shono
Advertisement

মুম্বইয়ে অনুষ্ঠিত হল বিশ্বকাপের ড্র, শুরুতেই ভারত-আমেরিকা

দেখে নিন বাকিরা কে কোন গ্রুপে রয়েছে। The post মুম্বইয়ে অনুষ্ঠিত হল বিশ্বকাপের ড্র, শুরুতেই ভারত-আমেরিকা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:56 PM Jul 07, 2017Updated: 02:41 PM Jul 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৪টি দেশ। একটাই লক্ষ্য বিশ্বকাপ। আগামী ৬ অক্টোবর থেকে ভারতের মাটিতে আয়োজিত হতে চলেছে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। এই প্রথম ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে এত বড় মাপের কোনও ফুটবল টুর্নামেন্ট। হোক না অনূর্ধ্ব-১৭, তাতে কী! এই অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপই তো ভবিষ্যতের তারকা হওয়ার মঞ্চ। আর তাই উন্মাদনাও কিন্তু পৌঁছেছে শিখরে। শুক্রবার মুম্বইয়ে অনুষ্ঠিত ড্র’য়ে যা টের পাওয়া গেল। আনুষ্ঠানিক ভাবে ঢাকে কাঠি পড়ল বিশ্বকাপের। আসমুদ্রহিমাচল বিশ্বকাপের সুবাসে ভাসতে শুরু করল। সেই সঙ্গে বিশ্ব ফুটবলের কৌলিন্যের মানচিত্রে প্রবেশ ঘটল ভারতের।

Advertisement

[মুম্বই মেট্রো স্টেশনে মাত্র ১ টাকায় মিলবে চিকিৎসা পরিষেবা!]

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ব ফুটবলের দুই আইকন কানু ও ক্যাম্বিয়াসো। ছিলেন ভারতের ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী ও অলিম্পিকে রূপোজয়ী ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু। এছাড়া দর্শকাসনে ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া, এআইএফএফ সভাপতি প্রফুল্ল প্যাটেলও। এছাড়া ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় সহ আরও একাধিক রাজনৈতিক কর্তাব্যক্তিরা।

[জানেন, কিশোর কুমারের গান বাঁচিয়ে রাখতে কী উদ্যোগ এই প্রবাসী বাঙালির?]

ভারতের গ্রুপে রয়েছে আমেরিকা, কলম্বিয়া এবং ঘানা। আগামী ৬ অক্টোবর দিল্লিতে আমেরিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। এদিনের অনুষ্ঠানে বিশ্বকাপের থিম সং-ও প্রকাশ করা হল।

 

গ্রুপ ‘এ’- ভারত, আমেরিকা, কলম্বিয়া, ঘানা।

গ্রুপ ‘বি’- প্যারাগুয়ে, মালি, নিউজিল্যান্ড, তুরস্ক।

গ্রুপ ‘সি’- ইরান, গিনিয়া, জার্মানি, কোস্টা রিকা।

গ্রুপ ‘ডি’- উত্তর কোরিয়া, নাইজার, ব্রাজিল, স্পেন।

গ্রুপ ‘ই’- হন্ডুরাস, জাপান, নিউ ক্যালেডোনিয়া, ফ্রান্স।

গ্রুপ ‘এফ’- ইরাক, মেক্সিকো, চিলি, ইংল্যান্ড।

 

The post মুম্বইয়ে অনুষ্ঠিত হল বিশ্বকাপের ড্র, শুরুতেই ভারত-আমেরিকা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement