shono
Advertisement
Durga Puja Recipe

পুজোয় মন ভোলাবে মুচমুচে 'চিকেন পোটলি', রইল রেসিপি

ভিন্ন স্বাদে জমবে শারদীয়ার আড্ডা।
Published By: Suparna MajumderPosted: 05:30 PM Oct 06, 2024Updated: 05:33 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর দিনে একটু ব্যতিক্রমী হতেই পারেন। বিশেষ করে পেটপুজোর ক্ষেত্রে। বাইরে রোল, চাউমিন, ফুচকার অপশন তো আছেই। বাড়িতে একটু ভিন্ন স্বাদের আয়োজন করতে চাইলে অল্প কিছু উপাদান দিয়েই তৈরি করে ফেলুন ‘চিকেন পোটলি’ (Chicken Potli)। ভিন্ন স্বাদে শারদীয়া আড্ডা বেশ ভালোই জমে উঠবে। 

Advertisement

উপকরণ-

মুরগির মাংস

পিঁয়াজ

কাঁচা লঙ্কা

রসুন

আদা

সুগন্ধী গুঁড়ো

সয়া সস

অয়স্টার সস

স্প্রিং অনিয়ন

ফিলো শিট (এর বদলে বাড়িতে পাতলা ময়দার লেচি বেলে নিতে পারেন)

স্বাদ মতো নুন

পদ্ধতি –

প্রথমে কড়াইতে দুই টেবিল চামচ তেল দিন। একটু গরম হলে তাতে কুচো করে কাটা পিঁয়াজ, রসুন, আদা, কাঁচা লঙ্কা একসঙ্গে দিয়ে নাড়তে থাকুন। তাতে ছোট ছোট করে কাটা মাংসের টুকরোগুলো দিয়ে দিন। বাকি মশলা আর নুন দিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপর সসগুলো দিন। সেটা কিছুক্ষণ নাড়তে থাকুন। একটি বাটিতে মিশ্রণটি নামিয়ে রেখে ঠান্ডা হতে দিন।

এবার ফিলো শিটগুলো নিন। হাতের পাতায় রেখে আঙুল দিয়ে গোলাকার করে নিন। তার মাঝখানে পরিমাণ মতো মাংস আর মশলার পুর দিন। এবার স্প্রিং অনিয়নকে সূতোর মতো ব্যবহার করে থলের আকারে ভালভাবে বেঁধে নিন। আবার কড়াইয়ে তেল দিন। তা গরম হলে মাঝারি আঁচে ৫ থেকে ৬ মিনিট এই ‘পোটলি’ গুলো ভেজে নিন। একটু প্লেটে পছন্দের সসের সঙ্গে ছুটির বিকেলে পরিবেশন করুন। আপনার হাতের জাদুতে মুগ্ধ হবেন প্রিয় জনেরা।

পুজোর এই মরশুম যেমন ভালো ভালো খাবার খাওয়ার। তেমনই চুটিয়ে আড্ডা দেওয়ার। আর আড্ডার সময় যদি এমন চিকেন পোটলি সামনে থাকে। তাহলে আড্ডার আনন্দ হবে দ্বিগুণ। আর বন্ধুরা যদি আপনার বাড়িতেই আড্ডা জমাতে আসেন, তাহলে এই সহজ রেসিপিটা করে সবাইকে জাস্ট চমকে দিন। যদি অন্যের জন্য আয়োজন করতে ইচ্ছে না করে তাহলে নিজেকেই প্যাম্পার করুন ভিন্ন স্বাদের আমেজে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অল্প কিছু উপাদান দিয়েই তৈরি করে ফেলুন ‘চিকেন পোটলি’।
  • ভিন্ন স্বাদে শারদীয়া আড্ডা বেশ ভালোই জমে উঠবে। 
Advertisement