shono
Advertisement
Facebook

বিশ্বজুড়ে ফের ডাউন ফেসবুক-ইনস্টাগ্রাম, ঘনঘন সমস্যায় পড়ায় ফুঁসছেন ইউজাররা

অনেকেরই দাবি, অন্য কোনও অ্যাপ এত ঘনঘন অকেজো হয় না।
Published By: Sulaya SinghaPosted: 02:00 PM May 15, 2024Updated: 02:10 PM May 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিশ্বজুড়ে ডাউন ফেসবুক (Facebook) ও ইনস্টাগ্রাম। জনপ্রিয় দুই সোশাল প্ল্যাটফর্মের এহেন দুর্বল পারফরম্যান্সে রীতিমতো ক্ষুব্ধ নেটিজেনরা। অনেকেরই দাবি, অন্য কোনও অ্যাপ এত ঘনঘন অকেজো হয় না।

Advertisement

বুধবার সকাল থেকে দুনিয়ার বিভিন্ন প্রান্তে ডাউন হয়ে যায় মেটার দুই সোশাল প্ল্যাটফর্ম। বহু ইউজার ফেসবুক কিংবা ইনস্টাগ্রামে ছবি, ভিডিও কিছুই আপলোড করতে পারছিলেন না। সূত্রের খবর, ইতিমধ্যেই অন্তত ১৮০০ রিপোর্ট জমা পড়েছে। এর মধ্যে ৫৯ শতাংশ ইউজার ইনস্টাগ্রাম (Instagram) অ্যাপটি খুলে কোনও পোস্ট দেখতে পাচ্ছিলেন না বলে জানিয়েছেন। আবার ৩৪ শতাংশ ইউজারের সার্ভার সমস্যা দেখা দিয়েছিল। ৭ শতাংশ ব্যবহারকারী লগ ইন করতে পারছিলেন।

[আরও পড়ুন: ভোট প্রচারে বাংলাকে ‘কাংলা’ কটাক্ষ মিঠুনের, তুঙ্গে বিতর্ক, পালটা দিল তৃণমূল]

এক্স হ্যান্ডেলে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন ইউজাররা। অনেকে বেশ কিছু স্ক্রিনশটও পোস্ট করেছেন। যেখানে লেখা, "সামথিং ওয়েন্ট রং। কোনও এক কারণে পেজটি আপলোড করা যাচ্ছে না।" মাইক্রো ব্লগিং সাইটে ট্রেন্ডিং হয়ে যায় #InstagramDown #FacebookDown। দীর্ঘক্ষণ পর ফের স্বাভাবিক হয় পরিষেবা।

তবে গত কয়েক মাসের মধ্যেই বেশ কয়েকবার ডাউন হয়েছে ফেসবুক। যা নিয়ে এক্স মালিক এলন মাস্ক এবং মেটা কর্ণধার মার্ক জুকারবার্গের মধ্যে ভারচুয়াল বচসাও হয়। আবারও জনপ্রিয় সোশাল মিডিয়া কাজ না করায় বিরক্ত নেটিজেনরা। অনেকেই দাবি করেছেন, আজকাল ফেসবুক একটু বেশিই সমস্যা করছে। কেউ কেউ আরও একধাপ এগিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন, এবার কি চিরতরে অকেজো হতে চলেছে মেটার প্ল্যাটফর্মগুলি?

[আরও পড়ুন: রাজনীতি, রোম্যান্স আর কমেডিতে জমজমাট ‘পঞ্চায়েত সিজন ৩’র ট্রেলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এক্স হ্যান্ডেলে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন ইউজাররা। অনেকে বেশ কিছু স্ক্রিনশটও পোস্ট করেছেন।
  • যেখানে লেখা, "সামথিং ওয়েন্ট রং। কোনও এক কারণে পেজটি আপলোড করা যাচ্ছে না।"
  • মাইক্রো ব্লগিং সাইটে ট্রেন্ডিং হয়ে যায় #InstagramDown #FacebookDown।
Advertisement