shono
Advertisement

ভাঙচুর, সম্পত্তি নষ্ট! চূড়ান্ত বিশৃঙ্খলার অভিযোগে কড়া শাস্তির মুখে মেসির আর্জেন্টিনা

আর্জেন্টিনার বিরুদ্ধে স্টেডিয়ামের সম্পত্তি নষ্টের অভিযোগ উঠেছে।
Posted: 12:30 PM Jan 14, 2023Updated: 12:30 PM Jan 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৬ বছর পর বিশ্বকাপ জিতে লাগামছাড়া সেলিব্রেশনে মাতে টিম আর্জেন্টিনা। যার জেরে এবার ফিফার শাস্তির মুখে পড়তে হচ্ছে মেসির দলকে। আর্জেন্টিনার বিরুদ্ধে স্টেডিয়ামের সম্পত্তি নষ্টের অভিযোগ উঠেছে।

Advertisement

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার দাবি, কাতারে বিশ্বকাপ (Qatar World Cup 2022) জয়ের পর স্টেডিয়ামের যে জায়গায় মেসিদের সাক্ষাৎকার দেওয়ার কথা ছিল, সেই জায়গা ভেঙে ফেলেন ফুটবলাররা। নষ্ট হয় স্টেডিয়ামের সম্পত্তি। গত ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালের পরই সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়েছিল মেসিদের (Lionel Messi) লকার রুমের একটি ভিডিও। যেখানে গোলকিপার মার্টিনেজ কটাক্ষের সুরে বলেন, ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপের জন্য মিনিট খানেকের নীরবতা পালন করা হোক। এমনকী বুয়েন্স আইরেসে দলের শোভাযাত্রার সময় দেখা যায় হুডখোলা গাড়িতে এমবাপের মতো দেখতে একটি পুতুল নিয়ে দাঁড়িয়ে মার্টিনেজ। এই সব ভিডিও সামনে আসতেই পদক্ষেপ করে ফিফা। তদন্তের নির্দেশ দেওয়া হয়।

[আরও পড়ুন: বড়দিন, বর্ষবরণের পর ‘উষ্ণ’ মকর সংক্রান্তি, একধাক্কায় ৫ ডিগ্রি বাড়ল কলকাতার তাপমাত্রা]

বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জয়ের পর মাঠের মধ্যেই অশালীন অঙ্গিভঙ্গি করেছিলেন এমি মার্টিনেজ। যা নিয়ে সমালোচনার ঝড় ওঠে বিশ্বজুড়ে। অনেকে বলেন, এহেন আচরণে বিশ্বকাপের গড়িমাতেই দাগ লেগেছে। তার জন্য অবশ্য ক্ষমাও চাননি গোলকিপার। তবে ঠিক কোনও অভিযোগের জন্য শাস্তির মুখে আর্জেন্টিনা, ফিফার ওয়েবসাইটে তা খোলসে করা হয়নি। কিন্তু ফাইনালের পর মেসিদের সার্বিক সেলিব্রেশন নিয়েই উঠেছে প্রশ্ন।

ফিফার তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “বিশ্বকাপ ফাইনালে ফিফার শৃঙ্খলারক্ষা কোডের আর্টিক্যাল ১১ (অশালীন আচরণ ও ন্যায্যভাবে খেলার নীতি লঙ্ঘন) ও ১২ (ফুটবলার ও অফিসিয়ালদের অভব্য আচরণ) নিয়ম ভঙ্গ হয়েছে। যার জন্য আর্জেন্টিনা ফুটবল সংস্থার বিরুদ্ধে তদন্ত করছে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটি।” এর আগে নিয়মভঙ্গের দায়ে বিপুল অর্থের জরিমানা হয়েছিল সার্বিয়া ও মেক্সিকোর। এবার আর্জেন্টিনা কী শাস্তি পায়, সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে যুবককে চড় ‘তৃণমূল কর্মী’র, ক্ষমা চাইলেন মন্ত্রী রথীন ঘোষ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement