shono
Advertisement
Congress

'প্রচারের টাকা দিতে পারছে না দল', লোকসভার লড়াই থেকে সরলেন পুরীর কংগ্রেস প্রার্থী

২৫ মে ষষ্ঠ দফায় ওই আসনে নির্বাচন হওয়ার কথা।
Posted: 02:34 PM May 04, 2024Updated: 06:03 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচারের জন্য টাকাই দিচ্ছে না দল। এই অভিযোগে আসন্ন লোকসভা ভোট থেকে সরে দাঁড়ালেন ওড়িশার (Odisha) এক কংগ্রেস (Congress) প্রার্থী। পুরী লোকসভা কেন্দ্রে থেকে তাঁকে প্রার্থী করেছিল রাহুল গান্ধীর দল। প্রচারের জন্য ন্যূনতম অর্থ না পেয়ে ভোটে লড়বেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। ভোটের মধ্যে এই ঘটনায় চরম অস্বস্তিতে পড়েছে কংগ্রেস।

Advertisement

ওই কংগ্রেস প্রার্থীর নাম সুচরিতা মোহান্তি। ২৫ মে ষষ্ঠ দফায় ওই আসনে নির্বাচন হওয়ার কথা। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৬ মে। সময় মতোই প্রার্থীর নাম ঘোষণা করেছিল কংগ্রেস। প্রতিদ্বন্দ্বী বিজেডি প্রার্থী অরূপ পট্টনায়ক। বিজেপির তরফে দাঁড়িয়েছেন সম্বিত পাত্র। যদিও সুচরিতা এখনও মনোনয়ন জমা দেননি। শনিবার তিনি জানিয়েছেন, শুক্রবার রাতে দলকে ইমেল করে ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। যেহেতু প্রচারের জন্য দল থেকে কোনও তহবিল পাওয়া যাচ্ছে না। সুচরিতা বলেন, 'আমি পার্টির টিকিট ফেরত দিয়েছি।'

 

[আরও পড়ুন: ৭০০ গাড়ি নিয়ে ব্রিজভূষণের পেশি প্রদর্শন! ভোটের বেসাতিতে চাপা পড়ল অ্যাথলিটদের কান্না?]

কংগ্রেস নেত্রী দাবি করেন, দলের সাহায্য না পেয়ে 'ক্রাউড ফান্ডিং'য়ের চেষ্টা করেন। সমাজমাধ্যমে কিউআর কোড শেয়ার করে অর্থসাহায্য চান। যদিও তাতেও লাভ হয়নি। এর পরই নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। বলা বাহুল্য এই ঘটনায় মুখ পুড়ছে কংগ্রেসের। তবে দলের বেশ কিছু নেতা বলছেন, এটাই তো চেয়েছিল বিজেপি। সেই কারণেই দেশের বৃহত্তম বিরোধী দলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছিল তারা। সঙ্গে মোটা অঙ্কের জরিমানা করেছিল আয়কর দপ্তর। উল্লেখ্য, ২০১৪ সালেও পুরী কেন্দ্র থেকে সুচরিতাকেই প্রার্থী করেছিল কংগ্রেস। তবে তিনি হেরে যান।

 

[আরও পড়ুন: ‘আগে রায়বরেলিতে জিতুন, তার পর…’, আচমকাই কাসপারভের খোঁচা রাহুলকে!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুরীর কংগ্রেস প্রার্থীর নাম সুচরিতা মোহান্তি।
  • সুচরিতার দাবি, দলের সাহায্য না পেয়ে 'ক্রাউড ফান্ডিং'য়ের চেষ্টা করেন।
Advertisement