shono
Advertisement
Maradon

অবশেষে মিলল অনুমতি, স্থানান্তরিত করা হবে মারাদোনার দেহাবশেষ

কেন সরানো হবে কিংবদন্তি ফুটবলারের দেহাবশেষ?
Published By: Biswadip DeyPosted: 04:22 PM Oct 02, 2024Updated: 04:22 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনা দেহাবশেষ সমাধিস্থল থেকে সরানোর আবেদন করেছিলেন তাঁর দুই কন্যা। সেই আবেদনে সাড়া দিয়ে তা স্থানান্তরের অনুমতি দিল আর্জেন্টিনার আদালত।

Advertisement

কিন্তু কেন সরানো হবে মারাদোনার দেহাবশেষ? আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের কেন্দ্রস্থলে তৈরি হবে মারাদোনার এক সমাধিস্থল। বাবার দেহাবশেষ স্থানান্তরিত করে এম১০ মেমোরিয়াল নামের এক স্মৃতিসৌধে তা রাখার অনুরোধ করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁর মেয়েরা। অবশেষে সেই আবেদনে সাড়া দিল আদালত।

সর্বকালের অন্যতম সেরা ফুটবলার মারাদোনা প্রয়াত হন ২০২০ সালের ২৫ নভেম্বর। বয়স ছিল মাত্র ৬০। ফুটবলজীবনে তো বটেই, তার পরও অনিয়ন্ত্রিত জীবনযাপন বার বার সমস্যায় ফেলেছিল তাঁকে। মাদকাসক্তির প্রবণতার কারণে স্বাস্থ্য আগেই ভেঙে পড়েছিল। জানা যায়, তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছে। এর পর একটি অস্ত্রোপচারও হয় মারাদোনার। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ধীরে ধীরে সুস্থ হয়েও উঠছিলেন। কিন্তু সব কিছু স্বাভাবিক হওয়ার আগেই ঘটে যায় ইন্দ্রপতন। অকালেই প্রয়াত হন মারাদোনা। জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

মারাদোনার মৃত্যুর পরই পূর্ণ তদন্তের দাবি জানান তাঁর আইনজীবী। অভিযোগ, চিকিৎসা ব্যবস্থায় অবহেলা করা হয়েছে। ঠিকঠাক চিকিৎসা পেলে হয়তো মৃত্যু এড়ানো যেত। ২০২২ সালের মার্চে তদন্ত শুরুও হয়। প্রথমে শুনানি শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের জুন মাসে। পরে তা পিছিয়ে করা হয় অক্টোবরে। কিন্তু সেটা ফের পিছিয়ে দেওয়া হয় আগামী বছরের মে মাসে। যে আদালত মারাদোনার দেহাবশেষ সরানোর অনুমতি দিল সেখানেই হবে এই মামলার শুনানিও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কিংবদন্তি ফুটবলার দিয়েগো মারাদোনা দেহাবশেষ সমাধিস্থল থেকে সরানোর আবেদন করেছিলেন তাঁর দুই কন্যা।
  • সেই আবেদনে সাড়া দিয়ে তা স্থানান্তরের অনুমতি দিল আর্জেন্টিনার আদালত।
  • আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আয়ার্সের কেন্দ্রস্থলে তৈরি হবে মারাদোনার এক সমাধিস্থল।
Advertisement