shono
Advertisement
East Bengal

আইএসএলে টিকে রয়েছে ইস্টবেঙ্গল, কোন অঙ্কে পৌঁছতে পারে প্লে অফে?

আর একটি ম্যাচ বাকি ইস্টবেঙ্গলের।
Posted: 07:19 PM Apr 08, 2024Updated: 08:08 PM Apr 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসিকে রবিবার হারিয়ে প্রথম ছয়ে ঢুকে পড়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। কিন্তু শেষ মেশ প্রথম ছয়ে কি থাকতে পারবে লাল-হলুদ শিবির? কী বলছে অঙ্ক? প্লে অফের দৌড়ে ইস্টবেঙ্গলের সঙ্গে রয়েছে চেন্নাইয়িন ও নর্থ ইস্ট। 
আইএসএলের (ISL) লিগ টেবিলের যা পরিস্থিতি তাতে, ইস্টবেঙ্গল ২১ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে। গোলপার্থক্য ছয়ে থাকলেও সেই জায়গা দখলের দৌড়ে কার্লেস কুয়াদ্রাতের দলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে চেন্নাইয়িন এফসি। ২০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট।
অন্যদিকে নর্থ ইস্ট ইউনাইটেড ২০ ম্যাচ খেলে ঝুলিতে ভরেছে ২৩ পয়েন্ট। পাঞ্জাবের বিরুদ্ধে শেষ ম্যাচ ইস্টবেঙ্গল জিতলে ২৭ পয়েন্ট নিয়ে লিগ শেষ করবে তারা। অন্য দুই দলগুলির একটি যদি তাদের শেষ দুই ম্যাচেই জয় পায়, তা হলে তারা ইস্টবেঙ্গলের চেয়ে বেশি পয়েন্ট নিয়ে শেষ করবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের যাত্রা শেষ হয়ে যাবে আইএসএলে। সহজ করে বললে, নর্থ-ইস্ট ও চেন্নাইয়িনকে ২৭ পয়েন্ট পেলে চলবে না। ২৭-এর কম পয়েন্ট পেতে হবে তাদের। আর পাঞ্জাব ম্যাচটা জেতা বাধ্যতামূলক ইস্টবেঙ্গলের। 

Advertisement

[আরও পড়ুন: ‘দুদলে ভাগ হয়ে গিয়েছে মুম্বই’, সোশাল মিডিয়ায় ঝামেলায় জড়িয়ে পড়লেন হার্দিক ও রোহিত ভক্তরা]


চেন্নাইয়িন ও নর্থ ইস্ট একে অপরের মুখোমুখি হবে মঙ্গলবার। এই ম্যাচ যদি ড্র হয় এবং চেন্নাইয়িন তাদের শেষ ম্যাচে এফসি গোয়াকে হারাতে পারে, তা হলে আওয়েন কোলের ছেলেরাই প্লে অফে পৌঁছে চলে যাবে। শেষ দুই ম্যাচে চেন্নাইয়িন যদি ড্র করে, তা হলেও তারা প্লে অফের দৌড় থেকে ছিটকে যাবে। তবে দুই ম্যাচ জিতে নিলে রহিম আলিরা পৌঁছে যাবেন প্লে অফে।
চেন্নাইয়িন এফসি-র পরে নর্থ ইস্ট শেষ ম্যাচে খেলবে ওড়িশা এফসি-র বিরুদ্ধে। দুম্যাচ জিতলে তারাই প্লে অফে খেলবে। একটি জয় ও একটি ড্র হলে এবং চেন্নাইন শেষ ম্যাচ হারলে বা ড্র করলে ইস্টবেঙ্গলই প্লে অফে উঠবে। কারণ, নর্থ ইস্টের বিরুদ্ধে দুবারের মুখোমুখি সাক্ষাতে দুটো দলই একবার করে জিতেছে। কিন্তু এই দুই ম্যাচের মোট গোলের বিচারে ইস্টবেঙ্গল এগিয়ে ৭-৩-এ। তাই ইস্টবেঙ্গল তাদের শেষ ম্যাচ জেতা ছাড়াও চাইবে, চেন্নাইয়িন তাদের শেষ দুই ম্যাচের একটিতে হারুক এবং নর্থ ইস্ট তাদের শেষ দুই ম্যাচের যে কোনও একটিতে পয়েন্ট নষ্ট করুক। এতগুলো যদি-কিন্তু এক হলে তবেই লাল-হলুদ পৌঁছতে পারে প্লে অফে। না হলে এবারের মতো আইএসএল অভিযান শেষ কুয়াদ্রাতের দলের। 

[আরও পড়ুন: কেন KKR থেকে বাদ পড়েন কুলদীপ? ভারতীয় স্পিনারের সঙ্গে সম্পর্ক নিয়ে বিস্ফোরক কার্তিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসিকে রবিবার হারিয়ে সুপার সিক্সে ঢুকে পড়েছে ইস্টবেঙ্গল (East Bengal)।
  • কিন্তু শেষ মেশ প্রথম ছয়ে কি থাকতে পারবে লাল-হলুদ শিবির? কী বলছে অঙ্ক?  
  • আইএসএলের (ISL) লিগ টেবিলের যা পরিস্থিতি তাতে, ইস্টবেঙ্গল ২১ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে।
Advertisement