার মাধ্যমে।

Advertisement

পরিচালক রাজেশ কৃষ্ণাণ এর আগে ‘টিভিএফ ট্রিপলিং’, ‘লুটকেস’-এর মতো সিনেমা তৈরি করেছেন। ফলে কমেডির ধাত তাঁর রয়েছে। এবার বলিউডের তিন সুন্দরীকে নিয়ে তৈরি করেছেন হাইস্ট কমেডি। অর্থাৎ যাতে হাসির মোড়কে চুরির গল্প। গীতা শেট্টি (তাব্বু), জাসমিন কোহলি (করিনা কাপুর) ও দিব্যা রাণা (কৃতী স্যানন), কোহিনূর বিমান পরিষেবার তিন বিমানসেবিকা। যারা হাসিমুখে যাত্রীদের সমস্ত সমস্যার সমাধান করে কিন্তু নিজেরা নানা সমস্যায় জেরবার। কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়? এই ভাবতে ভাবতেই ঘটে সেই ঘটনা। যাতে গোটা গল্পের মোড় ঘুরে যায়।

মাঝ আকাশে কোহিনূর বিমান সংস্থার কর্মী রাজবংশীর মৃত্যু হয়। এই ঘটনাই গীতা, জাসমিন, দিব্যার জীবন পালটে দেয়। কারণ রাজবংশীর শরীরে লুকিয়ে পাচার করা হচ্ছিল সোনা। এই সোনা পাচার চক্রেই জড়িয়ে পড়ে তিন কেবিন ‘ক্রু’। তার পর কী হয়? সিনেমা হলে গিয়ে দেখে নিতেই পারেন। কারণ? কারণ অবশ্যই বলিউডের তিন সুন্দরী। অভিনয়ের দিক থেকেও তাঁরা বলিষ্ঠ। তবে চিত্রনাট্যের আরও একটু বাঁধন প্রয়োজন ছিল।

[আরও পড়ুন: বরানগর উপনির্বাচনে তৃণমূল প্রার্থী সায়ন্তিকাই, ভগবানগোলায় কে? ]

গীতা, জাসমিন, দিব্যার জীবনের কাহিনি ও প্রতিকূল পরিস্থিতি দেখাতে দেখাতেই প্রথমার্ধ কাটিয়ে দেওয়া হয়েছে। সেখানে আবার বিমান সংস্থার দেউলিয়া হয়ে যাওয়া, কর্মীদের বেতন না পাওয়ার ঘটনাও রয়েছে। এই সমস্ত কিছুর নেপথ্যে রয়েছে বিজয় ওয়ালিয়া। যে অল্প অল্প করে সোনার মাধ্যমে বিপুল সম্পত্তি নিয়ে বিদেশে ফেরার হয়ে যায়। গীতা, জাসমিন, দিব্যা পড়ে যায় ফাঁপড়ে।

আশা ছিল দ্বিতীয়ার্ধে টুইস্ট বেশি থাকবে। কিন্তু তা কয়েকটি জায়গায় থাকলেও বেশিরভাগ সময়ই হতাশ হতে হয়েছে। টিজার ও ট্রেলারে যে সংলাপগুলো মন কেড়েছিল, তার থেকে বেশি কিছু সিনেমায় দেখা যায়নি। বরং সেন্সরের কাঁচিতে সংলাপের ধার কমেছে। অবশ্য তিনি নায়িকা আপ্রাণ চেষ্টা করেছেন। তাব্বু যেন পুরনো ওয়াইনের মতো। সময়ের সঙ্গে সঙ্গে আরও পরিণত হয়ে উঠেছেন। করিনা কাপুর সাবলীল। কৃতী বরং এখানে কিছুটা পার্শ্ব চরিত্র হয়ে গিয়েছেন। শাশ্বত চট্টোপাধ্যায়, রাজেশ শর্মা, দিলজিৎ দোসাঞ্ঝ ও কপিল শর্মা যেন এক্সটেন্ডেড ক্যামিও করেছেন। সবমিলিয়ে বলতে গেলে, ‘ক্রু’ সিনেমা একবার দেখলেই যথেষ্ট।

সিনেমা – ক্রু
অভিনয়ে – করিনা কাপুর, তাব্বু, কৃতী স্যানন, দিলজিৎ দোসাঞ্ঝ, কপিল শর্মা, শাশ্বত চট্টোপাধ্যায়, রাজেশ শর্মা, কূলভূষণ খরবন্দা
পরিচালনা – রাজেশ কৃষ্ণাণ

[আরও পড়ুন: বাংলাদেশে বকেয়া ২ লক্ষ পারিশ্রমিক! অভিনেত্রী ঋ বলছেন, ‘ভবিষ্যতে ডলারে নেব’ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement