shono
Advertisement
ISL 10

জমে উঠেছে আইএসএল, ঘোষিত প্লে অফ ও ফাইনালের দিনক্ষণ

কবে হচ্ছে ফাইনাল? প্লে অফের দিনক্ষণই বা কবে?
Posted: 02:14 PM Apr 11, 2024Updated: 02:35 PM Apr 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত হল ইন্ডিয়ান সুপার লিগ ২০২৩-২৪-এর (ISL 10) প্লে অফ ও ফাইনালের চূড়ান্ত দিনক্ষণ। প্লে-অফ শুরু হবে ১৯ এপ্রিল থেকে। দেশের এক নম্বর ফুটবল লিগের ফাইনাল হবে ৪ মে। বৃহস্পতিবার আইএসএলের আয়োজক ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেডের (FSDL) পক্ষ থেকে এই সূচি প্রকাশ করা হয়েছে। সংবাদ প্রতিদিন ডিজিটালে আগেই লেখা হয়েছিল আইএসএল ফাইনাল ও প্লে অফের দিনক্ষণ। আজকের ঘোষণায় সেই খবরেই শিলমোহর পড়ল।

Advertisement

দীর্ঘ আট মাসের জমজমাটি লড়াই শেষে চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে ইন্ডিয়ান সুপার লিগ। প্লে অফের ছটি স্থানের জন্য ১১টি দলের মাঠকাঁপানো যুদ্ধ দেখেছে গোটা দেশ। অবশেষে চলতি মেগা ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নামবে ছটি দল। মে-র প্রথম শনিবার ফাইনাল হলেও তাতে জায়গা পাওয়ার প্রতিযোগিতা শুরু হয়ে যাবে ১৯ এপ্রিল থেকে। প্রথমে হবে দু’টি নক আউট ম্যাচ। যেখানে খেলবে লিগ টেবলে তিন নম্বর থেকে ছনম্বরে থাকা দলগুলি। হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে প্রথম পর্বের সেমিফাইনাল হবে ২৩, ২৪ এপ্রিল। দ্বিতীয় পর্বের সেমিফাইনাল হবে ২৮, ২৯ এপ্রিল। যেখানে সেরা দুই দলের মুখোমুখি হবে দু’টি নক আউট ম্যাচের জয়ী দুই দল। ফাইনাল হবে ৪ মে। সেমিফাইনালে দুই জয়ী দল ফাইনালে খেতাবি লড়াইয়ে মুখোমুখি হবে ওই দিন। তবে কোথায় কোন ম্যাচ হবে, তা অবশ্য এখনও ঠিক হয়নি। লিগ পর্বের ম্যাচ এখনও শেষ হয়নি। তার পরই প্লে অফ ও ফাইনালের ভেন্যু ঘোষণা করা হবে।

প্লে অফের সূচি:

নকআউট – ১৯ ও ২০ এপ্রিল

সেমিফাইনাল (প্রথম লেগ) – ২৩ ও ২৪ এপ্রিল

সেমিফাইনাল (দ্বিতীয় লেগ) - ২৮ ও ২৯ এপ্রিল

ফাইনাল – ৪ মে

[আরও পড়ুন: আচমকাই আম্পায়ারের সঙ্গে ঝামেলা শুভমানের! কেন মেজাজ হারালেন গুজরাট অধিনায়ক?]

টানটান উত্তেজনায় ভরপুর আইএসএলে যে সেরা ছটি দল প্লে অফে খেলবে, তা চূড়ান্ত হয়ে গিয়েছে। বুধবার পাঞ্জাব এফসি তাদের ঘরের মাঠে ইস্টবেঙ্গলকে হারানোর সঙ্গে সঙ্গে চেন্নাইয়িন এফসি ছনম্বর জায়গায় পাকা হয়ে যায়। মুম্বই সিটি এফসি, মোহনবাগান, ওড়িশা এফসি, এফসি গোয়া ও কেরালা ব্লাস্টার্স এফসি যথাক্রমে রয়েছে প্রথম পাঁচে। তবে শীর্ষে থেকে লিগ শেষ করে কারা লিগশিল্ড জিতবে, তার লড়াই এখনও চলছে। কোন দল কত নম্বরে শেষ করবে, তা নির্ধারিত হওয়ার পরই প্লে অফ ম্যাচের ভেন্যু ঘোষণা করা হবে।

[আরও পড়ুন: ধোনির নাম ব্যবহার করে চলছে ক্রিকেট অ্যাকাডেমি, বড়সড় প্রতারণার শিকার ক্যাপ্টেন কুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘোষিত হল ইন্ডিয়ান সুপার লিগ ২০২৩-২৪-এর (ISL 10) প্লে অফ ও ফাইনালের চূড়ান্ত দিনক্ষণ।
  • প্লে-অফ শুরু হবে ১৯ এপ্রিল থেকে। দেশের এক নম্বর ফুটবল লিগের ফাইনাল হবে ৪ মে।
  • সংবাদ প্রতিদিন ডিজিটালে আগেই লেখা হয়েছিল আইএসএল ফাইনাল ও প্লে অফের দিনক্ষণ।
Advertisement