shono
Advertisement

তথ্য ফাঁসের প্রতিবাদ! ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলেন ফারহান

টুইট করে খবরটি ভক্তদের জানিয়ে দেন অভিনেতা। The post তথ্য ফাঁসের প্রতিবাদ! ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলেন ফারহান appeared first on Sangbad Pratidin.
Posted: 05:19 PM Mar 27, 2018Updated: 05:34 PM Mar 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে ফেসবুক অ্যাকাউন্ট থেকে। বিশ্বজুড়ে এমন অভিযোগ ওঠার পরই জনপ্রিয় এই সোশ্যাল সাইটের মালিক মার্ক জুকারবার্গ নিজের ইউজারদের কাছে ক্ষমা চেয়েছেন। জানিয়েছেন, এমনটা যাতে না হয়, তার বিরুদ্ধে কড়া হাতে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু জুকারবার্গের এমন আশ্বাসে বরফ গলল না। এবার ‘ডিলিট ফেসবুক’ ক্যাম্পেনে নাম লেখালেন ফারহান আখতার। প্রথম ভারতীয় সেলিব্রিটি হিসেবে ফেসবুক থেকে বিদায় নিলেন অভিনেতা।

Advertisement

ফেসবুক থেকে বেআইনিভাবে তথ্য হাতানোর ঘটনায় অভিযুক্ত উপদেষ্টা সংস্থা কেমব্রিজ অ্যানালিটিকা। এই অভিযোগ সংক্রান্ত তথ্য সংগ্রহের জন্য লন্ডনে সংস্থার একাধিক অফিসে সম্প্রতি তল্লাশি চালান গোয়েন্দারা। ড্যামেজ কন্ট্রোলে আসরে নামেন জুকারবার্গও। ব্রিটেনের সংবাদপত্রে গোটা পাতা জুড়ে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা চেয়েছিলেন তিনি। আর এ ঘটনার পরই নিজের ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেললেন ফারহান। যদিও ফেসবুককে বিদায় জানানোর কারণ নিজে মুখে জানাননি তিনি। তবে ফেসবুক থেকে তথ্য ফাঁস হওয়ার কথা ছড়িয়ে পড়তেই এলন মাস্ক, জিম ক্যারির মতো তারকারাও ফেসবুক ব্যবহার বন্ধ করে দিয়েছেন। তথ্য ফাঁসের অভিযোগের প্রতিবাদেই এ কাজ করার ইঙ্গিত দিয়েছেন তাঁরা।

সোমবার সকালে টুইট করে ফেসবুক ডিলিট করে দেওয়ার বিষয়টি ভক্তদের জানিয়ে দেন অভিনেতা তথা পরিচালক ফারহান। লেখেন, “সুপ্রভাব। আমি চিরদিনের মতো আমার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে দিলাম। যদিও আমার ‘ফারহান আখতার লাইভ’ পেজটি অ্যাকটিভ রয়েছে।” উল্লেখ্য, তথ্য চুরির প্রতিবাদে ফেসবুক ব্যবহারকারীদের অ্যাকাউন্ট মুছে ফেলার অনুরোধ জানিয়েছিলেন খোদ হোয়াটসঅ্যাপের অন্যতম কর্ণধার ব্রায়ান অ্যাকটন। তারপর থেকে বিষয়টি মাথাচাড়া দেয়। যদিও ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটারের মতো সোশ্যাল মিডিয়া থেকে অনেকদিন আগেই নিজেদের সরিয়ে নিয়েছিলেন মডেল কেন্ডল জেনার, পপস্টার রিহানা, ডেমি লোভাটো, জাস্টিন বিবারের মতো বিশ্বখ্যাত তারকারা। এবার ফারহানের মতো ‘ডিলিট ফেসবুক’ ক্যাম্পেনে আর কেউ নাম লেখান কিনা, সেটাই বড় প্রশ্ন।

The post তথ্য ফাঁসের প্রতিবাদ! ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলেন ফারহান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement