shono
Advertisement

হিমাচলের ভয়ংকর দুর্যোগ প্রকৃতির প্রতিশোধ? পাহাড়ের মানুষের জন্য কাঁদছেন কঙ্গনা!

কী বলছেন 'পাহাড়িকন্যা' কঙ্গনা রানাউত?
Posted: 04:15 PM Aug 18, 2023Updated: 04:17 PM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকৃতির প্রতিশোধ? সবুজ প্রকৃতি তথা ভৌগলিক চরিত্রকে গুরুত্ব না দিয়ে মানুষের লাগামছাড়া অপকর্মেই কি বিভীষিকার মুখোমুখি উত্তরের দুই রাজ্যে? ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন পরিবেশবিদরা। একটানা বৃষ্টি ও হড়পা বানের জেরে হিমাচল প্রদেশ (Himachal Pradesh) ও উত্তরাখণ্ডে (Uttarakhand) ভয়াবহ দুর্যোগ অব্যাহত। এবার সেই প্রেক্ষিতেই ‘হিমাচলিকন্যা’ কঙ্গনা রানাউত দুঃখপ্রকাশ করলেন।

Advertisement

প্রসঙ্গত, হিমাচল-উত্তরাখণ্ডের দুর্যোগে মৃতের সংখ্যা যেখানে বেড়ে চলেছে, সেখানে নিখোঁজ এখনও শতাধিক। উদ্ধারকাজ জারি থাকলেও অসহায় পরিস্থিতি বিপর্যয় মোকাবিলা বাহিনীর। ভূমিধসের কারণে বহু পাহাড়ি এলাকায় পৌঁছাতেই পারছেন না তাঁরা। হিমাচলের মুখ্যমন্ত্রীর কথায়, “এই ক্ষতি সামলে উঠতে এক বছর লাগবে।” এই ভয়াবহ দুর্যোগ নিয়ে কঙ্গনা রানাউতে আক্ষেপ, “হিমাচলপ্রদেশের মানুষেরা বিপর্যযের মুখোমুখি। বৃষ্টি থামার নামই নিচ্ছে না।”

অভিনেত্রীর সংযোজন, “হিমাচলে বৃষ্টি, বান থামছেই না। পাহাড় ধসে যাচ্ছে। সর্বস্ত্র রাস্তা বন্ধ। কোথাও বৈদ্যুতিন যোগাযোগ বিচ্ছিন্ন তো কোথাও বা আবার পানীয় জল নেই গত কয়েকদিন ধরে। বিপর্যস্ত দৈনন্দিন জীবনযাপন। পাহাড়ের মানুষদের জন্য আমার হৃদয় কাঁদছে। আমি অনবরত প্রার্থনা করে চলেছি।”

[আরও পড়ুন: বক্সঅফিসে ১০০ কোটি পার ‘OMG 2’র, শিবদূতের চরিত্র করতে ১ টাকাও পারিশ্রমিক নেননি অক্ষয়]

এদিকে মৌসম ভবন জানিয়েছে, একটানা না হলেও আগামী কিছুদিন ভারী বর্ষণ অব্যাহত থাকবে বিপর্যস্ত দুই রাজ্যে। সই প্রেক্ষিতে উদ্বেগের কারণ যে আরও বেড়েছে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: ‘এমন একটা ভাব করছেন যেন যাদবপুরে লেখাপড়া হয় না’! ছাত্রমৃত্যু কাণ্ডে বিস্ফোরক উষসী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement