shono
Advertisement

কুখ্যাত চন্দনদস্যু বীরাপ্পনের ‘কুকীর্তি’ এবার নেটফ্লিক্সের পর্দায়, দেখুন রোমহর্ষক টিজার

'অপারেশন কোকুন' কীভাবে বীরাপ্পন গ্যাংয়ের খেল খতম করে? দেখুন নেটফ্লিক্সে।
Posted: 02:15 PM Jul 27, 2023Updated: 02:15 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দস্যু বীরাপ্পন। দেশের সবথেকে কুখ্যাত ডাকাত! যার নাম শুনলেই একসময়ে কাঁপত গোটা দেশ। তোলপাড় ফেলে দিয়েছিল রাজনৈতিক মহলের অন্দরেও। কর্ণাটক, কেরল, তামিলনাড়ুর প্রায় ৬ হাজার বর্গ কিলোমিটার অঞ্চলজুড়ে ছিল এই দস্যু বীরাপ্পনের রাজত্ব। তাঁকে কাবু করতে রীতিমতো বেগ পেতে হয়েছিল তৎকালীন সরকারকে। শেষমেশ ‘অপারেশন কোকুন’-এর মাধ্যমে বীরাপ্পন আর তাঁর গ্যাংয়ের খেল খতম হয়। যার নেতৃত্বে ছিলেন আইপিএস এফিসার বিজয় কুমার। কীভাবে দেশের নেতা-মন্ত্রীদের রাতের ঘুম কেড়ে নিয়েছিলেন বীরাপ্পন? সেই কাহিনিই এবার ওটিটি প্ল্যাটফর্মে দেখানো হবে।

Advertisement

এই কুখ্যাত দস্যুর কীর্তি নিয়ে ‘দ্য হান্ট ফর বীরাপ্পন’ নামে চার পর্বের একটি ডকু সিরিজ তৈরি হচ্ছে নেটফ্লিক্সে। পরিচালক নবাগত সেলভামনি সেলভারাজ। প্রযোজনা করছেন দিল্লি ক্রাইম খ্যাত অপূর্ব বক্সী। বৃহস্পতিবার প্রকাশ্যে এল তার রোমহর্ষক টিজার। সেই ঝলক মনে ফিরিয়ে নিয়ে যাবে আশি-নব্বইয়ের দশকে। যখন বীরাপ্পনের নামে কাঁপত গোটা দক্ষিণ ভারত। ২০০৪ সালে চন্দনদস্যুকে নিকেশ করার আগে কীরকম পরিস্থিতি তৈরি হয়েছিল। রাজনৈতিকমহলের অন্দরেও কতটা চাপানোতর চলেছিল, সেই কাহিনি এবার দেখা যাবে নেটফ্লিক্সের পর্দায়। টিজারে সেইসময়কার অগ্নিগর্ভ পরিস্থিতির পাশাপাশি বীরাপ্পনকে নিয়ে লালকৃষ্ণ আডবানির মন্তব্যও শোনা গেল।

[আরও পড়ুন: হিন্দু হয়ে নমাজ পড়া! কটাক্ষের শিকার জয়-মাহির ৬ বছরের মেয়ে, পালটা জবাব অভিনেত্রীর]

তবে উল্লেখ্য, চন্দন আর হাতির দাঁত পাচার করে যে কোটি কোটি টাকা কামিয়েছিলেন বীরাপ্পন, তার জন্য বহু না খেতে পাওয়া মানুষ উপকৃত হয়েছিলেন। এইজন্যই তিনি অনেকের কাছে ‘ভারতের রবিন হুড’ বলেও পরিচিত। তামিল এবং ইরেজি ভাষায় শুট হওয়া এই ডকু সিরিজ আরও ৪টি ভাষায় দেখা যাবে- হিন্দি, কন্নড়, তেলেগু ও মালয়ালম। আগস্ট মাসের ৪ তারিখ নেটফ্লিক্সে আসছে ‘দ্য হান্ট ফর বীরাপ্পন’।

[আরও পড়ুন: হাতে ২ কোটির হিরের আংটি, বিশ্বের পঞ্চম বৃহৎ রত্ন! কে দিলেন? মুখ খুললেন তামান্না ভাটিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement