shono
Advertisement
Mohun Bagan

শুধু লিগ শিল্ড জয় নয়, একগুচ্ছ রেকর্ড গড়ে মাঠের বাইরেও 'চ্যাম্পিয়ন' মোহনবাগান, দেখুন ভিডিও

দেখুন সেই রেকর্ড।
Posted: 07:05 PM May 06, 2024Updated: 07:33 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্পের জন্য আইএসএল চ্যাম্পিয়ন হতে পারেনি মোহনবাগান (Mohun Bagan)। যুবভারতীর ফাইনালে মুম্বই সিটির কাছে হার মেনে হৃদয় ভেঙেছে সবুজ-মেরুন ভক্ত-অনুরাগীদের। কিন্তু গোটা আইএসএলে অনন্য রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন হয়েছে আন্তোনিও লোপেজ হাবাসের দল। আইএসএল চ্যাম্পিয়ন হতে না পারলেও মোহনবাগান কিন্তু লিগ শিল্ড ঘরে তুলেছে। 
আইএসএলের ইতিহাসে সবচেয়ে বেশি ভক্ত-অনুরাগী এই মরশুমেই মোহনবাগানের খেলা দেখেছে। ক্লাবের তরফ থেকে দর্শকসংখ্যার যে হিসেব দেওয়া হয়েছে, তাতে দেখা যাচ্ছে এক মরশুমে মোহনবাগানের খেলা মাঠে বসে দেখেছেন মোট ৫,০৬,৭০৯ জন। আগের কোনও মরশুমে এত সংখ্যক সবুজ-মেরুন ভক্ত-অনুরাগী মোহনবাগানের খেলা দেখেননি মাঠে বসে। এই প্রবল জনসমর্থন বলে দিয়ে যায়, প্রিয় দলের জন্য এমন তীব্র আকর্ষণ পুরোটাই কিন্তু হৃদয়ের ডাকে।  

Advertisement

[আরও পড়ুন: লখনউ ম্যাচে বিতর্কিত অঙ্গভঙ্গি রানার, টার্গেট কি বোর্ড?]


প্রতিটি হোম ম্যাচে গড়ে ৩৮,৯৭৮ জন দর্শক মাঠে বসে প্রিয় দলকে সমর্থন করে গিয়েছেন। এটিও একটি নজির। এখানেই শেষ নয়। আরও রয়েছে। ২০২৩-২৪ মরশুমে মোহনবাগানের একটি ম্যাচে সর্বোচ্চ দর্শক সংখ্যা রেকর্ড করা হয়েছে ৬২, ০০৭ জন। একটি ম্যাচে এত সংখ্যক দর্শক এর আগের কোনও মরশুমে দেখা যায়নি।

 

গোটা আইএসএলে দেখা গিয়েছে কামিন্স-পেত্রাতোসরা আক্রমণের ঢেউ তুলে নিয়ে গিয়েছেন  প্রতিপক্ষের পেনাল্টি বক্সে। ম্যাচে মোহনবাগান দর্শকদের স্রোতও ভাসিয়েছে যুবভারতী। বাঙালির বড় প্রাণের, বড় আপন যুবভারতী হয়ে উঠেছিল মোহনভারতী। ক্লাবের তরফ থেকে এই দর্শক সংখ্যার হিসেব দেওয়া হয়েছে সোশাল মিডিয়ায়। সোশাল মিডিয়ায় মেরিনার্স ডি এক্সট্রিম টুইট করেছে, দলগত, ম্যানেজমেন্ট এবং ভক্ত-অনুরাগীদের পারফরম্যান্সের দিক থেকে এবছরটাই সেরা। জয় মোহনবাগান।

[আরও পড়ুন: ভাঙলেও তিনি মচকান না, আগামী মরশুমে হাবাসের জেদ বাড়লে ‘সাধু সাবধান!’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অল্পের জন্য আইএসএল চ্যাম্পিয়ন হতে পারেনি মোহনবাগান (Mohun Bagan)।
  • যুবভারতীর ফাইনালে মুম্বই সিটির কাছে হার মেনে হৃদয় ভেঙেছে সবুজ-মেরুন ভক্ত-অনুরাগীদের।
  • কিন্তু গোটা আইএসএলে অনন্য রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন হয়েছে আন্তোনিও লোপেজ হাবাসের দল।
Advertisement