shono
Advertisement

অনুষ্ঠানে বিশৃঙ্খলার ঘটনায় অভিমানী রূপম! নিন্দুকের একহাত নিয়ে দিলেন নয়া ‘বিজ্ঞাপন’

"এবার ঠিক আছে তো?" প্রশ্ন শিল্পীর।
Posted: 12:42 PM Jan 08, 2024Updated: 12:42 PM Jan 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে মধ্যমগ্রাম, পরে দমদম। নতুন বছরের শুরুতে রূপম ইসলামের (Rupam Islam) দুই শোয়ে চরম বিশৃঙ্খলার অভিযোগ। এই নিয়ে তীব্র প্রতিক্রিয়াও দেখা গিয়েছে সোশাল মিডিয়ায়। ভিডিও শেয়ার করে সমালোচনা করা হয়েছে। নয়া ‘বিজ্ঞাপন’ শেয়ার করে সমস্ত সমালোচনার জবাব দিলেন শিল্পী।

Advertisement

কী রয়েছে এই ‘বিজ্ঞাপনে’? লেখা হয়েছে, “প্রবেশ অবাধ, অতএব ভিড় হতে পারে, অতএব চোট লাগতে পারে এবং নানা রকমের ক্ষতি হতে পারে, অতএব কেউ আসবেন না। কেউ না আসলে ভিড় হবে না। ফাঁকা মাঠে গান শুনে মজা নেই। ফাঁকা মাঝে রক কনসার্ট? জমবে না। অতএব কেউ আসবেন না। অনুষ্ঠানের বিজ্ঞাপন এবার ঠিক আছে তো?”

নিজের আগের পোস্টে বেসামাল ভিড়ের ভিডিও শেয়ার করে রূপম লিখেছিলেন, “কীই বা বলতে পারি, তবে এই নিঃশর্ত ভালবাসার অনেক ধন্যবাদ। আশা করছি, সকলে সুরক্ষিতভাবে বাড়ি পৌঁছে গিয়েছেন। সরি, তাঁদেরকে যাঁরা অনুষ্ঠানের জায়গায় প্রবেশ করতে পারেননি আর সরাসরি কনসার্টের অংশ হতে পারেননি। কিন্তু আমি ভার্চুয়ালি সকলের জন্য গান গাওয়ার চেষ্টা করব। স্টেজে যতক্ষণ ছিলাম, তোমাদের জন্যই গেয়েছি— যদিও অনুষ্ঠান সংক্ষেপিত— প্রবল ভিড়ের চাপে। আমি তবু আশা করব— পরবর্তী অনুষ্ঠান— কালনা এবং কল্যাণীতে দেখা হবে। জয় রক॥”

[আরও পড়ুন: দেশের অপমানে মালদ্বীপকে বয়কট! ‘অতিথি দেব ভব’ সংস্কৃতির পাঠ দিলেন ভারতীয় তারকারা]

রূপমের এই পোস্টে যে ধরনের মন্তব্য করা হয়েছে তাতে গায়কের মনে হয়েছে ‘প্রবেশ অবাধ’ লিখে যে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল তার জন্যই প্রচুর মানুষের দুর্ভোগ ঘটেছে। রবিবারের পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, “এই বিজ্ঞাপনটি আমি দিইনি। এটি দিয়েছিলেন অনুষ্ঠানের আয়োজক। আমি যেহেতু সেটিকে বিকৃত করতে পারব না, ‘প্রবেশ অবাধ’ বলা থাকলে ‘প্রবেশ অনবাধ’ লিখতে পারব না, তাই জন্যই ‘প্রবেশ অবাধ’ লেখা হয়েছিল। সঙ্গে ছিল আরেকটি কথা— ‘অনুষ্ঠানস্থল পরিপূর্ণ হয়ে যাওয়া পর্যন্ত’। এইটি ছিল আমার সংযোজন। দেখা যাচ্ছে, এতে কাজ হয়নি। ফলে এবার আমায় এমন কিছু করতে হবে, যাতে কাজ হয়।”


এক শিল্পী তাঁর টিম পাঠিয়ে দেন, অনুষ্ঠান করবার আগে সেই জায়গায় দর্শক আসবার মতো জায়গা আছে কি না দেখবার জন্য। এমন সাধ্য তাঁর নেই বলেই জানান রূপম। কিন্তু শিল্পীর পরিদর্শক টিমও ভিড় কিংবা যানজটের খুব একটা সুরাহা করতে পারেননি বলেই জানান গায়ক। কারণ তাঁকেও ওই অনুষ্ঠানে যেতে বেশ বেগ পেতে হয়েছিল।

‘প্রবেশ অবাধ’ বিজ্ঞাপন তাঁর তরফ থেকে ছিল না তা আয়োজকদের ছিল বলেই জানান রূপম। নিজের বিবৃতিতে শিল্পী লেখেন, “আমি এইভাবেই লিখে দিতে পারি— ‘প্রবেশ অবাধ। সুতরাং, চোটআঘাত লাগতে পারে। আপনারা আসবেন না।’ এর কিছুটা পরই আবার তিনি লেখেন, “কেউ একজন মন্তব্য করেছেন যে লোকের ভিড় দেখানো হচ্ছে না কি! রাজনৈতিক দলের তেমন দায় থাকে, আমার নেই। আমি তো চাই আমার ছেলেকে নিরাপদে আমার অনুষ্ঠানে নিয়ে যেতে। ভোটে তো দাঁড়াচ্ছি না! লোক দেখানোর গল্প তাই সত্যিই ‘প্রবেশ অবাধ’এ থাকবার কথা নয়। টিকিটেড শো-তেই একমাত্র ব্যাপারটা কাজে লাগবার কথা। কারণ কত লোক টিকিট কাটলেন তার ভিত্তিতে আয়োজক টাকা ফেরত পাবেন। সেক্ষেত্রে ‘প্রবেশ অবাধ’ না হ’লেই বরং লোক আসুন— আমার বা আয়োজকদের সুবিধে হবে তাতেই। ‘প্রবেশ অবাধ’ হ’লে যদি অতিরিক্ত লোক এসে যান, তাহলে আমারই তো অনুষ্ঠানের বদনাম হয়। মানুষেরও অসুবিধে হয়। অতএব ‘প্রবেশ অবাধ’ পড়লে এবার থেকে বুঝে নিতে হবে, আসবার দরকার ‌নেই।”

[আরও পড়ুন: মোদিকে ‘ভাঁড়’ বলে কটাক্ষ মালদ্বীপের মন্ত্রীর, সূচগ্র মেদিনি ছাড়লেন না সলমন! চড়ালেন সুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement