shono
Advertisement

অন্ধ্রপ্রদেশে দেশি মদ খেয়ে মৃত ৫ আদিবাসী, সরকারের উদাসীনতার অভিযোগে সরব বিরোধীরা

ইতিমধ্যেই মদের নমুনা পরীক্ষা করে দেখা হচ্ছে।
Posted: 11:22 AM Feb 03, 2022Updated: 11:22 AM Feb 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশি মদ (Local-made liquor) খেয়ে মর্মান্তিক মৃত্যু হল অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) আদিবাসী সম্প্রদায়ের ৫ জনের। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। জানা গিয়েছে, স্থানীয় এই মদটির নাম ‘জিলুগু কাল্লু’। রাজ্যের গোদাবরী জেলার রাজাভোম্মাঙ্গি মণ্ডলের একটি গ্রামে এই ঘটনা ঘটেছে।

Advertisement

ইতিমধ্যেই পুলিশ স্থানীয় ভাবে প্রস্তুত ওই মদের নমুনা সংগ্রহ করেছে। সেই নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। তা খতিয়ে দেখেই মৃত্যুর কারণ আরও নিশ্চিত ভাবেই জানা যাবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগ, কবীর সুমনের বিরুদ্ধে FIR ত্রিপুরায়]

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে লোথোড্ডি গ্রামের বাসিন্দা ওই পাঁচ ব্যক্তি গঙ্গারাজু, লোভরাজু, সান্য়াসায়া, সুগ্রেভু ও ইয়াসুবাবু আচমকাই অসুস্থ হয়ে পড়েন। জানা যায়, ওঁরা পাঁচজনই মদ্যপান করেছিলেন। সঙ্গে সঙ্গে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দু’জনের মৃত্যু হয় স্থানীয় হাসপাতালে। বাকি তিনজনকে দ্রুত কাকিনাড়া সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় সরকারের নীরবতা নিয়ে সরব বিরোধীরা। তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু এই ঘটনায় প্রশাসনিক অবহেলার কথা বলে বিস্ময় প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি সমবেদনা জানিয়েছেন মৃতদের পরিবারকে। তাঁর কথায়, ”এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, রাজ্য সরকার এই ঘটনায় কোনও রকম প্রতিক্রিয়াই জানায়নি।”

[আরও পড়ুন: ‘আপনারা দু’টো ভারত বানিয়েছেন, একটা ধনীর, একটা গরিবের’, সংসদে দাঁড়িয়ে তোপ রাহুলের]

কেবল সরকারের উদাসীনতাই নয়, তিনি অভিযোগ জানিয়েছেন, গত তিন বছরে রাজ্যে স্থানীয় মদের রমরমা বেড়ে চললেও কোনও ব্যবস্থাই নেয়নি সরকার। আর তার ফলেই এই ধরনের মর্মান্তিক ও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটছে। চন্দ্রবাবুর অভিযোগ, সরকারের উচিত নিহতদের পরিবারকে ২৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য করা। তবে সরকার শেষ পর্যন্ত যাই করুক, তাঁর দল যে হতভাগ্য পরিবারগুলিকে সবরকম সাহায্য করবে সেব্যাপারে আশ্বাস দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement