shono
Advertisement
Skin Care

পুজোর আগে পার্লারে লম্বা লাইন? ভিড় এড়াতে ঘরেই করুন পেডিকিওর-মেনিকিওর

রইল সহজ টিপস।
Published By: Akash MisraPosted: 04:30 PM Sep 07, 2024Updated: 02:10 PM Sep 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেকেই পুজোর আগে পেডিকিওর, মেনিকিওর করাতে পার্লারে ঢুঁ মারেন। তবে জেনে রাখুন, হাত-পায়ের রুক্ষতা ও কালচে ভাব দূর করতে সপ্তাহে অন্তত একদিন যত্ন নেওয়া উচিত। পার্লারে না গিয়েও বাড়িতে সহজেই পেডিকিওর, মেনিকিওর করতে পারেন। কীভাবে? রইল টিপস।

Advertisement

পেডিকিওর ও মেনিকিওর করার জন্য আপনার দরকার জল, লেবু, শ্যাম্পু, অলিভ ওয়েল, কিউটিকল রিমুভার, স্ক্রাবার। একটি বালতি কিংবা বড় পাত্রে ৩/৪ লিটার হালকা গরম জল নিয়ে এতে ১/২ চা চামচ নুন, খানিকটা শ্যাম্পু এবং ২/৩ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এরপর এই জলে হাত পা চুবিয়ে রাখুন ২০ মিনিট। ২০ মিনিট পর হাত এবং পায়ের নখের পাশের বাড়তি চামড়া নরম হয়ে আসলে তা একটি কিউটিকল রিমুভার দিয়ে ঘষে দূর করে নিন। পায়ের তলার শক্ত চামড়াও ঘষে তুলে নিন। এরপর হাত পা ধুয়ে ফেলে স্ক্রাবার দিয়ে হাত এবং পায়ের ত্বক ঘষে নিন।

২/৩ চামচ লেবুর রস, ১ চামচ অলিভ অয়েল এবং ২ টেবিল চামচ চিনি একসঙ্গে মিশিয়ে সহজেই একটি প্রাকৃতিক স্ক্রাবার তৈরি করে নিতে পারেন। এই স্ক্রাবার দিয়ে হাত পায়ের ত্বক ভালো করে স্ক্রাব করে নিন। ১০ মিনিট হাত পা হালকা গরম জলে খানিকটা শ্যাম্পু দিয়ে ভিজিয়ে রাখুন। তারপর হাত পা ভালো করে ধুয়ে মুছে নিয়ে হাত এবং পায়ে ভালো করে লাগান ময়েশ্চারাইজার। অলিভ অয়েল খুব ভালো একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার। চাইলে অলিভ অয়েল ম্যাসাজ করেও নিতে পারেন।

নিয়মিত মেনিকিওর ও পেডিকিওর করার মাধ্যেমে আপনার হাত ও পায়ের ত্বক যেমন আকর্ষণীয় হবে তেমনই স্বাস্থ্যকরও হবে। তাই এই পুজোয় শুধু উজ্জ্বল ত্বক নয়, উজ্জ্বল হাত, পা-ও আপনাকে করে তুলবে অনন্যা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এরপর হাত পা ধুয়ে ফেলে স্ক্রাবার দিয়ে হাত এবং পায়ের ত্বক ঘষে নিন।
  • পার্লারে না গিয়েও বাড়িতে সহজেই পেডিকিওর, মেনিকিওর করতে পারেন।
Advertisement