shono
Advertisement

অভিনয়ে চমক অভয়-রাজশ্রীর, চিত্রনাট্যেই বাজিমাত ‘ট্রায়াল বাই ফায়ার’সিরিজের, পড়ুন রিভিউ

চমক রয়েছে সিরিজের শেষ এপিসোডে।
Posted: 08:22 PM Jan 16, 2023Updated: 09:32 PM Jan 16, 2023

আকাশ মিশ্র: সত্য়ি ঘটনা অবলম্বনে সিরিজ বা সিনেমা তৈরি করা সব সময়ই খুব চ্য়ালেঞ্জিং। কেননা, দর্শকদের কাছে সেই ঘটনা সম্পর্কে আগে থেকেই সবরকম তথ্য় থাকে। নেটফ্লিক্সে মুক্তি পাওয়া নতুন সিরিজ ‘ট্রায়াল বাই ফায়ার’ ঠিক এরকমই চ্যালেঞ্জিং। তবে এই সিরিজের পরিচালক প্রশান্ত নায়ার সেদিক থেকে সফল। সুযোগ থাকলেও এই সিরিজের চিত্রনাট্যে অতিনাটকীয়তা নেই। আর সেটাই এই সিরিজের সবচেয়ে ভাল দিক।

Advertisement

১৩ জুন ১৯৯৭ সাল। দিল্লির জনপ্রিয় প্রেক্ষাগৃহ উপহারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডে বহু মারা যায় প্রায় ৫৯ জন। আহতের সংস্থা ১০০ জনের বেশি। পুড়ে ছাই হয়ে যায় উপহার সিনেমা হল। সেই ঘটনাকেই প্রেক্ষাপট বানিয়ে তৈরি হয়েছে এই সিরিজ। এই অগ্নিকাণ্ডে নিজের সন্তানকে হারানো এক দম্পতি। ক্ষতিপূরণ চেয়ে আদালতে যান এই দম্পতি। আদালতে প্রশ্ন তোলেন হলের মালিকের বিরুদ্ধে। মূলত, আদালতের তড়জাই এই সিরিজের মূল বিষয়।

এই সিরিজের প্রত্য়েকটি এপিসোড এতই পটু হাতে বুনেছেন পরিচালক প্রশান্ত। যে আপনার মনকে বার বার ধাক্কা দেবে। অনেক সময় দমবন্ধ করে দেবে সিরিজের বেশ কিছু দৃশ্য।

[আরও পড়ুন: হিট দেওয়ার বালাই নেই, ২৫ কোটি পারিশ্রমিক! এবার বলি তারকাদের কটাক্ষ ভূষণ কুমারের]

এই সিরিজ থেকে সবচেয়ে বড় প্রাপ্তি অভয় দেওল ও রাজশ্রী দেশপাণ্ডের অভিনয়। প্রত্যেকটি দৃশ্যেই এই দুজন বুঝিয়ে দিয়েছেন অভিনয়ের দিক থেকে কতটা পটু তাঁরা। এই সিরিজ বেশ টানটান। কোনও এপিসোডই মনে হবে না দীর্ঘতর। অসম্ভব ভাল সম্পাদনাই সিরিজকে দারুণভাবে এগিয়ে নিয়ে গিয়েছে। তাই তো সিরিজ জুড়ে উৎকণ্ঠা থাকে।

শেষমেশ বলা যায় ট্রায়াল বাই ফায়ার এমন এক সিরিজ যা কিনা অত্যন্ত যত্নে বানানো। ১৯৯৭ সালের ‘উপহার’ সিনেমা হলের ট্র্যাজেডির দারুণ এক দলিল হয়ে উঠতে পারে এই সিরিজ।

[আরও পড়ুন: বিতর্কের মাঝেই বড় ঘোষণা, শাহরুখ নন, ‘পাঠানে’র পরিচালকের নতুন ছবির নায়ক প্রভাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement