shono
Advertisement

‘সিংঘম-এর মতো ছবি সমাজকে ভয়ঙ্কর ভুল বার্তা দিচ্ছে’, বিস্ফোরক বম্বে হাই কোর্টের বিচারপতি

হঠাৎ কেন একথা বললেন বিচারপতি?
Posted: 02:26 PM Sep 23, 2023Updated: 02:26 PM Sep 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র এক সপ্তাহ আগেই ‘সিংঘম’ ফ্র্যাঞ্চাইজির নতুন ছবির ঘোষণা করেছেন রোহিত শেট্টি। কে নেই ‘সিংঘম এগেইন’-এ? অজয় দেবগণ, অক্ষয় কুমার, রণবীর সিংদের নিয়ে যেন ‘মহাগঠবন্ধন’। ঘটা করে শুভ মহরতে পুজোপাঠের ছবিও পোস্ট করেছিলেন রোহিত। তার ১ সপ্তাহ কাটতে না কাটতেই রোহিত শেট্টির সিনেমা নিয়ে বিস্ফোরক মন্তব্য বম্বে হাই কোর্টের বিচারপতির।

Advertisement

বম্বে উচ্চ আদালতের বিচারক গৌতম প্যাটেলের মন্তব্য, “‘সিংঘম’-এর মতো ছবিগুলো ব্লকবাস্টার হলেও ভুল বার্তা দিচ্ছে সমাজকে। সিনেম্যাটিক ভাষায় এসব ছবিগুলোতে দেখানো হচ্ছে যে, পুলিশের চরিত্রে হিরো সিস্টেমের কোনওরকম প্রক্রিয়ার মধ্য দিয়ে না গিয়েই তৎক্ষণাৎ শাস্তি দিয়ে দিচ্ছে। আর পর্দায় সেসব দেখেই লোকজন ধৈর্য হারাচ্ছে। বিচার প্রক্রিয়ার উপর আস্থা হারাচ্ছে।”

ইন্ডিয়ান পুলিশ ফাউন্ডেশন ডে আয়োজিত এক অনুষ্ঠানেই বম্বে হাই কোর্টের বিচারপতি গৌতম প্যাটেল এহেন মন্তব্য করেন। তাঁর কথায়, “কোনও সিনেমায় বিচারকদের ভীরু, মোটা চশমা এবং প্রায়শই খুব খারাপ পোশাক পরিহিত হিসাবে দেখানো হয়। অন্যদিকে পুলিশদের নম্র,-ভদ্র হিসেবে তদেখানো হয়। যাঁরা আদালতের বিরুদ্ধে দোষীদের ছেড়ে দেওয়ার অভিযোগ তোলে। বিষয়টা হচ্ছে, হিরো পুলিশই যেন সেখানে বিচারপতি।”

[আরও পড়ুন: হয়ে গেল ‘হলদি’, গায়ে হলুদ মেখেই পাঞ্জাবি গানে আসর মাতালেন রাঘব-পরিণীতি]

বম্বে হাই কোর্টের বিচারপতির আরও সংযোজন, “‘সিংঘম’-এর ক্লাইম্যাক্সে দেখানো হচ্ছে যে, গোটা পুলিশ ফোর্স মিলে এক রাজনীতিককে ধরছেন। যে চরিত্রে ছিলেন প্রকাশ রাজ। আর সেখানে বার্তা যাচ্ছে যে, এবার ন্যায়বিচার হল। কতটা ভয়ানক এই মেসেজটা সমাজের জন্য কেউ ভেবেছেন? এত অধৈর্য হওয়ার কী আছে? ন্যায় বিচারের একটা পদ্ধতি আছে। সেটা ধীর গতিতে হলেও। একজন ব্যক্তির স্বাধীনতায় হঠাৎ হস্তক্ষেপ কতরা যায় না নিয়মানুসারে। শর্টকাট নেওয়ার কিছু নেই।”

[আরও পড়ুন: ‘অকারণে টার্গেট হচ্ছে বাচ্চা ছেলে’, সনাতন ধর্ম বিতর্কে উদয়নিধির পাশে কমল হাসান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement