shono
Advertisement

‘আমার টুইটার ফেরত চাই!’মালিকানা বদল হতেই এলন মাস্কের কাছে আবদার কঙ্গনার

গত বছর মে মাসে কঙ্গনার টুইটার হ্যান্ডেলকে সাসপেন্ড করা হয়।
Posted: 03:43 PM Oct 28, 2022Updated: 03:45 PM Oct 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত ভীষণ খুশি। যেই না তাঁর কানে এসেছে টুইটারের মালিকানা বদলের খবর, অমনি নাড়াচাড়া দিয়ে উঠেছে কঙ্গনার টুইট করার অভ্যাস। এতদিন যে কঙ্গনাকে বাধ্য হয়ে টুইটার থেকে দূরে থাকতে হয়েছিল, সেই কঙ্গনার আশা মালিকানা বদল হওয়াতে তিনি ফের টুইটারে আসার সুযোগ পাবেন। আর সেই আশা নিয়েই ইনস্টাগ্রামে স্টোরি পোস্ট করলেন বলিউডের এই বিতর্কিত কুইন।

Advertisement

কঙ্গনা (Kangana Ranaut) যে পোস্টটি শেয়ার করেছেন, সেখানে দেখা গিয়েছে, এক নেটিজেন লিখেছিলেন, “বাকস্বাধীনতা বিষয়টি অত্যন্ত জরুরি। এর জন্য কঙ্গনা রানাওয়াতের টুইটার হ্যান্ডেলকেও ফিরিয়ে দেওয়া উচিত।” কঙ্গনা রানাউত এলন মাস্ককে (Elon Musk) ট্যাগ করে ওই পোস্ট করেছেন। এর থেকেই স্পষ্ট হচ্ছে, কঙ্গনা রানাউত তাঁর প্রোফাইল চটজলদি ফেরত পেতে চাইছেন।

গত বছর মে মাসে কঙ্গনার টুইটার হ্যান্ডেলকে বরাবরের মতো সাসপেন্ড করা হয়। রাজনৈতিক উসকানিমূলক টুইট করার কারণেই এমনটি ঘটেছিল। সেই ঘটনার প্রতিবাদও করেছিলেন কঙ্গনা।

[আরও পড়ুন: ‘রামসেতু’ ছবিতেও কি ফিরবে না অক্ষয়ের ভাগ্য! কী বলছে বক্স অফিস রিপোর্ট? ]

অন্যদিকে, টুইটার টেকওভারের আগে এলন মাস্ক নিজেই জানিয়ে ছিলেন সাসপেন্ড হওয়া টুইটার হ্যান্ডেলের সাসপেনশেন সরানো হবে। এলনের সেই বক্তব্য শুনেই আশায় বুক বেঁধেছেন কঙ্গনা।

বহু টালবাহানার পর অবশেষে টুইটারের মালিকানা পেয়ে গেলেন মার্কিন ধনকুবের এলন মাস্ক (Elon Mask)। বৃহস্পতিবার গভীর রাতে টুইটার চুক্তির আইনি জটিলতা মিটিয়ে ফেলেছেন মাস্ক। আর এই মাইক্রো ব্লগিং সাইটটির মালিকানা পেয়েই তিনি ছেঁটে ফেলেছেন টুইটারের ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালকে। টুইটারের অন্যান্য শীর্ষ নেতাদেরও ছেঁটে ফেলেছেন তিনি।

গত বছর ডিসেম্বর থেকে টুইটারের (Twitter) সমস্ত শেয়ার নিজের নামে করে নেওয়ার জন‌্য উঠেপড়ে লাগেন মাস্ক। নানা টানাপোড়েনের পর এপ্রিলে ‘বেস্ট বাই’ অফার দিয়ে সমস্ত শেয়ার নিজের নামে করে নেওয়ার জন‌্য শেয়ার হোল্ডারদের রাজি করিয়ে ফেলেন তিনি। যদিও তার কিছুদিন পরেই ‘কিনবেন না’ জানিয়ে টুইটার বিতর্ক জলঘোলা করেন তিনি। তিনি অভিযোগ করেন, টুইটারের সিইও পরাগ আগরওয়াল তাঁকে বিভ্রান্ত করেছেন। ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে সঠিক তথ্য দেননি।

মাস্ক হঠাত চুক্তি থেকে সরার চেষ্টা করতেই আদালতে যান টুইটার সিইও পরাগ আগরওয়াল। আদালতের নির্দেশ ছিল, শুক্রবারের মধ্যে টুইটারের সঙ্গে পুর্বতন চুক্তিমতো লেনদেন সম্পূর্ণ করতে হবে তাঁকে। সেই ডেডলাইনের কিছুক্ষণ আগে টুইটার কেনার চুক্তি সম্পন্ন করেছেন মাস্ক। মোট ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তি সম্পূর্ণ করতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে মাস্ককে। এই বিপুল অঙ্কের লেনদেন করার জন‌্য তাঁকে বড় অঙ্কের ঋণ নিতে হয়েছে বলেই জানা গিয়েছে। তবে মাস্ক জানিয়েছেন কোম্পানি কেনার খরচ জোগান দিতে বিপুল কর্মী ছাঁটাইয়ের পথেই হাঁটবেন তিনি। এক ধাক্কায় ৭৫ শতাংশ কর্মীকে ‘পিঙ্ক স্লিপ’ ধরানো হবে বলে সহযোগীদের তরফে জানা গিয়েছে।

[আরও পড়ুন: হৃতিক বা রণবীর সিং নন, ‘ব্রহ্মাস্ত্র’র দ্বিতীয়ভাগে দেবের চরিত্রে দক্ষিণের সুপারস্টার!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement