shono
Advertisement

পুনঃসম্প্রচারের পথে স্টার জলসাও, ফিরছে ‘গানের ওপারে’ও ‘ওগো বধূ সুন্দরী’

কখন দেখা যাবে এই ধারাবাহিক দু'টি? জেনে নিন সময়। The post পুনঃসম্প্রচারের পথে স্টার জলসাও, ফিরছে ‘গানের ওপারে’ ও ‘ওগো বধূ সুন্দরী’ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:59 PM Apr 03, 2020Updated: 09:57 PM Apr 03, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এক আকাশের নিচে’, ‘অগ্নিপরীক্ষা’র পর টেলিভিশনে ফিরতে চলেছে আরও দু’টি জনপ্রিয় ধারাবাহিক ‘গানের ওপারে’ ও ‘ওগো বধূ সুন্দরী’। প্রথমটির স্রষ্টা ঋতুপর্ণ ঘোষ। আর দ্বিতীয় ধারাবাহিকের রূপকার ছিলেন রবি ওঝা। ২০০৯ সালে শুরু হয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’র সম্প্রচার। শুরুর কয়েকদিনের মধ্যেই টিআরপির তালিকায় শীর্ষ স্থানটি দখল করে নিয়েছিল ঋতাভরী ও রাজদীপ অভিনীত এই ধারাবাহিকটি। অন্যদিকে ‘গানের ওপারে’ এক ব্যতিক্রমী ধারাবাহিক হিসেবে মন ছুঁয়ে গিয়েছিল দর্শকের। এই ধারাবাহিকের মাধ্যমেই পর্দায় আত্মপ্রকাশ ঘটে অভিনেত্রী মিমি চক্রবর্তীর।

Advertisement

লকডাউনের সময় মানুষকে ঘরবন্দি রাখতে পুরনো ধারাবাহিকগুলিকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ। দূরদর্শনে ফিরেছে ‘রামায়ণ’, ‘মহাভারত’, ‘ব্যোমকেশ বক্সি’, ‘সার্কাস’। পিছিয়ে নেই স্টার জলসা বা জি বাংলার মতো চ্যানেলগুলোও। স্টার জলসা আগেই সিদ্ধান্ত নিয়েছিল লকডাউনের দিনগুলিতে তারা ফিরিয়ে আনবে ‘মহাভারত’। এবার তার সঙ্গে সংযুক্ত হল ‘গানের ওপারে’ এবং ‘ওগো বধূ সুন্দরী’।

[ আরও পড়ুন: ‘এক আকাশের নিচে’ থেকে ‘গোয়েন্দা গিন্নি’, লকডাউনে ফিরছে একগুচ্ছ পুরনো ধারাবাহিক ]

টেলিভিশনের জন্য ঋতুপর্ণ ঘোষের শেষ ধারাবাহিক ছিল ‘গানের ওপারে’। কলেজ পড়ুয়ার প্রেমের গল্প উঠে এসেছিল ধারাবাহিকে। তবে ঋতুপর্ণের পরিচালনার কারণে একঘেয়ে হয়নি গল্প। উলটে অনেক বেশি আকর্ষণীয় হয়ে পৌঁছে গিয়েছিল বাঙালির ড্রয়িং রুমে। রবি ঠাকুরকে নিয়ে দু’রকম চিন্তাভাবনা উঠে এসেছিল ‘গানের ওপারে’তে। পুপের পরিবার গোড়াভাবে রবি ঠাকুরকে মেনে চলে। অন্যদিকে গোরা সংগীতশিল্পী। গান নিয়ে পরীক্ষানিরীক্ষা করাই তার কাজ। রবীন্দ্রসংগীতও এর ব্যতিক্রম নয়। এই দুই বিপরীত মেরুর মানুষের প্রেমকাহিনি, রবীন্দ্রনাথ সব মিলিয়ে ঋতুপর্ণ ঘোষের অন্যতম মাস্টারপিস ছিল ‘গানের ওপারে’। সোম থেকে রবিবার পর্যন্ত বিকেল ৫টা থেকে দেখা যাবে এই ধারাবাহিক।

২০০৯ সালের মাঝামাঝি নাগাদ স্টার জলসায় শুরু হয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’। ঋতাভরী ও রাজদীপ ছাড়া এখানে অভিনয় করেছিলেন তুলিকা বসু, সোহিনী সরকার, হারাধন বন্দ্যোপাধ্যায়, শংকর চক্রবর্তী, বিশ্বজিৎ ঘোষের মতো অভিনেতা অভিনেত্রীরা। বিয়ের পরে যখন কোনও মেয়ে শ্বশুরবাড়ি যায়, বদলে যায় তার জীবন। মন ভালমন্দের দোলাচালে দুলতে থাকে। যতই শাশুড়ি বলু, ‘বউমা মেয়ের মতো’, আদতে হয় না তা। কিন্তু কেন হয় না? একটা মেয়ে তার বাবা-মায়ের কাছে যতটা স্বাভাবিক বা স্বচ্ছন্দ, শ্বশুরবাড়িতে কেন নয়? এই বিষয়টি নিয়েই তৈরি হয়েছিল ‘ওগো বধূ সুন্দরী’। তবে এ ধারাবাহিকটি কখন সম্প্রচার হবে, তা এখনও জানায়নি চ্যানেল কর্তৃপক্ষ।

[ আরও পড়ুন: ‘রামায়ণ’-‘মহাভারত’-এর পর দূরদর্শনে ফিরছে ‘শক্তিমান’, ট্যুইটারে ঘোষণা মুকেশ খান্নার ]

The post পুনঃসম্প্রচারের পথে স্টার জলসাও, ফিরছে ‘গানের ওপারে’ ও ‘ওগো বধূ সুন্দরী’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার