shono
Advertisement

‘রগড়ে দিলে দিন’, দিলীপ ঘোষের মন্তব্যের মোক্ষম জবাব কমলেশ্বর-পরমব্রত-অঙ্কুশদের

হীরক রাজার দেশের কথা মনে পড়ছে পরমের, 'আচ্ছে দিন' নিয়ে সওয়াল কমলেশ্বরের।
Posted: 02:58 PM Apr 05, 2021Updated: 03:43 PM Apr 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “শিল্পীদের বলছি আপনারা নাচুন, গান। ওটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের ছেড়ে দিন। না হলে রগড়ে দেব।” সংবাদ প্রতিদিন ডিজিটালের ফেসবুক লাইভে একথাই বলেছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। দাবানলের মতো তা ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রতিবাদে মুখর হয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, অনিকেত চট্টোপাধ্যায়, অঙ্কুশ হাজরা, ঐন্দ্রিলা সেনের মতো তারকারা।

Advertisement

মার্চের শেষেই ‘নিজেদের মতে, নিজেদের গান’ নামের একটি মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছিল। যার মূল কথা “আমি অন্য কোথাও যাব না, আমি এই দেশেতেই থাকব।” অনির্বাণ ভট্টাচার্যর (Anirban Bhattacharya) লেখা সেই গানের ভিডিও তৈরি করেন ঋদ্ধি সেন ও ঋতব্রত মুখোপাধ্যায়। আর তাতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, অরুণ মুখোপাধ্যায়, রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, কৌশিক সেন, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের মতো একঝাঁক টলিউড তারকা। ইনস্টাগ্রাম পোস্টে দিলীপ ঘোষের ‘রগড়ে দেব’ মন্তব্যের খবর শেয়ার করে পরমব্রত (Parambrata Chatterjee) লিখেছেন, “মাননীয় ঘোষ মহাশয়ের মন্তব্য পড়ে অনেকেই জিজ্ঞেস করছেন, অনেক শিল্পী অভিনেতা তো আপনাদের দলেও যোগ দিয়েছেন, তাঁদের ক্ষেত্রেও কি আপনার রগড়ানি প্রযোজ্য? আপনাদের বলি, বুঝতে ভুল হচ্ছে আপনাদের! উনি আসলে বলেছেন, শিল্পীদের যদি রাজনীতি নিয়ে কথা বলতে হয়, একমাত্র ওঁদের দলের হয়েই বলতে হবে।  তাহলেই আর কোনও সমস্যা, রগড়ানি কিছু নেই।নিদেনপক্ষে অন্য কোনও বিরোধী দলের হয়ে যদি বলেন, সেও ভি আচ্ছা! কারণ সেটা শেষমেশ সিস্টেমের ভেতরে থেকে কথা বলা হবে। প্রাতিষ্ঠানিক রাজনীতিতে সময়ের জাঁতাকলে কে কখন কাজে লাগে বলা যায় না। কিন্তু পার্টির রং ছাড়া, স্বাধীনভাবে রাজনীতি, সমাজ এসব নিয়ে ভাবনা চিন্তা করা যাবে না। ভাবনা চিন্তা যত স্বাধীন, তত সমস্যা! ভাবলেই রাষ্ট্রশক্তির বিপদ যে! মনে পড়ে, হীরক রাজার দেশের কথা? ওফ উদয়ন মাস্টার, তোমার কথা যে আজ বড্ড মনে পড়ে! বাকিটা আমার প্রিয় দেশ এবং রাজ্যবাসীর উপরেই ছাড়লাম।”

[আরও পড়ুন: মহারাষ্ট্রে ভয়াবহ করোনা পরিস্থিতি, এবার আক্রান্ত ভিকি কৌশল ও ভূমি পেড়নেকর]

“রগড়ে দিলে দিন। তবু, সংস্কৃতি প্রশ্ন তুলবে কোথায় ‘আচ্ছে দিন’?” ফেসবুকে প্রশ্ন তুলে লেখেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee)।

দিলীপ ঘোষকে একহাত নিয়েছেন পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ও (Aniket Chattopadhyay )। “আমরা নাচব, গাইব। আর রগড়ে দিতে এলে এমন রগড়ান রগড়াবো যে মুচলেকা দিয়ে পালাবেন। শত্রু এলে অস্ত্র হাতে লড়তে জানি, আমরা প্রতিবাদ করতে জানি।” ফেসবুকে লেখেন তিনি।

প্রতিবাদের এই জোয়ারে গা ভাসিয়েছেন অঙ্কুশ হাজরাও (Ankush Hazra)। ইনস্টাগ্রামে অভিনেতা লিখেছেন, “ইশ যদি সব জায়গাতেই একটু শিক্ষা / যোগ্যতা দেখে মানুষ নেওয়া হত তাহলে যে কেউ এসে শিল্পীদের রগড়ে দিয়ে যেত না।” অঙ্কুশের এই পোস্টের প্রতিক্রিয়া দিতে গিয়েই ঐন্দ্রিলা লেখেন, “প্রকৃত শিল্পীদের রগড়ে দিয়ে চলে যাওয়া অত সহজ নয়।”

[আরও পড়ুন: ‘মসিহা’ ঋতাভরী! বস্‌তির ১০০ দুস্থ প্রবীণের টিকাকরণের ব্যবস্থা করলেন অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement