Advertisement

শুধু শাড়ি কিনলেই তো আর হল না, জেনে নিন পুজোর বাজার কাঁপাচ্ছে কোন ধরনের ব্লাউজ

11:59 PM Oct 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে পুজো কিছুটা হলেও ছন্দ হারিয়েছে। মণ্ডপে মণ্ডপে 'নো এন্ট্রি' দর্শনার্থীদের। তা বলে তো আর পুজোর (Durga Puja 2021) ফ্যাশন বাদ যেতে পারে না। বাড়ি বসে আড্ডা দিলেও নতুন পোশাক পরাই যায়। তাই তো কেনাকাটি লেগেই রয়েছে। এতদিনে আপনার ওয়ার্ড্রবও নিশ্চয়ই নতুন পোশাকে ভরে গিয়েছে। আর পুজোর কেনাকাটিতে যে শাড়ি থাকবেই, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কারণ, সদ্য কলেজে পা রাখা মেয়েটিও যে ওই পুজোর দিনেই নিজেকে সাজিয়ে তোলার কথা ভাবেন। তবে শুধু শাড়ি কিনলেই তো আর হল না। তার সঙ্গে মানানসই ব্লাউজ চাই। আর না হলে সাজটাই মাটি। তাই পুজোর এক্কেবারে দোরগোড়ায় এসে চলুন জেনে নেওয়া যাক এবছর পুজোয় কী ধরনের ব্লাউজ বাজার কাঁপাচ্ছে। 

Advertisement

চলতি বছর পুজোয় স্লিভলেস ব্লাউজের চল একটু বেশি। তবে যাঁরা স্লিভলেস পরেন না বা পরতে অভ্যস্ত নন, তাঁদের নিরাশ হওয়ার কোনও কারণ নেই। কারণ, সব ধরনের ক্রেতার কথা মাথায় রেখে ব্লাউজ তৈরি করেন কারিগররা। তাই ব্লাউজের সঙ্গে হাতাও দেওয়াই থাকছে। 

স্লিভলেস ব্লাউজ। ছবি: ফেসবুক।

স্লিভলেস ছাড়া কুঁচি দেওয়া ব্লাউজও বাজার কাঁপাচ্ছে। কুঁচি দেওয়া ব্লাউজের কোনটা ইক্কত আবার কোনটা বা একই রংয়ের।  

কুঁচি দেওয়া ব্লাউজ। ছবি: ফেসবুক।

হল্টার নেক ব্লাউজের চাহিদা তুঙ্গে। কলেজ পড়ুয়া হোন কিংবা গৃহবধূ সকলের প্রথম পছন্দ এখন এই ধরনের ব্লাউজ।

হল্টার নেক ব্লাউজ। ছবি: ফেসবুক।

[আরও পড়ুন: পরাও যাবে আবার খিদে পেলে খাবারের মতো খাওয়াও যাবে, অভিনব শাড়ি বানিয়ে চমক শিল্পীর]

হল্টার নেকের পরই সবচেয়ে বেশি চাহিদা W ব্লাউজের। হল্টার নেকের চেয়ে তুলনায় কম খোলামেলা। তাই অনেকেই এই ব্লাউজের দিকে ঝুঁকছেন। 

ডব্লুিউ ব্লাউজ। ছবি: ফেসবুক।

তাছাড়া গ্লাস হাতার ব্লাউজ এবারও বাজারে দাপট দেখাচ্ছে। প্রায় প্রত্যেক মহিলারই পছন্দের তালিকায় এই ধরনের ব্লাউজ। যে কোনো ধরনের শাড়ির সঙ্গেই এই ধরনের ব্লাউজ বেশ মানানসই।

বোট নেক ব্লাউজ। ছবি: ফেসবুক।

তবে হাকোবা, রানি রাসমণি এবং সব্যসাচী ব্লাউজের কথা না বললেই নয়। এবার আট থেকে আশি সকলেই সাদা হাকোবা ব্লাউজের খোঁজ করছেন। যাঁরা চিকনের কাজ সম্পর্কে অল্পবিস্তর জানেন তাঁদের পক্ষে হাকোবার ফারাক খুঁজে বার করা খুব সমস্যার কিছু নয়। 

হাকোবা ব্লাউজ। ছবি: ফেসবুক।

সব্যসাচী কাটের ব্লাউজও অত্যন্ত জনপ্রিয়। যাঁরা খোলামেলা ব্লাউজে অভ্যস্ত তাঁরা সাধারণত এই ধরনের ব্লাউজের প্রতি বেশি ঝুঁকছেন।  

সব্যসাচী ব্লাউজ। ছবি: ফেসবুক।

পুজো মানেই সাবেকিয়ানা। তাই তো সাবেকি 'রানি রাসমণি' ব্লাউজের দিকেও ঝুঁকছেন তন্বীরা। হাতে কুঁচিওয়ালা এক রংয়ের এই ব্লাউজ যেকোনও সাবেকি শাড়ির সঙ্গে মানাবেও বেশ। 

রানি রাসমণি ব্লাউজ। ছবি: ফেসবুক।

ব্লাউজের পিঠে সুতোর কারুকাজ করা এমব্রয়ডারি ব্লাউজের চাহিদা রয়েছে সবসময়ই। এছাড়া বোট নেক ব্লাউজ তো রয়েছেই। 

পিঠে কাজ করা ব্লাউজ। ছবি: ফেসবুক।

[আরও পড়ুন: Fashion Tips For Mom To Be: দুর্গাপুজোয় কীভাবে সাজবেন হবু মায়েরা, রইল টিপস]

Advertisement
Next