shono
Advertisement

‘রক্তবীজ’-এর অ্যাকশন সিকোয়েন্সে মাথা ফেটে রক্তারক্তি দেবাশীষের! সামলালেন আবির

কপালে রক্ত নিয়ে শুটিং অব্যাহত রাখেন 'মন্দার' খ্যাত অভিনেতা।
Posted: 02:55 PM Aug 10, 2023Updated: 03:22 PM Aug 10, 2023

সন্দীপ্তা ভঞ্জ: সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘রক্তবীজ’-এর মোশন পোস্টার। যে ঝলক উসকে দিয়েছে ২০১৪ সালের খাগড়াগড় বিস্ফোরণের স্মৃতি। খুব বেশিদিন হয়নি নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় তাঁদের স্পেশ্যাল পুজো রিলিজ ‘রক্তবীজ’-এর শুটিং শেষ করেছেন। আর সেই ছবির শুটিংয়েই ঘটেছিল এক ধুন্ধুমার কাণ্ড! কী? সেই খুঁটিনাটি তথ্য এবার সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর হাতে।

Advertisement

সেদিন সেট পড়েছিল বানতলায়। অ্যাকশন সিকোয়েন্সের শুটে ব্যস্ত আবির চট্টোপাধ্যায় এবং দেবাশীষ মণ্ডল। স্ক্রিনে কড়া নজর পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের। আচমকাই ঘটে যায় এক কেলেঙ্কারি কাণ্ড! মারপিটের দৃশ্যে শুটিং চলাকালীন ‘মন্দার’ খ্যাত দেবাশীষ মন্ডলের কপাল ফেটে একেবারে রক্তারক্তি পরিস্থিতি! এদিকে সহ-অভিনেতাকে সামাল দিতে ছুটে আসেন আবির চট্টোপাধ্যায়। তারপর?

সূত্রের খবর, সেই অ্যাকশন দৃশ্যের জন্য সেটে একটি ফুচকার দোকান তৈরি করা হয়েছিল। সেই দোকানে রাখা মাটির কলসি ভেঙে দেবাশীষের মাথায় আঘাত লাগে। তৎক্ষণাৎ অভিনেতার কপাল থেকে ঝরঝর করে রক্ত পড়া শুরু করে। শুটিং থামিয়ে তাঁর দিকে ছুটে যান মিমি চক্রবর্তী, আবির চট্টোপাধ্যায়রা। আবির নিজেই নাকি তাঁর পকেট থেকে রুমাল বের করে ‘মন্দার’ অভিনেতার মাথায় চেপে ধরেন। দৌঁড়ন ‘রক্তবীজ’-এর সহপরিচালক অরিত্র মুখোপাধ্যায়ও। প্রাথমিক চিকিৎসার পর শিবু-নন্দিতা দু’জনেই সেই অ্যাকশন দৃশ্যের শুট স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন। তবে তাতে সায় দেননি দেবাশীষ খোদ। কারণ?

‘রক্তবীজ’-এর অ্যাকশন দৃশ্যের জন্য মুম্বই থেকে খুব অল্প দিনের শিডিউলে কলকাতায় ছুটে এসেছিলেন জনপ্রিয় অ্যাকশন ডিরেক্টর মনোহর ভার্মা। যিনি এযাবৎকাল ‘মাদ্রাস কাফে’, ‘এয়ার লিফট’, ‘ মর্দানি’, ‘সর্দার উধাম’-এর মতো বলিউড সিনেমার রগরগে মারপিটের দৃশ্য কোরিওগ্রাফ করেছেন। অতঃপর দেবাশীষের অ্যাকশন দৃশ্যের শুট স্থগিত রাখা হলে হয়তো সেটা আর হয়েই উঠত না। অগত্যা, মনোহর ভার্মার শিডিউল অনুযায়ী শুট শেষ করতে কপালে রক্ত নিয়েই উঠে দাঁড়ান অভিনেতা। ঝটপট শেষ করেন ওই দৃশ্যের শুটিং। দেবাশীষের এমন নিষ্ঠা, একাগ্রতা দেখে খোদ মনোহর ভার্মাও তাঁর প্রশংসায় পঞ্চমুখ। উল্লেখ্য, বড়পর্দায় এই অ্যাকশন সিকোয়েন্সে দেবাশীষের কপালে যে রক্ত দেখা যাবে, তা নকল নয়। বাস্তবেই অভিনেতার মাথা ফেটে যে রক্ত ঝরছিল, সেটা নিয়েই শুটিং করা হয়।

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘রক্তবীজ’ মুক্তি পাচ্ছে এই দুর্গাপুজোয়। মুখ্য ভূমিকায় ভিক্টর বন্দ্যোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তীর পাশাপাশি অভিনয়ে রয়েছেন অনসূয়া মজুমদার, দেবাশীষ মন্ডল, কাঞ্চন মল্লিক, সত্যম ভট্টাচার্য, অম্বরিশ ভট্টাচার্য প্রমুখ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement