shono
Advertisement
Narayan Goswami

'নমস্তস্যৈ' নাটকে বীরেন্দ্রকৃষ্ণর চরিত্রে নারায়ণ গোস্বামী, চণ্ডীপাঠের অভিজ্ঞতাই সম্বল!

অশোকনগর প্রতিবিম্ব দলের নতুন নাটক 'নমস্তস্যৈ'। কবে কোথায় হবে শো?
Published By: Suparna MajumderPosted: 09:06 PM Sep 27, 2024Updated: 09:06 PM Sep 27, 2024

অর্ণব দাস, বারাসত: মহালয়ার সকাল মানেই বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠ। "আশ্বিণের শারদপ্রাতে বেজে উঠেছে আলোকমঞ্জির/ ধরণীর বহিরাকাশে অন্তর্হিত মেঘমালা/ প্রকৃতির অন্তরাকাশে জাগরিত জ্যোতির্ময়ী জগন্মাতার আগমনবার্তা/ আনন্দময়ী মহামায়ার পদধ্বনি…", এই শ্লোক পাঠ আজও বেজে ওঠে ঘরে ঘরে। এবার তা দেখা যাবে নাট্যমঞ্চে। অশোকনগর প্রতিবিম্ব দলের নতুন নাটক 'নমস্তস্যৈ'। যাতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর ভূমিকায় অভিনয় করছেন নারায়ণ গোস্বামী।

Advertisement

নিউ বারাকপুর কৃষ্টি হলে নাটকের মহড়ার ছবি ।

উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি তথা অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী। এতদিন তাঁকে রাজনীতির মঞ্চেই দেখেছেন মানুষ। এবার নাট্যমঞ্চের পালা। তবে এই নাটকের পরিকল্পনা সাম্প্রতিক নয়। প্রায় ১০ বছর ধরে চলছে। খোঁজ ছিল এমন একজন মানুষের যিনি সংস্কৃতজ্ঞ, আবার চণ্ডীপাঠও সুন্দরভাবে করতে পারবেন। এই কাজটি নারায়ণ গোস্বামী বেশ ভালোভাবেই করতে পারেন।

বসিরহাট স্বরূপনগরে নারায়ণ গোস্বামীর পৈতৃক বাড়ি। বাড়ির দু্র্গাপুজোতেই তাঁর চণ্ডীপাঠের সূত্রপাত। তাও আবার মাত্র ১১ বছর বয়সে। সোশাল মিডিয়ায় তৃণমূল বিধায়কের চণ্ডীপাঠের একটি ভিডিও-ও আছে। তা দেখেই উদ্যোক্তারা তাঁকে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ভূমিকায় অভিনয়ের প্রস্তাব দেন।

গত তিন-চার বছরে একাধিকবার এই প্রস্তাব ফিরিয়েছেন নারায়ণ গোস্বামী। কিন্তু এবার রাজি হয়েছে। স্কুল-কলেজের নাটকের অভিজ্ঞতাকে ভরসা করে মাস খানেক আগে শুরু করেছেন মহড়া। অশোকনগরের মানুষের কাছেও এই মহড়ার খবর পৌঁছে গিয়েছে। এতদিন নারায়ণ গোস্বামী হয়ে চণ্ডীপাঠ করেছেন, কিন্তু এবার তাঁকে মঞ্চে দেখা যাবে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র হিসেবে। একটু ভয় তো আছে। তবে চেষ্টা আপ্রাণ করবেন। আগামী ২৯ সেপ্টেম্বর অ্যাকাডেমিতে পার্থসারথি রাহা নির্দেশিত ‘নমস্তস্যৈ’ নাটকের প্রিমিয়ার শো। রবীন্দ্রসদনে প্রথম শো ২ অক্টোবর।

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অশোকনগর প্রতিবিম্ব দলের নতুন নাটক 'নমস্তস্যৈ'।
  • যাতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রর ভূমিকায় অভিনয় করছেন নারায়ণ গোস্বামী।
Advertisement