shono
Advertisement

‘বাহুবলী’র সাফল্যের সঙ্গে কি ‘রাধে শ্যাম’পাল্লা দিতে পারবে? জবাব দিলেন প্রভাস

একান্ত এই সাক্ষাৎকারে বিয়ে নিয়েও মুখ খুললেন অভিনেতা।
Posted: 02:45 PM Mar 11, 2022Updated: 02:46 PM Mar 11, 2022

চারশো কোটি বাজেটে তৈরি ‘রাধে শ‌্যাম’ (Radhe Shyam) মুক্তি পাচ্ছে সারা দেশে। ‘বাহুবলী’-র ম‌্যাজিক কি ফেরাতে পারবেন প্রভাস (Prabhas)? দিল্লির পাঁচতারা হোটেলে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অকপট দক্ষিণী সুপারস্টার। শুনলেন বিদিশা চট্টোপাধ‌্যায়।

Advertisement

দক্ষিণ ভারতে বিগত কয়েক বছর ধরেই ভাল সিনেমা হচ্ছে। ‘রাধে শ‌্যাম’ কি সেই সব ছবির সঙ্গে পাল্লা দিতে পারবে? ছবির বিষয়বস্তু এবং বক্স অফিস নিয়ে আপনার আশা কতটা?
বক্স অফিসের বিষয়টা আমরা কেউই বলতে পারি না। এটা পুরোপুরি দর্শকের হাতে। ছবি হিট করার কোনও নির্দিষ্ট ফর্মুলা কারও হাতেই নেই। ভাগ‌্য এবং সময়ের সঙ্গে প্রেমের লড়াই– ‘রাধে শ‌্যাম’ ছবির মূল গল্প এই বিষয়কে কেন্দ্র করে। এটাকে লাভ-থ্রিলার বলা যেতে পারে।

আপনি ভাগ‌্যে বিশ্বাস করেন?
‘বাহুবলী’ সফল হওয়ার পর ভাগ‌্যে বিশ্বাস করি এটা বলতেই হচ্ছে। তবে আমি কখনও হাত দেখাতে যাইনি।

আপনার বিয়ের ভাগ‌্য তো বেশ মন্দ দেখছি। শুনেছি আপনার মা নাকি আপনাকে বিয়ে দেওয়ার জন‌্য উঠে পড়ে লেগেছেন। ভারতের অন‌্যতম সুদর্শন পুরুষ আপনি। তবুও এখনও ব‌্যাচেলর। ব‌্যাপারটা কী?
প্রত্যেক মা-ই চায় তার ছেলের বিয়ে দিতে। তবে আমি একটু লাজুক প্রকৃতির মানুষ। কথা শুরু করতে আমার সমস‌্যা হয়। এই কারণেই কিনা জানি না বেশ কয়েকবার বিয়ে হওয়ার কাছাকাছি পৌঁছেও বিয়ের পিঁড়িতে ওঠা হয়নি।

আপনি ‘রাধে শ‌্যাম’ ছবিতে বিক্রমাদিত‌্যর চরিত্রে তাই তো?
হ্যাঁ, আমি বিক্রমাদিত্যের চরিত্রে। এ এমন একজন যুবক যার হাতে কোনও ‘লাভ লাইন’ নেই। এবং পূজা (‘প্রেরণা’) যে চরিত্রে অভিনয় করছে এই মেয়েটি আবার প্রেমে বিশ্বাস করে না।

আপনার হাতেও কি ‘লাভ লাইন’ নেই?
আই হ‌্যাভ টু মেনি। তবে এটা ঠিক জীবনের এই পর্বে দাঁড়িয়ে এতদিনে আমার এমন কারও সঙ্গে পরিচয় হওয়ার কথা ছিল যেখানে একটা পারস্পরিক ভাললাগা থাকবে। আশা করি সেটা খুব শীঘ্রই হবে।

[আরও পড়ুন: ২০ কোটি টাকার বিনিময়ে বিয়ে করতে চাইলেন অনুরাগী! কী প্রতিক্রিয়া কার্তিক আরিয়ানের?]

দক্ষিণের সিনেমা ঝুঁকেছে রিয়েলিস্টিক ছবির দিকে। অথচ আপনাকে দেখা যায় লার্জার দ‌্যান লাইফ চরিত্রে…
আমার কাছে এখনও পর্যন্ত কেউ রিয়েলিস্টিক ছবির স্ক্রিপ্ট নিয়ে আসেনি। তবে আশা করি ‘রাধে শ‌্যাম’ আমার অ‌্যাকশন হিরোর ইমেজ অনেকটাই ভাঙতে পারবে।

প্রভাস মানেই অ‌্যাকশন হিরো। এই ইমেজ বইতে ক্লান্ত লাগে না?
এটা ঠিক রিয়েলিস্টিক ছবির প্রশংসা বেশি হয়। হয়তো পুরস্কারও পায়। কিন্তু আমি অ‌্যাওয়ার্ডে বিশ্বাস করি না। পারফরম‌্যান্স আমার কাছে সবটা নয়। আমি দর্শককে এন্টারটেন করতে চাই।

‘বাহুবলী’-র পর আপনার জীবনটা কতটা বদলে গিয়েছে?
আমি স্বপ্ন দেখতে ভালবাসি। কিন্তু ‘বাহুবলী’-র সাফল‌্য আমার স্বপ্নেরও অতীত। এটা ঠিক যে আমার জীবন নিয়ে ছবি হলে ‘বাহুবলী’-র আগে এবং পরে দু’টো ভাগে ভাগ করতে হবে। এখন অনেক বেশি লোকে চিনতে পারে। পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে মানুষের ভালবাসা পেয়েছি। এমনকী জাপানেও ‘বাহুবলী’ ডাব করে দেখানো হয়েছে। আমার গোটা জীবনটাই ‘বাহুবলী’-র পরে পালটে গিয়েছে। তবে ভয়ের ব‌্যাপার হল এই সাফল্যের কোনও ফর্মুলা নেই। এটাকে রিপিট করারও কোনও পারফেক্ট উপায় জানা নেই।

আপনি সম্প্রতি ‘প্রোজেক্ট কে’ ছবির জন‌্য অমিতাভ বচ্চন এবং দীপিকার সঙ্গে শুট করলেন। বিগ বি-র সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন?
বচ্চন স‌্যর এখনও এত এনার্জেটিক যে তাঁকে দেখলে তিরিশ বছরের যুবক মনে হয়। ওঁর সঙ্গে শুট করার জন‌্য মুখিয়ে ছিলাম। শুটিংয়ের দিনে পায়ে হাত দিয়ে যেই প্রণাম করতে যাই উনি সঙ্গে সঙ্গে বারণ করেন। ওঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা খুবই সাররিয়াল। মাঝেমাঝে মনে হয় সত্যিই মানুষ নন। কোনও সুপারপাওয়ার আছে।

‘রাধে শ‌্যাম’-এর পাশাপাশি মুক্তি পাচ্ছে আপনার প্রিয় পরিচালক রাজামৌলির ছবি ‘আর আর আর’। ক্ল‌্যাশ তো হবেই…
প‌্যানডেমিক আমাদের এমন একটা জায়গায় দাঁড় করিয়ে দিয়েছে যেখানে আমাদের হাতে বেশি কিছু নেই। এই ভাবেই ছবির শেডিউল করতে হয়েছে।

রাজামৌলির সঙ্গে আবার কবে ছবি করছেন? ‘বাহুবলী’-র থার্ড এডিশন আসছে শুনছি?
‘বাহুবলী’ নিয়ে OTT প্ল্যাটফর্মে কাজ হবে। এবং রাজের সঙ্গেও ‘বাহুবলী’-র কাছাকাছি কিছু প্রোজেক্ট নিয়ে কথা চলছে। খুব শীঘ্রই হয়তো কাজ করব। তবে এটা সবচেয়ে ভাল রাজই বলতে পারবে।

[আরও পড়ুন: ফের বিয়ে! প্রেমিকা সাবার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছেন হৃতিক রোশন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement