shono
Advertisement
Champions League

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে সেয়ানে-সেয়ানে টক্কর রিয়াল-সিটির, ড্র আর্সেনাল-বার্য়ান ম্যাচও

ঘরের মাঠে রিয়ালকে রুখে অ্যাডভান্টেজ সিটি।
Posted: 10:12 AM Apr 10, 2024Updated: 12:57 PM Apr 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী রইল ফুটবল দুনিয়া। শেষ আটের প্রথম লেগে কোনও দলই প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছাড়ল না। ফলে ঘরের মাঠ বের্নাবিউতে ম্যান সিটির কাছে আটকে গেল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, আর্সেনালকে তাদের মাঠেই রুখে দিয়ে খানিকটা হলেও অ্যাডভান্টেজে থাকল বায়ার্ন মিউনিখ।

Advertisement

ম্য়াচের মাত্র দুমিনিটেই রিয়াল সমর্থকদের হতভম্ব করে দিয়ে বার্নার্দো সিলভা দুরন্ত গোল করে সিটিকে এগিয়ে দেন। ১২ মিনিটে অবশ্য এডুয়ার্ডোর বাড়ানো বল ডিফ্লেকশনে ডায়াসের শরীর ছুঁয়ে আত্মঘাতী গোলে পরিণত হয়। যার সৌজন্যে সমতায় ফেরে রিয়াল। দুমিনিট পরই ভিনিসিয়াস জুনিয়রের থ্রু থেকে গোল করে ব্যবধান বাড়ান রিয়ালের রডরিগো।

কিন্তু দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে ফের হোম ফেভারিটদের পিছনে ফেলে দেয় গত দুবারের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন। ফিল ফডেন ও ভার্দিওলের গোলে দাপট দেখায় সিটি। শেষে ভালভার্দে একটি গোল শোধ করলেও দুপয়েন্ট খুইয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে। ফলে প্রথম লেগে সিটির কাছে আটকে যাওয়ায় দ্বিতীয় লেগের অ্যাওয়ে লড়াইটা রিয়ালের কাছে যে আরও কঠিন হয়ে গেল, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: এবার ‘শান-এ-মহামেডান’ পাচ্ছেন দুই প্রাক্তন গোলকিপার, ১৬ এপ্রিল বর্ণাঢ্য অনুষ্ঠান]

এদিকে একই হাল আর্সেনালও। এগিয়ে গিয়েও ঘরের মাঠ এমিরেটসে বার্য়ানের কাছে শেষমেশ আটকে গেল তারা। ১২ মিনিটে সাকা গোল করে আর্সেনাল সমর্থকদের মুখে হাসি ফোটান। কিন্তু মিনিট ছয়েক পরই সেই হাসি ম্লান হয়ে যায় বায়ার্ন গোল শোধ করে দিলে। এর পর প্রথমার্ধেই বক্সের মধ্যে লেরয় ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় বায়ার্ন। সেখান থেকেই দলের হয়ে মূল্যবান স্পট কিকটি করেন হ্যারি কেন। দ্বিতীয়ার্ধে ট্রোসার্ড দ্য গানার্সকে সমতায় ফেরালেও জয় অধরাই থেকে যায়।

[আরও পড়ুন: আদিত্য-অনন্যার প্রেমে ভাঙন! আচমকা কী হল? চাঙ্কিকন্যার পোস্ট ঘিরে চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী রইল ফুটবল দুনিয়া।
  • শেষ আটের প্রথম লেগে কোনও দলই প্রতিপক্ষকে এক ইঞ্চি জমি ছাড়ল না।
  • ফলে ঘরের মাঠ বের্নাবিউতে ম্যান সিটির কাছে আটকে গেল রিয়াল মাদ্রিদ।
Advertisement