shono
Advertisement

জামশেদপুরের বিরুদ্ধে চোটআঘাতই চ্যালেঞ্জ মোহনবাগানের, ৩ তারকাকে পাচ্ছেন না ফেরান্দো

Posted: 01:35 PM Nov 01, 2023Updated: 01:35 PM Nov 01, 2023

স্টাফ রিপোর্টার: আইএসএলে জয়ের হ্যাটট্রিক করা মোহনবাগানের (Mohun Bagan) সামনে এবার জামশেদপুর এফসি। বুধবারের অ্যাওয়ে ম্যাচে ফেরান্দোর লক্ষ্য ধারাবাহিকতা বজায় রাখা। তবে এই ম্যাচ নামার আগে মোহনবাগান কোচের চিন্তা গুরুত্বপূর্ণ একাধিক ফুটবলারের অনুপস্থিতি।

Advertisement

ডিফেন্ডার আনোয়ার আলি (Anwar Ali) চোট পেয়ে মাঠের বাইরে। জ্বরে ভুগছেন জ্যাসন কামিংস। সোমবার অনুশীলনে চোট পাওয়ায় দলের সঙ্গে যাননি হুগো বুমোসও (Hugo Boumos)। এমনিতে পাঁচ ম্যাচে এখনও মাত্র একটিই জয় পেয়েছে জামশেদপুর (Jamshedpur FC)। তবে এমন প্রতিপক্ষের বিরুদ্ধে তিন নির্ভরযোগ্য ফুটবলারের না থাকা চাপ বাড়াবে ফেরান্দোর।

[আরও পড়ুন: বিশ্বকাপের ম্যাচ শেষে এই ২ স্টেডিয়ামে দেখা যাবে না আতশবাজির রোশনাই, জানাল BCCI]

যদিও এমন কঠিন পরিস্থিতিতেও আইএসএলে (ISL) টানা চতুর্থ ম্যাচে জয়ের বিষয়ে আশাবাদী মোহনবাগান কোচ। খেলতে যাওয়ার আগে ফেরান্দো বলেন, “জামশেদপুর প্রতি ম্যাচে পরিকল্পনা মাফিক আক্রমণ ও রক্ষণ সামলায়। সেট পিসে গোল পাওয়ার পাশাপাশি অ্যাটাকিং ফুটবল খেলে। আমাদের সতর্ক থাকতে হবে। একই সঙ্গে অ্যাওয়ে ম্যাচ সবসময় কঠিন হয়।” সঙ্গে ফেরান্দো যোগ করেন, “আমরা প্রতিনিয়ত ভুল সংশোধনের কাজটা করে চলেছি। কারণ মাথায় রাখতে হবে এটা দীর্ঘ আট মাসের একটা প্রতিযোগিতা। একইভাবে আমাদের এগিয়ে যেতে হবে। কোনও ম্যাচে তিন পয়েন্ট পাব, কোনও ম্যাচে নাও পেতে পারি। তবে এই ম্যাচে তিন পয়েন্ট পাওয়ার উপরই বেশি জোর দিচ্ছি।”

[আরও পড়ুন: আটবার ব্যালন ডি’অর জয়ী মেসিকে ৮টি স্পেশাল সোনার আংটি উপহার, কী বিশেষত্ব?]

জামশেদপুর কোচ স্কট কুপার আবার প্রতিপক্ষ নিয়ে বেশ সতর্ক। ঘরের মাঠে নামার আগে মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মোহনবাগানের। তিনি বলেন, “আমরা সেরা দলের সঙ্গে খেলতে সবসময় মুখিয়ে থাকি। মোহনবাগান এবার খুব ভালো খেলছে। ওদের দলে বেশ কয়েকজন দারুণ ফুটবলার রয়েছে। পাশাপাশি আমি এ মরশুমের খেলা দেখে যতটা বুঝেছি, তাতে বলতে পারি কোচ ফেরান্দোর দর্শনও খুব পরিষ্কার।” চলতি বছর ভালোই ভিড় হচ্ছে জামশেদপুরের মাঠে। বুধবার সেটাও চ্যালেঞ্জ মোহনবাগানের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement