shono
Advertisement

‘অধিনায়কত্ব থেকে বঞ্চিত করা হয়েছে…’, গভীর ষড়যন্ত্রের ইঙ্গিত অশ্বিনের?

'দুটো ম্যাচ খেলেই আমাকে বসিয়ে দেওয়া হতে পারে', অকপট অশ্বিন।
Posted: 02:31 PM Jun 20, 2023Updated: 03:47 PM Jun 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (World Test Championship Final)) তাঁর বাদ পড়া নিয়ে বিস্তর চর্চা হয়েছে। সেই সময়ে তাঁর মানসিক পরিস্থিতি কেমন ছিল, তা নিয়ে এবার মুখ খুললেন বিশ্বের সেরা টেস্ট বোলার। সাফ জানালেন, তিনি নিজে তো ট্রমার মধ্যে ছিলেনই। কিন্তু তার দ্বিগুণ ট্রমার শিকার হয়েছিলেন তাঁর বাবা। একটি সাক্ষাৎকারে অশ্বিন (Ravichandran Ashwin) বলেছেন, তাঁর ক্রিকেট কেরিয়ারে অনিশ্চয়তার কারণেই সবসময়ে আতঙ্কে ভুগেছে তাঁর পরিবার। অত্যধিক চিন্তা করেন বলেও তাঁকে দাগিয়ে দেওয়া হয়, তার ফলে দেশের অধিনায়কত্বও পাননি অশ্বিন। 

Advertisement

একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “অনেকেই মনে করে আমি দরকারের চেয়েও বেশি দুশ্চিন্তা করি। কিন্তু তার নেপথ্যের কারণটা কেউ ভেবে দেখেন না। কেউ যদি এসে আমাকে বলে আগামী ২০টা ম্যাচে তোমাকে টানা সুযোগ দেওয়া হবে, তাহলে নিশ্চই আমি অকারণে চিন্তা করতে যাব না। কিন্তু জানি, দুটো ম্যাচ খেলেই আমাকে বসিয়ে দেওয়া হতে পারে। ফলে সেটা নিয়ে দুশ্চিন্তা করা খুবই স্বাভাবিক, কারণ এটাই আমার জীবিকা। শুধুমাত্র আমার দুশ্চিন্তার কারণেই দেশের অধিনায়কত্বও দেওয়া হয়নি।”

[আরও পড়ুন: ‘হিংসা থামান, নয়তো ফল ভুগতে হবে’, অগ্নিগর্ভ মণিপুরে জঙ্গিদের বার্তা মুখ্যমন্ত্রীর]

অশ্বিনের কেরিয়ারের প্রত্যক্ষ প্রভাব পড়েছে তাঁর পরিবারের উপরেও। সাক্ষাৎকারে তারকা অফস্পিনার বলেন, “আমার খেলা নিয়ে ট্রমায় ভোগে আমার পরিবার। বিশেষ করে আমার বাবা। কোনও ম্যাচে খেললাম না, বা খেলার মাঠে কিছু ভুল করলেই বাবা ফোন করেন। হৃদরোগে আক্রান্ত আমার বাবা খুবই ট্রমায় ভোগেন। আমার দ্বিগুণ ভয় রয়েছে তাঁর মনে।”

তবে অশ্বিনের মতে, কারোওর প্রতি অভিযোগ রেখে লাভ নেই। তিনি বলেন, “দলে আমার নাম থাকবে কিনা তা নিয়ে আর ভাবি না। আজ পর্যন্ত যা কিছু অর্জন করেছি, সেটা থেকে যাবে। সেগুলোই আমাকে বিশ্বাস যোগায়। তবে আমি এটাই বলব, কারোওর প্রতি কোনও অভিযোগ নেই। আক্ষেপ করে বসেও থাকব না। সেই জন্যই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হওয়ার পরেই টুইট করেছিলাম, যেন এই পুরো বিষয়টা ভুলে এগিয়ে যেতে পারি।”

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী দিয়েই পঞ্চায়েত ভোট, হাই কোর্টের রায়ই বহাল শীর্ষ আদালতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement