shono
Advertisement
East Bengal

এএফসি চ্যালেঞ্জ লিগ খেলতে ভুটান পাড়ি ইস্টবেঙ্গলের, দুঃস্বপ্ন কাটাতে চাইছেন অস্কার

২৬ অক্টোবর এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বে ইস্টবেঙ্গল অভিযান শুরু করছে পারো-র বিরুদ্ধে।
Published By: Arpan DasPosted: 10:11 AM Oct 24, 2024Updated: 10:11 AM Oct 24, 2024

স্টাফ রিপোর্টার : আইএসএলের শুরুতেই হারের ডবল হ্যাটট্রিক হয়ে গিয়েছে। এই আবহেই বৃহস্পতিবার এএফসি চ্যালেঞ্জ লিগের ম্যাচ খেলতে ভুটান যাচ্ছে ইস্টবেঙ্গল। যেখানে ভুটানের পারো এফসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং লেবাননের নেজমেহ এসসি-র বিরুদ্ধে গ্রুপের ম্যাচ খেলবে লাল-হলুদ বাহিনী। গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে থিম্পু শহরে।
এএফসি-র মঞ্চে নামার আগে অবশ্য প্রবল চাপে ইস্টবেঙ্গল। লিগের প্রথম ছয় ম্যাচেই হেরেছে দল। সবমিলিয়ে হার জুটেছে শেষ আট ম্যাচেই। ক্লাবের ইতিহাসে এমন লজ্জার নজির আর নেই। নতুন কোচ অস্কার ব্রুজো মাত্র দু’টো সেশন ফুটবলারদের ট্রেনিং করিয়েছেন। তাতেই চোখে পড়ার মতো পরিবর্তন হয়েছে দলের খেলায়। তবে সেই পরিবর্তনেও পয়েন্ট টেবলে খাতা খুলতে পারেনি ইস্টবেঙ্গল। লিগে লাল-হলুদের পরবর্তী ম্যাচ ৯ নভেম্বর, মহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে। সেই ম্যাচের কথা মাথায় রেখেই যে তিনি এএফসি-তে দল নামাবেন, স্পষ্ট করে দিয়েছেন অস্কার। মঙ্গলবার ভুবনেশ্বরে ওড়িশা এফসি-র কাছে হারের পর বলেছেন, “আসন্ন বিরতি ফুটবলারদের সাহায্য করবে আমার পরিকল্পনার সঙ্গে মানিয়ে নিতে। তবে আমি বিরতি পর্যন্ত অপেক্ষা করতে চাই না। আমাদের দ্রুত ফলাফল চাই। কারণ আইএসএলের ছ’টি ম্যাচ, অর্থাৎ একচতুর্থাংশ শেষ হয়ে গিয়েছে। আর আমরা এখনও একটা পয়েন্টও পাইনি।” লিগের নকআউট পর্বে ইস্টবেঙ্গলের খেলার সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি বলেই বিশ্বাস অস্কারের। তবে সেজন্য বাকি ম্যাচের মধ্যে অন্তত ১০টি জিততে হবে বলেই মনে করছেন লাল-হলুদ কোচ।
২৬ অক্টোবর এএফসি চ্যালেঞ্জ লিগের গ্রুপ পর্বে ইস্টবেঙ্গল অভিযান শুরু করছে পারো-র বিরুদ্ধে। এছাড়া ২৯ অক্টোবর বসুন্ধরা এবং ১ নভেম্বের নেজমেহ-র সঙ্গে খেলবে তারা। বুধবার সকালে ভুবনেশ্বরে রিকভারি সেরে বিকালে শহরে ফিরেছেন ক্লেটন সিলভারা। বৃহস্পতিবার বেলার দিকে বিশেষ বিমানে পারো উড়ে যাবেন তাঁরা। সেখান থেকে সড়কপথে থিম্পু যাবে দল। অন্যদিকে, এএফসি-র ম্যাচে নামার আগে সুখবর লাল-হলুদ শিবিরে। ফের পিছিয়ে গিয়েছে আনোয়ার আলি নিয়ে পিএসসি-র বৈঠক। পরবর্তী বৈঠক হওয়ার কথা ১০ নভেম্বর। সেক্ষেত্রে এএফসি-র পাশাপাশি মহামেডানের বিরুদ্ধে ডার্বিতেও আনোয়ারের খেলা নিয়ে কোনও সমস্যা থাকছে না। যা খবর, চোট থাকলেও দলের সঙ্গে থিম্পু যাচ্ছেন মহেশ সিং। মেডিকেল টিমের অধীনে সেখানেই রিহ্যাব সারবেন তিনি। তবে চোটের জন্য যাচ্ছেন না সাইডব্যাক মার্ক জোথানপুইয়া।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইএসএলের শুরুতেই হারের ডবল হ্যাটট্রিক হয়ে গিয়েছে।
  • এই আবহেই বৃহস্পতিবার এএফসি চ্যালেঞ্জ লিগের ম্যাচ খেলতে ভুটান যাচ্ছে ইস্টবেঙ্গল।
  • যেখানে ভুটানের পারো এফসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং লেবাননের নেজমেহ এসসি-র বিরুদ্ধে গ্রুপের ম্যাচ খেলবে লাল-হলুদ বাহিনী।
Advertisement