shono
Advertisement

Breaking News

মারধর-গালিগালাজের অভ্যেস বনশালির! নতুন কাজের আগেই কী শর্ত দিলেন রণবীর?

আলিয়ার জন্যই মিটেছে রণবীর-বনশালির মান-অভিমান!
Posted: 04:31 PM Jan 31, 2024Updated: 04:31 PM Jan 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭ বছর পর একসঙ্গে কাজ করতে চলেছেন সঞ্জয়লীলা বনশালি (Sanjay Leela Bhansali) এবং রণবীর কাপুর (Ranbir Kapoor)। বনশালির হাত ধরেই ‘সাওয়ারিয়া’ ছবিতে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন কাপুরনন্দন। তারপর থেকে আর একসঙ্গে কাজ করেননি তাঁরা। শোনা যায়, এই ছবির শুটিংয়ের সময় নাকি বনশালির সঙ্গে রণবীরের মনোমালিন্য হয়েছিল। তারও আগে ব্ল্যাক সিনেমায় বনশালির সহ-পরিচালক হিসেবে কাজ করেছিলেন রণবীর। তখনই নাকি পরিচালক তাঁকে সেটে মারধর করতেন। শুধু তাই নয়, কাপুর বংশ তুলে কটু কথাও শোনাতেন। সেই তিক্ত অভিজ্ঞতা থেকেই বনশালির সঙ্গে কাজ করা বন্ধ করে দেন রণবীর কাপুর। তবে সম্প্রতি পরিচালকের ‘লাভ অ্যান্ড ওয়ার’ ছবির কাস্টিংয়ে দেখা যায় নতুন চমক! ১৭ বছর বাদে রণবীর কাপুরের সঙ্গে কাজ করার কথা ঘোষণা করেন সঞ্জয়লীলা বনশালি। কী করে হল এই অসাধ্যসাধন?

Advertisement

বলিউডের ঘনিষ্ঠ সূত্রে খবর, আলিয়া ভাটের জন্যই নাকি বনশালি-রণবীরের মান-অভিমান মিটেছে। ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ ছবির সময় থেকেই পরিচালকের সঙ্গে অভিনেত্রীর সুসম্পর্ক গড়ে উঠেছে। আর সেই সূত্র ধরেই, এবার ‘লাভ অ্যান্ড ওয়ার’ সিনেমায় আলিয়া ভাটের বিপরীতে রণবীর কাপুরকে কাস্ট করেছেন বনশালি। রয়েছেন ভিকি কৌশলও। তবে এমনিই কাজ করতে রাজি হননি রণবীর কাপুর। শোনা যাচ্ছে, শুটিং শুরুর আগে পরিচালকের কাছে বেশ কয়েকটা শর্ত রেখেছন অভিনেতা। কী সেগুলো?

প্রথমত, যে শুটিং শিডিউল ঠিক করা হয়েছে, তার মধ্যেই সমস্ত শুটিং শেষ করতে হবে। চব্বিশ সালের নভেম্বর মাসে শুট শুরু হয়ে ২০২৫ সালের জুলাইতে শেষ হওয়ার কথা। কারণ কাপুরনন্দনের হাতে এখন একাধিক কাজ রয়েছে। আগস্ট মাস থেকে আরেকটি সিনেমায় হাত দেবেন রণবীর। তাই বনশালির ছবির জন্য অতিরিক্ত সময় দিতে তিনি পারবেন না। দ্বিতীয়ত, দৈনিক শুটিংয়ের নির্দিষ্ট সময় বেঁধে দিতে হবে। কারণ, ‘সাওয়ারিয়া’ ছবির সময়ে অতিরিক্ত সময় শুটিং করা নিয়ে খারাপ অভিজ্ঞতা হয়েছে রণবীরের। তাই ২০২৪ সালে আর সেই ঘটনার পুনরাবৃত্তি চান না কাপুরনন্দন। শেষ এবং তিন নম্বর শর্ত, সেটে যেন ডিসিপ্লিন বজায় থাকে। এই শেষ শর্তের কারণ কী?

রণবীর এর আগে একবার জানিয়েছিলেন যে, ‘ব্ল্যাক’ ছবিতে তিনি যখন বনশালির সহ-পরিচালক হিসেবে কাজ করেছিলেন তখন ঠাকুরদা রাজ কাপুরকে নিয়েও তাঁকে কটুক্তি করেছিলেন বনশালি। তবে সেই বদমেজাজ দেখে যে আখেড়ে অভিনেতার লাভ হয়েছে, এবং ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করার আগে মন শক্ত করতে সাহায্য করেছে, সেকথাও জানিয়েছিলেন রণবীর কাপুর। আগেরবারের মতো যাতে এবার আর সমস্যায় না পড়তে হয়, সেইজন্যই নাকি রণবীর শুটিং শুরুর আগে ‘লাভ অ্যান্ড ওয়ার’ টিমের কাছে তিনটে শর্ত রেখেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement