shono
Advertisement

Israel-Hamas War: প্যালেস্টাইনের পাশে মেয়ে অ্যাঞ্জেলিনা, ‘বকুনি’ বাবার

তারকা মেয়ের উপর বেশ বিরক্ত অস্কারজয়ী অভিনেতা।
Posted: 07:29 PM Nov 06, 2023Updated: 07:36 PM Nov 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে ইজরায়েল, অন্যদিকে প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস। আর যুদ্ধ। চলমান এক যুদ্ধের প্রলয়কাণ্ড। যার সাক্ষী গোটা বিশ্ব। কেউ ইজরায়েলের পক্ষে, কেউ আবার প্যালেস্টাইনের জন্য কাতর। প্যালেস্টাইনের হয়ে ইজরায়েলের নিন্দা করেছিলেন অ্যাঞ্জেলিনা জোলি (Angelina Jolie)। তাতেই বিরক্ত অভিনেত্রীর বাবা তথা অস্কারজয়ী অভিনেতা জন ভয়েট (Jon Voight)। কড়া ভাষায় মেয়ের নিন্দা করেছেন তিনি।

Advertisement

গত বৃহস্পতিবার ইজরায়েল-হামাস যুদ্ধ নিয়ে প্রতিক্রিয়া দিয়েছিলেন জোলি। ইনস্টাগ্রামে গাজার পোস্ট শেয়ার করে তিনি লেখেন, “দুই দশক ধরে গাজা একটি খোলা কারাগার। খুব শিগগিরিই এ স্থান গণকবরে পরিণত হবে।” জোলির এই মন্তব্যেই প্রবল বিরক্তি প্রকাশ করেছেন হলিউডের বর্ষীয়ান অভিনেতা জন ভয়েট।

[আরও পড়ুন: ‘দ্য রেলওয়ে মেন’-এর ট্রেলারে ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি, নজর কাড়লেন মাধবন-মেনন]

সোশাল মিডিয়ায় ভিডিওর মাধ্যমে নিজের বক্তব্য জানিয়েছেন ভয়েট। তাঁর কথায়, “আমি চূড়ান্ত হতাশ যে অন্য অনেকের মতো আমার মেয়েও ইশ্বরের মহিমা আর সত্য সম্পর্কে অবগত নয়। এটা ইশ্বরের ভূমি, পবিত্র ভূমি, ইহুদিদের ভূমির ইতিহাস ধ্বংস করে দেওয়ার মতো বিষয়।” অভিনেতার মনে করেন, এই যুদ্ধ ইজরায়েলের ভূমি আর সেখানকার মানুষকে রক্ষা করার জন্য।

“তোমরা নির্বোধের মতো কেন ইজরায়েল সমস্যা বলছ? আগে নিজেদের দিকে তাকাতে হবে আর প্রশ্ন করতে হবে আমি কে? আমি কী?”, বলেন ভয়েট। বর্ষীয়ান অভিনেতার মত, যাঁরা সত্যটা বোঝেন তাঁরা মিথ্যেটাও দেখতে পান। ফলে ইজরায়েলের উপর হামলার সত্যিটাও তাঁরা দেখতে পাচ্ছেন। গোটা বিষয়টিকে হামাসের চক্রান্ত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, “নিরপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে একথা মিথ্যে, বরং তাঁদের প্রত্যেকের ওই জায়গা ছেড়ে যাওয়ার স্বাধীনতা রয়েছে। কিন্তু ওঁরা বর্বর গোষ্ঠীর (হামাস) হাতে বন্দি, যারা তাঁদের ঢাল হিসেবে ব্যবহার করছে।”

[আরও পড়ুন: ছোট্ট হাতে কেক ঘাটছে রাহা, প্রথম জন্মদিনেই মেয়ের মিষ্টি ছবি শেয়ার করলেন আলিয়া]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement