shono
Advertisement

সভাপতি হয়েই প্রথম শ্রেণির ক্রিকেটে জোর, ক্রিকেটারদের সঙ্গে চুক্তির ভাবনা সৌরভের

এনসিএ-কে বৃহত্তর করার ভাবনাচিন্তাও শুরু করেছেন দাদা। The post সভাপতি হয়েই প্রথম শ্রেণির ক্রিকেটে জোর, ক্রিকেটারদের সঙ্গে চুক্তির ভাবনা সৌরভের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:02 PM Oct 29, 2019Updated: 06:57 PM Oct 31, 2019

স্টাফ রিপোর্টার: জাতীয় দলের ক্রিকেটারদের মতো এবার ঘরোয়া ক্রিকেটারদেরও বোর্ডের চুক্তির আওতায় আনতে চান নতুন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শুধু তাই নয়, ঘরোয়া ক্রিকেটারদের বিমার বন্দোবস্ত করা নিয়েও ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন তিনি।

প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পরই সৌরভ বুঝিয়ে দিয়েছিলেন, তিনি ঘরোয়া ক্রিকেটে আরও বেশি নজর দিতে চান। এবার বলে দিলেন, প্রথম শ্রেণির ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করার ভাবনাচিন্তা তিনি শুরু করে দিয়েছেন। নতুন ফিনান্স কমিটিকে বলা হবে, চুক্তির একটা সিস্টেম তৈরি করার জন্য। সৌরভ বললেন, ‘‘আমরা প্রথম শ্রেণির ক্রিকেটারদের জন্যও চুক্তির একটা সিস্টেম চালু করতে চাই। নতুন ফিনান্স কমিটিকে সেটা তৈরি করতে বলাও হবে।’’ ভারতীয় ক্রিকেটাররা প্রচুর টাকা-পয়সা পেলেও ঘরোয়া ক্রিকেটারদের ক্ষেত্রে ব্যাপারটা একদমই সেরকম নয়। পুরোটাই নির্ভর করে কে ক’টা ম্যাচ খেলছেন তার উপর। এখন ক্রিকেটাররা প্রথম শ্রেণির ম‌্যাচে প্রতিদিন পঁয়ত্রিশ হাজার টাকা করে পান। সঙ্গে থাকে দৈনিক ভাতা। এখন যদি প্রথম শ্রেণির ক্রিকেটারদেরও বোর্ডের চুক্তির আওতায় নিয়ে আসা যায়, তাহলে আর্থিকভাবে আরও সুরক্ষিত হবেন তাঁরা। পাশাপাশি তাঁদের ডাক্তারি সুযোগ-সুবিধেরও ব্যবস্থা করা হতে পারে। রাজ্য ক্রিকেট সংস্থা ঘরোয়া ক্রিকেটারদের বিমার ব‌্যাপার রাখলেও, বোর্ডের তরফে এখনও কিছু নেই। এবার সেটা চালু হতে পারে।

Advertisement

[আরও পড়ুন: গড়াপেটার প্রস্তাব গোপনের জের, আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত শাকিব]

এর পাশাপাশি কীভাবে এনসিএ-কে বৃহত্তর করা যায়, তা নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছেন দাদা। বুধবার সকালে বেঙ্গালুরু উড়ে যাচ্ছেন বোর্ড প্রেসিডেন্ট। সম্প্রতি বোর্ড চল্লিশ একর জমি নিয়েছে বেঙ্গালুরু এয়ারপোর্টের কাছে। এবং সেখানে যা জায়গা, তাতে অন্তত গোটা পাঁচেক মাঠ ধরে যাবে। এখনও পর্যন্ত এনসিএর নতুন কোনও মাঠ নেই। নতুন পাওয়া জমিতে আবাসিক বন্দোবস্ত তো বটেই, মাঠও পাওয়া যাবে। বর্তমানে যেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি আছে, সেটা থাকবে তেমনই। কিন্তু এবার নাকি নতুন জায়গায় আরও বিস্তৃত করা হবে এনসিএ। থাকবে অত্যাধুনিক সুযোগ-সুবিধা।

[আরও পড়ুন: ইডেনেই হচ্ছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট, বিসিসিআইয়ের প্রস্তাবে রাজি বাংলাদেশ]

The post সভাপতি হয়েই প্রথম শ্রেণির ক্রিকেটে জোর, ক্রিকেটারদের সঙ্গে চুক্তির ভাবনা সৌরভের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement