shono
Advertisement
Brij Bhushan

দিল্লির আদালতে ধাক্কা ব্রিজভূষণের, অস্তমিত মনোনয়ন জমা দেওয়ার আশা?

মহিলা কুস্তিগিরদের হেনস্তার অভিযোগ রয়েছে বিজেপি নেতার বিরুদ্ধে।
Posted: 06:50 PM Apr 26, 2024Updated: 06:50 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে ধাক্কা খেলেন কুস্তিগিরদের যৌন হেনস্তার অভিযোগে অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। তাঁর আর্জি ছিল, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের আরও তদন্ত করা হোক। কিন্তু সেই আর্জি এদিন খারিজ হয়ে গেল দিল্লির এক আদালতে। এর ফলে কাইজারগঞ্জ থেকে ফের তাঁর মনোনয়ন জমা দেওয়ার যে সম্ভাবনা তৈরি হচ্ছিল তা প্রশ্নের মুখে পড়ে গেল।

Advertisement

আগামী ৭ মে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা রাজপুত রাউস অ্যাভিনিউ আদালতে ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগের রূপরেখা ঘোষণা করতে পারেন। ফলে তার আগে অভিযুক্ত সাংসদের পক্ষে মনোনয়ন জমা দেওয়া সম্ভব হবে না বলেই মনে করা হচ্ছে। কেননা ২৬ তারিখ থেকেই মনোনয়ন জমা দেওয়া শুরু হবে ওই এলাকায়। ৩ মে শেষ তারিখ। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৬ মে। এই পরিস্থিতিতে ব্রিজভূষণের জায়গায় তারাবগঞ্জের বিধায়ক প্রেমনারায়ণ পাণ্ডে কিংবা কর্নেলগঞ্জের বিধায়ক অজয় ​​সিংকে প্রার্থী করতে পারে বিজেপি।

[আরও পড়ুন: বুলেটে ব্যালট রোখার ছক জেহাদিদের! ভোটের কাশ্মীরে খতম লস্কর জঙ্গি

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) বিপুল ভোট পেয়েছিলেন কুস্তি ফেডারেশনের তৎকালীন সভাপতি। কিন্তু গত বছর থেকেই একের পর এক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। মহিলা কুস্তিগিরদের হেনস্তার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়। ব্রিজভূষণকে গ্রেপ্তারির দাবিতে যন্তর মন্তরে বসে বিক্ষোভ শুরু করেন অলিম্পিক পদকজয়ী কুস্তিগিররাও। এমনকি, নয়া সংসদ ভবন উদ্বোধনের দিনও পথে নেমেছিলেন ভিনেশ ফোগাটরা। তাঁদের টেনে-হিঁচড়ে বাসে তুলে গ্রেপ্তারও করে পুলিশ। ব্রিজভূষণের বিরুদ্ধে একাধিক অভিযোগকে হাতিয়ার করে সুর চড়িয়েছে বিরোধী দলগুলো। হেনস্তার দায়ে অভিযুক্ত ব্যক্তিকে কেন সাংসদ পদে রাখা হয়েছে, উঠেছিল সেই অভিযোগও।

[আরও পড়ুন: প্রিয়াঙ্কার বিরুদ্ধে লড়তে নারাজ! রায়বরেলি থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব ফেরালেন বরুণ গান্ধী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement