shono
Advertisement

কমলা মিলসের স্মৃতি উসকে ফের অগ্নিকাণ্ড মুম্বইয়ে, মৃত ৪

দেখুন ভিডিও। The post কমলা মিলসের স্মৃতি উসকে ফের অগ্নিকাণ্ড মুম্বইয়ে, মৃত ৪ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:57 AM Jan 04, 2018Updated: 04:27 AM Jan 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমলা মিলস অগ্নিকাণ্ডের রেশ না কাটতেই ফের ভয়াবহ আগুন মুম্বইয়ের একটি বহুতলে। এই ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে চার জনের। আহত বেশ কয়েকজন।

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর রাতে বাণিজ্যনগরীর মারোল এলাকার একটি বহুতলে আগুন লাগে। ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। ‘মাইমন বিল্ডিং’ নামের ওই বহুতলের চারতলায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। ঘুমিয়ে থাকার দরুন প্রথমে হকচকিয়ে গেলেও, দ্রুত বিল্ডিং থেকে বেরিয়ে আসেন অনেকেই। তবে ধোঁয়ায় দমবন্ধ হয়ে মৃত্যু হয় চার আবাসিকের। দমকল সূত্রে খবর, আগুন লাগার ৩০ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যান দমকলকর্মীরা। দ্রুত শুরু হয় আগুন নেভানোর কাজ। আটকে পরা বাসিন্দাদের দ্রুত উদ্ধার করা হয়। আহতদের নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তবে তিন জনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

#WATCH: Visuals of fire that broke out at Maimoon building in #Mumbai‘s Marol in the late night hours and claimed four lives. Situation now under control pic.twitter.com/nLp0zL9rdU

— ANI (@ANI) January 4, 2018

বৃহন্মুম্বই পুরনিগম বা বিএমসি-র বিপর্যয় মোকাবিলা দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, রাত ২.১০ নাগাদ আগুন লাগার খবর পাওয়া যায়। তারপরই দ্রুত দমকল ও বিপর্যয় মোকাবেলা বিভাগের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে যান। বিল্ডিং ও তার আশেপাশের বাড়িগুলি থেকে বাসিন্দাদের দ্রুত সরিয়ে ফেলা হয়। ভোর ৫টা নাগাদ নিয়ন্ত্রণে আসে আগুন।

কমলা মিলস অগ্নিকাণ্ডের এক সপ্তাহ পার না হতেই ফের এই ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য। বহুতলগুলির অগ্নি নির্বাপণব্যবস্থা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। উল্লেখ্য, ডিসেম্বরের ২৯ তারিখ ভয়াবহ আগুনের কবলে পড়ে মুম্বইয়ের কমলা মিলস কমপাউন্ডের বহুতল। জন্মদিনের পার্টি থেকেই ছড়িয়ে পড়ে আগুন। অগ্নি নির্বাপণব্যবস্থা ও ভেন্টিলেশন ব্যবস্থা ঠিকঠাক না থাকায় দমবন্ধ হয়ে মৃত্যু হয় ১৪ জনের। তারপরই নড়েচড়ে বসে প্রশাসন ভেঙে ফেলা হয় প্রায় শতাধিক অবৈধ নির্মাণ। তারপরও এই ঘটনায় ফের প্রশ্নের মুখে প্রশাসনের ভূমিকা।

কমলা মিলস অগ্নিকাণ্ড: দুই ম্যানেজারকে গ্রেপ্তার করল পুলিশ]

The post কমলা মিলসের স্মৃতি উসকে ফের অগ্নিকাণ্ড মুম্বইয়ে, মৃত ৪ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement